Others

আইফোন ১৩ রিলিজের তারিখ, দাম ও স্পেসিফিকেশন

আইফোন ১৩ বাংলাদেশে দাম ও স্পেসিফিকেশন

নতুন আইফোন ১৩ লঞ্চ এখন মাত্র কয়েক সপ্তাহ দূরে বলে মনে হচ্ছে, এবং অ্যাপলের পরবর্তী স্মার্টফোনগুলির পরিকল্পনাগুলি ফোকাসে আসছে। আনুষ্ঠানিকভাবে নয়, অবশ্যই – অ্যাপল কখনও অপ্রকাশিত পণ্যের বিষয়ে মন্তব্য করে না। 

আমরা এখন পর্যন্ত যা শুনেছি তা থেকে,  উভয় প্রো মডেলগুলিতে ১২0Hz এলটিপিও ডিসপ্লে, উন্নত ব্যাটারি লাইফ উন্নত করার জন্য আরও কার্যকর 5জি মডেম এবং সমস্ত গুরুত্বপূর্ণ ক্যামেরার উল্লেখযোগ্য আপগ্রেডের জন্য প্রস্তুত। এটি একটি নতুন প্রতিকৃতি ভিডিও মোড অন্তর্ভুক্ত করে।

আমরা শুনেছি যে নতুন আইফোনের খাঁজটি শেষ পর্যন্ত প্রতিটি মডেলে সঙ্কুচিত হবে। এবং হ্যাঁ, আমরা আইফোন ১২ -এর মতোই চারটি মডেল আশা করছি। অন্য কিছু গুজব পরামর্শ দিয়েছে যে নতুন আইফোনের কমপক্ষে একটি সংস্করণ সত্যিকারের পোর্টলেস নকশা নিয়ে আসতে পারে (যদিও সেই ভবিষ্যদ্বাণী নড়বড়ে লাগছে)। আমরা অবশেষে আইফোনের একটি সর্বদা প্রদর্শন প্রদর্শন করতে পারি।

আইফোন ১৩ রিলিজের তারিখ

আইফোন ১২-এর মুখোমুখি করোনাভাইরাস-সংক্রান্ত বিলম্ব সত্ত্বেও, এটি ১৩ অক্টোবরে লঞ্চের দিকে ঠেলে দিচ্ছে, অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও দাবি করেছেন যে আইফোন ১৩ এর ২০২১ সালে স্বাভাবিক রিলিজের সময়সূচীতে ফিরে আসা উচিত। এবং এর অর্থ একটি সেপ্টেম্বর লঞ্চ।

এক বছর আগে, অ্যাপল সতর্ক করেছিল যে সেপ্টেম্বর মাসে আই ফোন ১২ লঞ্চ হবে না। কিন্তু তার জুন ত্রৈমাসিকের জন্য উপার্জন ঘোষণা করার সময়, অ্যাপল কোনও সম্ভাব্য বিলম্বের কথা বলেনি, পরামর্শ দেয় যে আইফোন ১৩ লঞ্চটি ট্র্যাকে রয়েছে। অ্যাপল কিছু সরবরাহ সীমাবদ্ধতা সমস্যাগুলি ডেকেছিল, কিন্তু এটি তার নতুন ফোনের জন্য কোন প্রবর্তনের তারিখগুলিকে প্রভাবিত করার সম্ভাবনা কম।

যদি আইফোন ১৩ রিলিজের তারিখ পূর্ববর্তী লঞ্চগুলির জন্য অ্যাপলের প্যাটার্ন অনুসরণ করে, তাহলে আমরা ২০২১ সালের সেপ্টেম্বরের চতুর্থ শুক্রবারে এই ডিভাইসটি তাক তাক করতে পারব। এটি ২৪ সেপ্টেম্বর হবে।

আইফোন ১৩ এর দাম

আইফোন ১৩ এর দাম কত হবে, আমরা আশা করি আইফোন ১২ রেঞ্জের সাথে দাম যথাক্রমে $ 699, $ 799, $ 999 এবং $1,099 হবে। অ্যাপল প্রতিটি নতুন প্রজন্মের আইফোনের জন্য তার মূল্য অপেক্ষাকৃত আগের যেটা ছিল তার কাছাকাছি রাখা।

আইফোন ১৩ ক্যামেরা

অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও দাবি করেছেন যে আইফোন ১৩ প্রো সিরিজের আল্ট্রাওয়াইড ক্যামেরা প্রথমবারের মতো অটোফোকাস দেবে। এর ফলে তীক্ষ্ণ চিত্র পাওয়া উচিত। দুর্ভাগ্যবশত, কুও বলেছেন যে এই আপগ্রেডগুলি আইফোন ১৪ পর্যন্ত বাকি লাইনআপে আসবে না।

আইফোন ১৩ ব্যাটারি

আইফোন ১২ মডেলগুলি আমাদের ব্যাটারি লাইফ টেস্টে চমকে দেয়নি। শুধুমাত্র আইফোন ১২ প্রো ম্যাক্স সত্যিই তার বড় ব্যাটারি দ্বারা মুগ্ধ। আইফোন ১৩ প্রো ম্যাক্স এখানে বড় বিজয়ী, 18% বৃদ্ধি পেয়ে 3,687 mAh থেকে 4,352 mAh হয়েছে। অন্য তিনটি মডেলের বৃদ্ধি সবই অনেক ছোট, কিন্তু এখনও ব্যাটারি লাইফের সংক্ষিপ্ত সমস্যা সমাধানের জন্য কিছু উপায় অবলম্বন করবে।

আইফোন ১৩: আমরা যা দেখতে চাই

আমরা আশা করি যে আইফোন ১২ প্রো, তার চ্যাপ্টা নকশা, সম্পূর্ণ 5জি সমর্থন এবং লিডার-বুস্টেড ক্যামেরা সহ, অ্যাপলের ২০২১ ডিভাইসের ভিত্তি তৈরি করবে।

আমরা আইফোন ১৩ এর সম্ভাব্য ক্যামেরা উন্নতির কথাও শুনেছি, যেমন সব আইফোন ১৩ মডেলের জন্য আপগ্রেড আল্ট্রাওয়াইড পার্টস। আরেকটি গুজব বলছে যে আইফোন ১৩ একটি ভাঁজ করা টেলিফোটো লেন্স হতে পারে। এটি ক্যামেরা বা ফোনের দৈহিক আকার না বাড়িয়ে আরও উন্নত করার অনুমতি দেবে।

Related Articles