এসএসসি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ ও ২০২২

SSC 5th Week Assignment

এসএসসি পরীক্ষার্থীদের জন্য পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। বর্তমানে এসএসসি ২০২১ এবং এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। সুতরাং এসএসসি ২০২১ এবং ২০২২ শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের নিজ নিজ বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে হবে। এসএসসি পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্নের ছবি এবং পিডিএফ ফাইল ডাউনলোডের অপশন রয়েছে। SSC 5th Week Assignment.

বর্তমানে এসএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের দুটি ভিন্ন অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। একটি ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এবং অপরটি এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য। আপনি যদি ২০২১ বা ২০২১ যেকোনো সালের এসএসসি পরীক্ষার্থী হন, তাহলে পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং সমাধান এখানে পাবেন। নিচে আলাদা আলাদাভাবে এসএসসি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এবং এসএসসি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্ন এবং উত্তর দেওয়া আছে।

এসএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য পঞ্চম শতকের অ্যাসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে ১১ আগস্ট ২০২১। কোভিড-১৯ পরিস্থিতির কারণে কিছুদিন লকডাউন এর জন্য ২০২২ সালের এসএসসি অ্যাসাইনমেন্ট কার্যক্রম সাময়িকভাবে স্থগিত ছিল। ১১ আগস্ট থেকে যেহেতু দেশে লকডাউন প্রত্যাহার করা হচ্ছে তাই পুনরায় এই এসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়েছে।

এসএসসি ২০২২ পঞ্চম সপ্তাহে জীববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং, পৌরনীতি ও নাগরিকতা, বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান অ্যাসাইনমেন্ট রয়েছে। দশম শ্রেণীর বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের নিজ নিজ বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান করে নির্দিষ্ট সময়ের মধ্যে বিদ্যালয়ের শিক্ষকের কাছে জমা দিতে হবে। নিচে এসএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং সমাধান দেওয়া হল। 

জীববিজ্ঞান পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

বিজ্ঞান বিভাগের এসএসসি ২০২২ শিক্ষার্থীদের জন্য প্রথম জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট ষষ্ঠ অধ্যায়ঃ জীবে পরিবহন থেকে নির্বাচন করা হয়েছে। এসাইনমেন্ট শিরোনাম টি হল পরিবারের একজন সদস্যের পালস রেট বিভিন্ন অবস্থায় পরিমাপ করে পাঠসমূহের ব্যাখ্যা প্রদান। অর্থাৎ শিক্ষার্থীদের পরিবারের যেকোনো একজন সদস্যের পালস রেট পরিমাপ করতে হবে। 

নবম-দশম শ্রেণির জীববিজ্ঞান বইয়ের ষষ্ঠ অধ্যায় জীবে পরিবহন পাঠ করলে সঠিকভাবে রক্তচাপ ও পালস রেট পরিমাপ  শেখা যাবে। বিশ্রামরত অবস্থায় এবং শরীরচর্চার পর রক্তচাপ ও পালস রেট পরিমাপ সম্পর্কেও জানা যাবে। তাছাড়া দুই অবস্থানেই পরিমাপকৃত রক্তচাপ ও পালস রেট বিশ্লেষণ করতে পারা যাবে। উক্ত অ্যাসাইনমেন্ট এর উদ্দেশ্য এই বিষয়গুলা যেন শিক্ষার্থী অধ্যয়ন করেন।

জীববিজ্ঞান পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

Get Biology Assignment ২০২২ Answer

এসএসসি জীববিজ্ঞান পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্নের নির্দেশনা অনুযায়ী উত্তর করতে হবে। উক্ত নির্দেশনা অনুযায়ী উত্তম নম্বরের জন্য আমরা জীব বিজ্ঞান পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ফিন্যান্স ও ব্যাংকিং পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

এসএসসি ২০২২ কমার্স পরীক্ষার্থীদের জন্য ফিন্যান্স এন্ড ব্যাংকিং এর এটি প্রথম অ্যাসাইনমেন্টে। এখানে সরকারি অর্থায়ন ও ব্যবসায় অর্থায়ন সম্পর্কে বিশ্লেষণ করতে বলা হয়েছে।  এসএসসি ফিন্যান্স এন্ড ব্যাংকিং পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান করতে হলে অর্থায়নের ধারণা এবং অর্থায়নের শ্রেণীবিভাগ বিশ্লেষণ সম্পর্কে জানতে হবে। পঞ্চম সপ্তাহের ফিন্যান্স  ও ব্যাংকিং এসএসসি ২০২২ এসাইনমেন্ট সমাধানটি ২০০ শব্দের মধ্যে সম্পন্ন করতে হবে। প্রশ্নের নির্দেশনা অনুযায়ী এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং পঞ্চম সপ্তাহের একটি নমুনা উত্তর দেওয়া হল।

