Assignment

এসএসসি ২০২২ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

এসএসসি ২০২২ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিষয়ে কথা বলব।  যে সকল ছাত্র ছাত্রীরা দশম শ্রেণীতে পড়াশোনা করেন তাদের জন্য এই এসাইনমেন্ট।  সুতরাং এটাকে দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে বলা যায়। এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ।  কেননা দশম শ্রেণীর শিক্ষার্থীদের এসাইনমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন করা হবে।  সুতরাং এসএসসি ২০২২ এর পরীক্ষার্থী অথবা বর্তমানে দশম শ্রেণীর ছাত্র ছাত্রীরা এসাইনমেন্ট বিষয়ে মনোযোগ দিন।

দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের অ্যানসার কিভাবে করতে হবে?  কিভাবে এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে হবে সে বিষয়ে নির্দেশনা প্রদান করব। সকল ছাত্র-ছাত্রীদের একটা উদ্দেশ্য থাকে।  কিভাবে তারা অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে ভালো ফলাফল অর্জন করতে পারবে? আমরা আজকের আর্টিকেল এর মাধ্যমে দশম শ্রেণির ছাত্রছাত্রীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টে ভালো নাম্বার অর্জন করার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করব। এছাড়াও এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান প্রদান করব।  যে সকল দশম শ্রেণীর ছাত্র ছাত্রীরা এসএসসি ২০২২ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তরপত্র খুঁজছেন তারা দয়া করে আমাদের অনুসরণ করুন।

আপনি কি এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট  খুঁজছেন?

এসএসসি ২০২২ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীরা চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান নিয়ে চিন্তিত। অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কিভাবে করতে হবে জানা নেই। এছাড়াও অনেক শিক্ষার্থী রয়েছে এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে জানা আছে কিন্তু কিভাবে ভালো নাম্বার অর্জন করতে হবে তা জানা নেই। তাদের  উদ্দেশ্যে আমি বলবো আপনারা আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করুন। নির্দেশনা অনুসরণ করে এসাইনমেন্ট এর উত্তরপত্র তৈরি করার চেষ্টা করুন।  সমাধান করতে না পারলে আমরা চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রদান করব। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি ২০২২ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান বা উত্তরপত্র ডাউনলোড করে নিতে পারবেন। সুতরাং দেরি না করে আমাদের নির্দেশনা অনুসরণ করে এসাইনমেন্ট এর সমাধান করুন।  এবং আমাদের আর্টিকেল এর লিংকটি বন্ধুদের সাথে শেয়ার করুন।

দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

দশম শ্রেণীর ছাত্র ছাত্রীরা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশের পর থেকেই অ্যাসাইনমেন্ট এর অ্যানসার  খুঁজছেন।  চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টে যেসকল প্রশ্ন করা হয়েছে সেগুলোর উত্তর তৈরি করার চেষ্টা করছেন।  কিন্তু অনেকেই হয়তো উত্তর গুলো খুজে বের করতে পারছেন না।  এছাড়াও কিভাবে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের অ্যানসার প্রদান করবেন তা বুঝতে পারছেন না। আপনাদের সুবিধার জন্য আমরা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সাথে যুক্ত সকল প্রশ্নের উত্তর নিয়ে কাজ করছি। 

কিভাবে দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর অ্যানসার প্রদান করবেন সে বিষয়ে আমরা নির্দেশনা প্রদান করব।  আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করার চেষ্টা করুন। চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট তৈরি করার জন্য আমাদের নির্দেশনাগুলো অত্যন্ত সহায়ক হবে।  আশা করছি আমাদের নির্দেশনা অনুসরণ করে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর অ্যানসার তৈরি করলে ভালো নম্বর অর্জন করতে পারবেন। এছাড়াও কিভাবে আমাদের ওয়েবসাইট ব্যবহার করে  দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের সমাধান বা উত্তর পিডিএফ আকারে ডাউনলোড করবেন সে বিষয়ে আলোচনা করব।

