মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায় ২০২২

Phone E Taka kata

আমাদের সকলের কাছেই একটি অত্যান্ত বিরক্তিকর বিষয় হল মেসেজ এসে টাকা কেটে নেওয়া।সাধারন ভাবে আমরা লক্ষ করি কোন কারন ছারাই আমাদের ফোনের টাকা কেটে নিয়েছে। আর সেই কারনে আমরা সিম কোম্পানি বা মোবাইল অপা রেটর কে দোষারপ করি , কিন্ত আসলে এই টাকা কেটে নেওয়ার বিষয়টি ঘটে আমাদের নিজেদের কারনেই। আমরা মনের অজান্তেই কখনো কখনো বিভিন্ন সার্ভিস চালু করে ফেলি।আবার টাকা কেটে নেওয়ার এই সার্ভিস চালু করার পরে তা আর বন্ধ করতে পারিনা। তাই আপনাদের মোবাইলে মেসেজ এসে টাকা কেটে নেওয়ার সার্ভিস বন্ধ কারার উপায় নিয়েই আজকের আর্টিকেলটি সাজিয়েছি।

মেসেজ এসে টাকা কেটে নেওয়ার এইসমস্ত সার্ভিস গুলাকে বলে VAS বা ভ্যালু এডেড সার্ভিস। কিন্তু আমরা মজা করে বা না জেনে বলে থাকি টাকা কাটার সার্ভিসমেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায় এই বাক্যটি আমাদের প্রত্যেকের কাছেই পরিচিত। পরিচিত বলতে গেলে আমরা প্রায় জনি এই অসুবিধায় ভুগেছি। আমরা চাইলে সহজেই এই সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করে দিতে পারি। তাই চলুন জেনে নেয়া যাক গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক সিম এর এসব ভ্যালু অ্যাডেড সার্ভিস টাকা কাটার সার্ভিস বন্ধ করার নিয়ম।

ফোনে টাকা কাটা বন্ধ করার নিয়ম

কখনো অমরা যখন ফোনে টাকা রিচার্জ করি অনেক সময় দেখা যায় কিছুক্ষণ পরে কথা বলতে গেলে সেই টাকা আর থাকে না ফলে কল যায় না। তখন সিমের ব্যালেন্স চেক করলে দেখা যায় ব্যালেন্স শূণ্য সিমের সব টাকা কেটে নিয়েছে সিম কোম্পানি। আজকের এই পোস্টে আমি সিমের টাকা কাটার কারণ এবং সমাধান সম্পর্কে লেখার চেষ্টা করেছি।

গ্রামীনফোনের/জিপি মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায় 

অন্য সকল মোবাইল অপারেটরদের মতন গ্রামীণফোনের কাস্টমারাও মেসেজ এসে টাকা কাটার সমস্যায় ভূগছেন। গ্রামীণফোনও তাদের কাস্টমারদের স্বাভাবিক কাজের পাশাপাশি কিছু অতিরিক্ত সুবিধা দেওয়ার জন্যে কিছু সার্ভিস একটিভ করার অপশন রেখেছে। অনেকেই এই সার্ভিসগুলো না বুঝেই একটিভ করে ফেলেন এবং সেগুলো আবার বন্ধ করতে চান।
এমন সমস্যায় পড়লে কিভাবে তা সমাধান করবেন তা এই পোস্ট থেকে যানতে পারবেন।

গ্রামিনফোনের গ্রাহক যারা এই সার্ভিস গুলো বন্ধ করতে চাচ্ছেন তারা শুধুমাত্র একটি ইউএসএসডি কোড ডায়াল এর মাধ্যমে সকল ভ্যালু অ্যাডেড (VAS) সার্ভিস বন্ধ করতে পারবেন। VAS সার্ভিস বন্ধ করার জন্যে আপনাদের *121*6*1# ডায়াল করতে হবে। ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার জন্যে আপনার গ্রামীন সিম থেকে ডায়াল করুন *121*6*1# এরপরে ফিরতি কনফারমেসন এসএমএস এর মাধ্যমে জানিয়ে দিবে আপনার সার্ভিস বন্ধ হইয়েছে কিনা। এছাড়া আপনারা চাইলে গ্রামীনফোনের কাস্টমার কেয়ার অর্থাৎ 121 ফোন করেও ভ্যালু অ্যাডেড সার্ভিস বন্ধ করে নিতে পারবেন।

