Notice

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ সমূহের কোভিড-১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা রেজিস্ট্রেশন প্রক্রিয়া

জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করতে যাচ্ছে।  সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক এমন তথ্য জানানো হয়েছে। যে সকল ছাত্র ছাত্রীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যেকোনো  কলেজে ছাত্র বা ছাত্রী অবস্থায় রয়েছে তারা এই কর্মসূচির অন্তর্ভুক্ত হবে।  সুতরাং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে সকল ছাত্র ছাত্রীরা পড়াশোনা করে তাদের এই আর্টিকেলটি খুব ভালো ভাবে মনোযোগ সহকারে পড়া উচিত।

কেননা টিকা রেজিস্ট্রেশনের জন্য যেসকল তথ্য এবং ডকুমেন্ট প্রয়োজন  তা আমাদের আর্টিকেল থেকে জানতে পারবেন। আরো একটি বিষয় না বললেই নয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যেকোনো শিক্ষার্থীদের কোভিড-১৯ এর ভ্যাকসিন বিনামূল্যে প্রদান করা হবে। সুতরাং কিভাবে আপনার ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করবেন তা জানতে আমাদের অনুসরণ করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ সমূহের কোভিড-১৯ টিকা রেজিস্ট্রেশন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2254  টি কলেজ রয়েছে। এই সকল কলেজসমূহে   প্রায় 20 লক্ষ ছাত্র ছাত্রী বর্তমানে ভর্তি আছে।  কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না।  সে কারণে বাংলাদেশ সরকার টিকা প্রদান সম্পন্ন  করে  সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত  নিয়েছে।  সেই লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯ এর টিকা রেজিস্ট্রেশন করার জন্য নোটিশ প্রদান করেছে। 

নোটিশের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সকল ছাত্র-ছাত্রীদের গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।  অর্থাৎ যে সকল ছাত্র ছাত্রীরা জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে রয়েছে তাদের সর্বপ্রথম রেজিস্ট্রেশন করতে হবে।  রেজিস্ট্রেশন  সম্পন্ন হলে কলেজ ভিত্তিক একটি ডাটাবেজ তৈরী হবে। টিকা রেলস্টেশনে কোনরূপ সমস্যার সম্মুখীন  হলে কলেজ কর্তৃপক্ষের নিকট সহযোগিতা নিতে হবে। 

ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন এর মূল উদ্দেশ্য হলো সকল ছাত্র-ছাত্রীদের ডাটাবেজ তৈরি করা।  কারণ ভ্যাকসিন প্রদান করতে হলে সর্বপ্রথম ডাটাবেজ তৈরি করতে হবে। ডাটাবেজ তৈরি করার পর ভ্যাকসিন প্রদান প্রক্রিয়া শুরু হবে। কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডাটাবেজ অনুসরণ করা হবে। 

অতএব যে সকল শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পড়াশোনা করেন তারা মনোযোগসহকারে আমাদের আর্টিকেলটি পড়ুন।  এবং আমাদের আর্টিকেল অনুসরণ করে  করোনা ভ্যাকসিন  এর জন্য রেজিস্ট্রেশন করুন। 

ন্যাশনাল ইউনিভার্সিটির কোভিড-১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন নোটিশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রায় বন্ধ হয়ে যাওয়া শিক্ষা কার্যক্রম পুনরায় চালু করার  জন্য শিক্ষার্থীদের কোভিদ 19 এর ভ্যাকসিন প্রদান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অধীনের  সকল শিক্ষার্থীদের করোনা এর ভ্যাকসিন গ্রহণের জন্য রেজিস্ট্রেশন এর প্রক্রিয়া চালু করেছে।  এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া টি  কার্যকর করার জন্য  নটিশ টি প্রদান করা হয়েছে।

উক্ত নোটিশের জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটের একটি লিংক প্রদান করেছে।  এই লিংকটিতে প্রবেশ করে ছাত্র-ছাত্রীরা  কোভিড-১৯ ভ্যাকসিন এর জন্য রেজিস্ট্রেশন করতে পারবে।  রেজিস্ট্রেশন করার জন্য অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে কোন কলেজের শিক্ষার্থী হওয়া আবশ্যক।

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা রেজিস্ট্রেশন

কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের করোনা ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করতে হবে তা নিম্নে আলোচনা করব।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মাস্টার্স বা  ডিগ্রিতে পড়াশোনা করছেন তারা আমাদের আর্টিকেলটি অনুসরণ করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কভিড 19 করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন প্রক্রিয়া 