ফিন্যান্স ও ব্যাংকিং পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

Get Finance and Banking Assignment ২০২২ Answer

পৌরনীতি ও নাগরিকতা পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

পঞ্চম সপ্তাহে এসএসসি ২০২২ মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য পৌরনীতি বিষয়টি যুক্ত হয়েছে। পৌরনীতি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টে পরিবার সমাজ রাষ্ট্র এবং সরকার সম্পর্কে প্রশ্ন করা হয়েছে। সুতরাং শিক্ষার্থীদের এস এস সি পৌরনীতি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান করতে হলে পৌরনীতি পাঠ সম্পর্কে বিস্তারিত জানতে হবে। তাছাড়া পরিবার সমাজ রাষ্ট্র ও সরকার সম্পর্কেও জানতে হবে। এর জন্য পৌরনীতি ও নাগরিকতা বইটির  প্রথম অধ্যায় ভালোভাবে অধ্যায়ন করতে হবে। এসএসসি পৌরনীতি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান করতে হলে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী উত্তর লিখতে হবে। নিচে এসএসসি ২০২২ পৌরনীতি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং সমাধান দেওয়া হল। 

পৌরনীতি ও নাগরিকতা পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

Get Civics Assignment ২০২২ Answer

বাংলাদেশ ও বিশ্বপরিচয় পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

পঞ্চম সপ্তাহে বাংলাদেশ ও বিশ্বপরিচয় এর দ্বিতীয় অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২  এবং বর্তমান দশম শ্রেণীর  ছাত্র-ছাত্রীদের বাংলাদেশ ও বিশ্বপরিচয় পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করতে হবে। অ্যাসাইনমেন্ট হল- সম্প্রতি সংঘটিত বিশ্বের কয়েকটি দেশের বড় ধরনের ভূমিকম্পের কারণ,  উৎস ও ক্ষয়ক্ষতি সম্পর্কে তালিকা প্রস্তুত  করতে হবে। বাংলাদেশ এ ধরনের কোন ভূমিকম্প সংঘটিত হলে এবং বিপুল ক্ষতি হলে সেক্ষেত্রে স্বেচ্ছাসেবক হিসেবে তোমার করণীয় কি সেই সম্পর্কে একটি প্রতিবেদন তৈরি করতে হবে। নিচে এসএসসি ২০২২ বাংলাদেশ ও বিশ্বপরিচয় পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর দেওয়া হল।

বাংলাদেশ ও বিশ্বপরিচয় পঞ্চম সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২

Get Bangladesh and Global Studies Assignment ২০২২ Answer

বিজ্ঞান পঞ্চম সপ্তাহের এসএসসি এসাইনমেন্ট ২০২২

দশম শ্রেণীর ছাত্র-ছাত্রী, যারা ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে তাদের জন্য বিজ্ঞান এর দ্বিতীয় এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ বিজ্ঞান পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টে প্রশ্ন হয়েছে পানি দূষণের কারণ প্রভাব এবং প্রতিকারকে কেন্দ্র করে। এই এসাইনমেন্ট সমাধানের পূর্বে শিক্ষার্থীকে অবশ্যই পানি দূষণের কারণ জানতে হবে,  পানি দূষণের ফলে উদ্ভিদ প্রাণী ও মানুষের ওপর কেমন প্রভাব পড়ে তাও জানতে হবে,  এবং কিভাবে পানি দূষণ প্রতিকার করা সম্ভব তার সম্পর্কেও জানতে হবে। তারপরে নিজ এলাকার পানির উৎস দূষণের কারণ অনুসন্ধান, প্রভাব বিশ্লেষণ এবং প্রতিকারের সুপারিশ প্রস্তাব প্রস্তুত করতে হবে।

বিজ্ঞান পঞ্চম সপ্তাহের এসএসসি এসাইনমেন্ট ২০২২

Get Science Assignment ২০২২ Answer