 বাংলালিংক সিমে মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায় 

বাংলালিংক গ্রাহক যারা এই সার্ভিস গুলো বন্ধ করতে চাচ্ছেন তারা শুধুমাত্র একটি ইউএসএসডি কোড ডায়াল এর মাধ্যমে সকল ভ্যালু অ্যাডেড (VAS) সার্ভিস বন্ধ করতে পারবেন।VAS সার্ভিস বন্ধ করার জন্যে আপনাদের *121*7*1*2*1# ডায়াল্ করতে হবে।ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার জন্যে আপনার বাংলালিংক সিম থেকে ডায়াল করুন *121*7*1*2*1# এরপরে ফিরতি কনফারমেসন এসএমএস এর মাধ্যমে জানিয়ে দিবে আপনার সার্ভিস বন্ধ হইয়েছে কিনা। এছাড়া আপনারা চাইলে বাংলালিংক কাস্টমার কেয়ার অর্থাৎ 121 ফোন করেও ভ্যালু অ্যাডেড সার্ভিস বন্ধ করে নিতে পারবেন।

রবি সিমে মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায়

রবি গ্রাহক যারা এই সার্ভিস গুলো বন্ধ করতে চাচ্ছেন তারা ইউএসএসডি কোড ডায়াল এর মাধ্যমে সকল ভ্যালু অ্যাডেড (VAS) সার্ভিস বন্ধ করতে পারবেন। VASসার্ভিস বন্ধ করারন জন্যে আপনাদের *9# ডায়াল্ করতে হবে। ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার জন্যে আপনার রবি সিম থেকে ডায়াল করুন *9# এরপরে ফিরতি কনফারমেসন এসএমএস এর মাধ্যমে জানিয়ে দিবে আপনার সার্ভিস বন্ধ হইয়েছে কিনা। এছাড়া আপনারা চাইলে রবি কাস্টমার কেয়ার অর্থাৎ 1111 ফোন করেও ভ্যালু অ্যাডেড সার্ভিস বন্ধ করে নিতে পারবেন।

টেলিটক সিমে মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায়

টেলিটক গ্রাহক যারা এই সার্ভিস গুলো বন্ধ করতে চাচ্ছেন তারা আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে TT STOP টাইপ করুন এবং 5000 নম্বরে পাঠিয়ে দিন। এরপরে ফিরতি কনফারমেসন এসএমএস এর মাধ্যমে জানিয়ে দিবে আপনার সার্ভিস বন্ধ হইয়েছে কিনা।এছাড়াও আপনি যদি চান তাহলে 121 এই নম্বরে কল করেও আপনার টেলিটকের সার্ভিস গুলো বন্ধ করতে পারেন।

এয়ারটেল সিমে মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার নিয়ম

এয়ারটেল গ্রাহক যারা এই সার্ভিস গুলো বন্ধ করতে চাচ্ছেন তারা ইউএসএসডি কোড ডায়াল এর মাধ্যমে সকল ভ্যালু অ্যাডেড (VAS) সার্ভিস বন্ধ করতে পারবেন। VAS সার্ভিস বন্ধ করারন জন্যে আপনাদের *9# ডায়াল্ করতে হবে। ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার জন্যে আপনার এয়ারটেল সিম থেকে ডায়াল করুন *9# এরপরে ফিরতি কনফারমেসন এসএমএস এর মাধ্যমে জানিয়ে দিবে আপনার সার্ভিস বন্ধ হইয়েছে কিনা। এছাড়া আপনারা চাইলে এয়ারটেল কাস্টমার কেয়ার অর্থাৎ 1111 ফোন করেও ভ্যালু অ্যাডেড সার্ভিস বন্ধ করে নিতে পারবেন।