এসএসসি ( দশম শ্রেণীর)  চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন

দশম শ্রেণীর এস এস সি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে দুইটি বিষয় নির্ধারণ করা হয়েছে।  বিষয়টি হলো বাংলা এবং ইংরেজি।  বাংলা বিষয়ে চারটি প্রশ্নের উত্তর প্রদান করতে হবে।  এছাড়াও ইংরেজি বিষয়ের জন্য একটি প্রবন্ধ রচনা করতে হবে।  প্রবন্ধটি ৩০০ শব্দের মধ্যে লিখে সম্পন্ন করতে হবে। এছাড়াও দশম শ্রেণীর এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের উত্তর কিভাবে লিখতে হবে সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্দেশনাগুলো অনুসরণ করে দশম শ্রেণীর এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের প্রশ্নের উত্তর প্রদান করতে হবে।  এখন আমরা কিভাবে দশম শ্রেণীর এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে হবে সে বিষয়ে আলোচনা করব।

চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট সমাধান

এসএসসি ২০২২ এর পরীক্ষার্থী বা দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের বাংলা বিষয়ের এটি দ্বিতীয় এসাইনমেন্ট ।

চতুর্থ সপ্তাহের বাংলা বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট বঙ্গবাণী কবিতা থেকে নির্বাচন করা হয়েছে। এখানে অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে বঙ্গবাণী কবিতার আলোকে মাতৃভাষার গুরুত্ব মূল্যায়ন করতে বলা হয়েছে।  সুতরাং বঙ্গবাণী কবিতাটি পড়ে মাতৃভাষার  গুরুত্ব সম্পর্কে  যে জ্ঞান  অর্জিত হবে সে বিষয়ে বিশ্লেষণ করতে বলা হয়েছে। এসএসসি চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সমাধান করতে গেলে সর্বপ্রথম কবিতাটির মূলভাব বা বিষয়বস্তু সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে।  এরপর এসাইনমেন্ট এর কাজ হিসেবে যে কাজটি করতে দেওয়া হয়েছে তা সমাধান করতে হবে।

এসএসসি চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট

Get SSC 4th Week Bangla Assignment Answer

চতুর্থ সপ্তাহের বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্টের শিক্ষণীয় বিষয় হলো মাতৃভাষার  গুরুত্ব।  ভালোভাবে সমাধান করতে পারলে ছাত্র-ছাত্রীরা মাতৃভাষার গুরুত্ব সম্পর্কে বুঝতে পারবে। দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সমাধান করার জন্য বেশ কিছু নির্দেশনা রয়েছে।  নির্দেশনাগুলো অনুসরণ করে চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সমাধান  করতে পারলে ভালো হবে।  নির্দেশনাগুলো হলো-  মাতৃভাষা গ্রন্থ রচনা করার কারণ উত্তর পত্রে উল্লেখ করতে হবে,  মাতৃভাষা বিদেশিদের প্রতি কোভিদ মনোভাব উল্লেখ করতে হবে। এছাড়াও বিভিন্ন সময়ে আমরা বিভিন্ন ক্ষেত্রে ভাষা ব্যবহার করে থাকি।  ভাষার অপপ্রয়োগ বিষয়ক দৃষ্টান্ত  উত্তরপত্রে উপস্থাপন করতে হবে। এছাড়াও ভাষার অপপ্রয়োগ প্রতিরোধ করার জন্য একক বা দলগত পরিকল্পনা কি হবে তা বিশ্লেষণ করতে হবে।

চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান

এসএসসি ২০২২ পরীক্ষার্থী বা দশম শ্রেণির ছাত্রছাত্রীদের চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট এর অ্যানসার নিয়ে  এখন কথা বলব। এটি ইংরেজি প্রথম পত্রের  একটি অ্যাসাইনমেন্ট। পূর্বে দশম শ্রেণীর ছাত্র ছাত্রীরা ইংরেজি বিষয়ে একটি অ্যাসাইনমেন্ট জমা প্রদান করেছে। সুতরাং  চতুর্থ সপ্তাহের দ্বিতীয় বারের মতো ইংরেজি প্রথম পত্রের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে।  অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে একটি প্রবন্ধ রচনা করতে হবে।  এবং প্রবন্ধের শব্দ সীমা অ্যাসাইনমেন্ট নির্দেশিকায় উল্লেখ করে দেওয়া হয়েছে।  সুতরাং প্রবন্ধটি ৩০০ শব্দের মধ্যে সম্পন্ন করতে হবে।