এখন জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে সকল কলেজের ছাত্র-ছাত্রীদের covid-19 ভ্যাকসিন গ্রহণের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করব।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পড়াশোনা করেন তারা অবশ্যই আমাদের লেখাগুলো ভালোভাবে অনুসরণ করুন। কেননা শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ করতে গেলে আপনাকে অবশ্যই কোভিদ 19 এর ভ্যাকসিন গ্রহণ করতে হবে। 

এনইউ করোনা ভ্যাকসিন  এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া

  1.  সর্বপ্রথম http://103.113.200.29/student_covidinfo/ এই লিঙ্কে প্রবেশ করুন। কেননা এই লিংকটি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদান করা হয়েছে ছাত্র-ছাত্রীদের ভ্যাকসিন এর জন্য রেজিস্ট্রেশন ডাটাবেজ এর জন্য।
  2. লিংকটিতে প্রবেশ করলে ছাত্র-ছাত্রীদের স্টেশন নাম্বার চাওয়া হবে।   রেজিস্ট্রেশন নাম্বারটি প্রদান করুন এবং নেক্সট বাটনে ক্লিক করুন। আপনি যদি সঠিক রেজিস্ট্রেশন নাম্বার প্রদান করেন তাহলে নতুন একটি ফর্ম আসবে।
  3. সেখানে ছাত্র-ছাত্রীর নাম, পিতার নাম, কোর্স নেম, সেশন, জন্ম তারিখ, মোবাইল নাম্বার, জাতীয় পরিচয় পত্র নম্বর, কোভিড-১৯ ভ্যাকসিন ইনফর্মেশন  এবং রেসিডেন্সিয়াল স্ট্যাটাস প্রদান করতে হবে।  এবং সাবমিট বাটনে ক্লিক করতে হবে। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের  কভিড 19 করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন প্রক্রিয়া 

আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে সাবমিশন সাকসেসফুল লেখা আসবে। নিম্নে ফ্রম এ উল্লেখিত বিষয়গুলো আলোচনা করা হলো।

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা রেজিস্ট্রেশন তথ্য

Student’s Name: এখানে ছাত্র বা ছাত্রী নাম লিখতে হবে।   নামের বানান অবশ্যই ভুল করা যাবেনা।

Father’s Name: এখানে ছাত্র-ছাত্রীর পিতার নাম লিখতে হবে।  নামের বানান অবশ্যই সঠিক হতে হবে।

Course Name: কোর্সের নাম উল্লেখ করতে হবে।  প্রয়োজনের রেজিস্ট্রেশন কার্ড দেখে নিতে হবে।

Session:  কোন সেশন এর স্টুডেন্ট তা উল্লেখ করতে হবে।  সেশন জানা না থাকলে রেজিষ্ট্রেশন কার্ড দেখে নিতে হবে।

Date of Birth:  জাতীয় পরিচয় পত্র অনুসারে জন্ম তারিখ লিখতে হবে।

Mobile Number:  এখানে ছাত্র-ছাত্রীর মোবাইল নাম্বার লিখতে হবে। মোবাইল নাম্বার অবশ্যই সঠিক নাম্বার হতে হবে।  ভ্যাকসিন প্রদানের জন্য সকল ইনফরমেশন মেসেজের মাধ্যমে উক্ত নাম্বারে প্রদান করা হবে।

National ID (NID):  অপনার ন্যাশনাল আইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্রের নাম্বার প্রদান করুন।

Covid-19 Vaccine Taken Info: আপনি পূর্বে surokkha.gov.bd এর মাধ্যমে ভ্যাকসিন রেজিস্ট্রেশন করেছেন কিনা সে বিষয়টি উল্লেখ করুন।

Residential Status: আপনার আবাসিক ঠিকানা উল্লেখ করুন। আপনি কলেজ রেসিডেন্সিতে থাকেন কিনা তা উল্লেখ করুন। 

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা ভ্যাক্সিন রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা ভ্যাক্সিন রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তি

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে  কভিড 19 ভ্যাকসিন এর জন্য রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে যদি কোন সমস্যা হয় তবে formfillup.nu@gmail.com ইমেইল নাম্বারে যোগাযোগ করুন।  এছাড়াও আপনি কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে সমস্যা সমাধানের জন্য যোগাযোগ করতে পারেন। 

Related Articles