ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে? Facebook ভিডিও ডাউনলোড করার নিয়ম ২০২২

Facebook video download

এই আর্টিকেল এর মাধ্যমে আজকে আমরা জানবো কিভাবে ফেসবুক ডাউনলোড করব? ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম ২০২২। ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অ্যাপস কি কি? ফেসবুক লাইট থেকে ভিডিও ডাউনলোড করব কিভাববে? পিসিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে? ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট কি কি? ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার এই বিষয় গুলা সম্পর্কে।

 

ইতিমধ্যে আপনারা সবাই জানেন ইউটিউবের মতো ফেসবুকও এখন একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্মে পরিণত হয়েছে। বিভিন্ন সোস্যাল ইনফ্লুয়েন্সররা নারা ধরনের ভিডিও প্রতিনিয়তি আপলোড করে যাচ্ছে। ফেসবুকে ব্রাউজিং করার সময় প্রায়ই এসব ভিডিও আমাদের সামনে আসে, অনেক সময় সেই ভিডিও আমাদের মন ছুয়ে যায়।

অনেক সময় আমাদের ইচ্ছা করে ফেসবুকের সেই ভিডিও গুলো ডাউনলোড করে ফোনে রেখে দেওয়ার। কিন্ত ইউটিউবের মত ফেসবুকের নিজেশ্য কোন ভিডিও ডাউনলোড এর সিস্টেম নাই। তাই সাধারনত আমরা ফেসবুক থেকে কোন ভিডিও ডাউনলোড করতে পারি না। কিন্তু কিছু উপায় অবলম্বন করে আমরা সহজেই সেই ভিডিও ডাউনলোড করে ফোনে রাখতে পারি। তাই আজকে আমি এই আর্টিকেলে বলে দিবো কিভাবে আমরা ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে পারি।

 

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অ্যাপস

ওয়েবসাইটের মাধ্যমে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা সামান্য কঠিন, হলেও অনেক বেশি নিরাপদ। এর বড় সুবিধা
হল ওয়েবসাইটের মাধ্যম পিসি ও মোবাইল এর মাধ্যমে ভিডিও ডাউনলোড করা যায় নিরাপদে। আর একটি নিরাপদ ও সুবিধা জনক পদ্ধতি হলো ক্রোম এক্সটেনশন। ক্রোম এক্সটেনশনের মাধ্যমে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করা সহজ। কিন্তু, মোবাইলে কোনএক্সটেনশন ব্যবহার করা যায় না।

অন্যদিকে, App দিয়ে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা একদমই সহজ। কিন্তু কিছু এ্যাপ রয়েছে, যেগুলো আপনার
ফেসবুকের ডাটা চুরি করে। তবে এখানে আমরা এমন কিছু অয়াপ নিয়ে আলোচনা করব যেগুলা থেকে সহজে ও নিরাপদে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা যায়।

 

পিসিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে

পিসিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার একটি নিরাপদ ও সুবিধা জনক পদ্ধতি হলো ক্রোম এক্সটেনশন। ক্রোম এক্সটেনশনের মাধ্যমে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করা সহজ। তাছাড়া ওয়েব সাইটের মাধ্যামেও পিসিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা যায়

ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

ওয়েব সাইটের মাধ্যমে ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে হলে আপনাকে নিন্ম বর্নিত নিয়ম গুলো ব্যবহার করতে হবেঃ

ভিডিও ডাউনলোডের জন্যে প্রথমে আপনাদের ফেসবুক অ্যাপে যেতে হবে। এরপরে আপনাদের এই ভিডিও বাছতে হবে যা আপনারা ডাউনলোড করতে চান,এরপরে থ্রি ডট সেটিংস আইকনে ক্লিক করতে হবে। এরপরে কপি করুন । তারপরে নিজের অ্যান্ড্রয়েড ফোনে http://catch.tube/ এ যেতে হবে।

 

তারপর আপনাদের কপি করা লিঙ্ক পেস্ট করতে হবে আর রেড Catch Video বটনে ক্লিক করতে হবে। এরপরে স্ক্রোল ডাউন করে রেড শো মিডিয়া লিস্টে যেতে হবে,এরপরে ক্লিক করে আপনাদের যেতে হবে। এরপরে আপনাদের ভিডিও ভার্সান বাছতে হবে আর এর পরে আপনারা তা ডাউনলোড করতে পারবেন।এরপরে ভিডিওতে দরকার হলে ডাউনলোড করা যাবে।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

ফেসবুক অ্যাপ এর মাধ্যমে আপনি সরাসরি ভিডিও ডাউনলোড করতে পারবেন না ৷ তাই ভিডিও ডাউনলোড করতে হলে আপনাকে অন্য app এর মাধ্যমে ফেসবুকে লগইন করতে হবে , অথবা আপনাকে ঐ ভিডিওর ইউ আর এল লিঙ্ক কপি করে ভিডিও ডাউনলোড অ্যাপ এ পেষ্ট করতে হবে ৷ এ রকম কয়েকটি অ্যাপ এর নাম হল – snaptube , vidmate ইত্যাদি। এই অ্যাপ প্লে-স্টোরে পাবেন না। সরাসরি গুগল থেকে ডাউনলোড করতে হবে। অ্যাপ থেকে ভিডিও ডাউনলোডের জন্যে প্রথমে,এই অ্যাপ এর মধ্যে ফেসবুক আইডি লগইন করতে হবে, তারপর দেখবেন ফিডের ভিডিওর পাশে ডাউনলোড অপশন দেখাবে ৷

 

প্রকৃতপক্ষে, ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা খুবই সহজ একটি বিষয়। নতুনদের জন্য এই প্রক্রিয়াটি খানিকটা জটিল মনে হতে পারে। এ্যাপ দিয়ে ফেসবুক থেকে যেকোনো ভিডিও খুবই সহজেই ডাউনলোড করা যায়। কিন্তু কিছু কিছু ক্ষতিকারক এ্যাপ প্লেস্টোরে রয়েছে, যেগুলো আপনার ফেসবুক আইডি এবং মোবাইল, উভয়ের জন্যই হুমকিস্বরুপ। তাই, এ্যাপ দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চাইলে যাচাই বাছাই করে তারপরই ডাউনলোড করুন।