এসএসসি চতুর্থ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট

Get SSC 4th Week English Assignment Answer

দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান বা অ্যানসার তৈরি করতে পারলে ছাত্র-ছাত্রীরা বিভিন্ন প্রশ্ন ও উত্তর সম্পর্কে জানতে পারবে। এছাড়াও অ্যাসাইনমেন্ট এর অ্যানসার প্রদান করার জন্য বেশ কিছু নির্দেশনা আমাদের অনুসরণ করতে।  যেমন,  প্রবন্ধ টি অবশ্যই ৩০০ শব্দের মধ্যে লিখে শেষ করতে হবে। এছাড়াও প্রবন্ধের মধ্যে পাবলিক প্লেসে আমাদের আচার আচরণ কেমন হওয়া উচিত সে বিষয়ে আলোচনা করতে হবে। লকডাউন এর মাঝে সাধারণ মানুষ কি সোশ্যাল ডিসটেন্স মেনে চলে? এই প্রশ্নের উত্তর বিশ্লেষণ করতে হবে। এছাড়াও কোনো উৎসবের  কারণে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করার সময় কি ধরনের আচরণ করা উচিত সে বিষয়গুলো ব্যাখ্যা করতে হবে।এছাড়াও যাত্রাপথে মানুষ কি ধরনের ভুল আচরণ করে থাকে সেগুলো উল্লেখ করতে হবে। যে সকল ছাত্র ছাত্রীরা দশম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করতে চান তারা আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এসএসসি ২০২২ ( দশম শ্রেণি) অ্যাসাইনমেন্ট সমাধান  পিডিএফ ডাউনলোড

অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা অ্যাসাইনমেন্ট কিভাবে করতে হবে বুঝতে পারছে না।  আমাদের নির্দেশনাগুলো পড়ার পরেও কিভাবে এসাইনমেন্ট তৈরি করবে সে বিষয়ে চিন্তিত।  তাদের জন্য আমরা একটু ভিন্ন রকম ব্যবস্থা গ্রহণ করেছি।  এসএসসি ২০২২ বা দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের অ্যাসাইনমেন্ট এর সমাধান পিডিএফ আকারে তৈরি করেছি।  যে সকল ছাত্রীরা এসএসসি ২০২২ এর শিক্ষার্থী এবং বর্তমানে দশম শ্রেণীর ছাত্র তারা দয়া করে আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন।

চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর মার্ক ডিস্ট্রিবিউশন

চতুর্থ সপ্তাহের প্রতিটি অ্যাসাইনমেন্ট এর জন্য ২০ নম্বর নির্ধারণ করা হয়েছে।  কোন শিক্ষার্থী যদি ১৬ থেকে ২০ এর মধ্যে নম্বর পেয়ে থাকে তাহলে অতি উত্তম ফলাফল হিসেবে ধরা হবে। পারসেন্টেন্স অনুসারে এটাকে ৮০% এর উপরে ধরা হয়।  কেউ যদি ১৪ থেকে ১৫ নম্বর পেয়ে থাকে তাহলে উত্তম ফলাফল হিসেবে ধরা হবে।  পারসেন্টেন্স অনুসারে এই ফলাফল  হবে ৭০-৭৯%। যদি কোন ছাত্র বা ছাত্রী ১০ থেকে ১৩ নম্বর পেয়ে থাকে তাহলে তার ফলাফলকে ভালো হিসেবে স্বীকৃতি দেওয়া হবে। পারসেন্টেন্স অনুসারে এই ফলাফল  হবে ৫০-৬৯%। এছাড়াও ১০ এর নিচে কোন ছাত্র-ছাত্রী যদি নম্বর পেয়ে থাকে তাহলে তার ইমপ্রুভমেন্ট এর প্রয়োজন পড়বে। এবং শতকরা অনুসারে তার ফলাফল হবে ৫০% এর নিচে।

সর্বোপরি একটা কথা বলতে পারি আমাদের আর্টিকেলটি পড়ে নির্দেশনাগুলো অনুসরণ করে এসাইনমেন্ট এর সমাধান করলে আপনি ভালো ফলাফল করতে পারবেন।  এছাড়াও আমাদের ওয়েবসাইটে এসএসসি ২০২২ এর পরীক্ষার্থী বা দশম শ্রেণির ছাত্রছাত্রীদের চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান পিডিএফ আকারে দেওয়া রয়েছে।  আপনারা চাইলে এসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করে নিতে পারেন। 

Related Articles