অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর

Class 8 13th Week Assignment

ত্রয়োদশ সপ্তাহের অষ্টম শ্রেণীর  অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। সুতরাং এখন আমরা অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিষয়ে আলোচনা করব। অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে কিভাবে ভালো ফলাফল অর্জন করা যাবে সেই বিষয়ে নির্দেশনা প্রদান করব।  সুতরাং যে সকল অষ্টম শ্রেণীর ছাত্র ছাত্রীরা ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে ভালো ফলাফল অর্জন করতে চান তারা আমাদের অনুসরণ করুন। এছাড়াও আমরা অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র পিডিএফ আকারে আমাদের ওয়েবসাইটে প্রদান করব। যে সকল ছাত্র ছাত্রীরা অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র পিডিএফ ডাউনলোড করতে চান তারা পরবর্তী ধাপ অনুসরণ করুন। 

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে দুইটি বিষয় নেওয়া হয়েছে। দুইটি বিষয় থেকে অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। সুতরাং অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য দুইটি বিষয় অবশ্যই খুব ভালোভাবে অনুশীলন করতে হবে। পরবর্তী ধাপে আমরা অষ্টম শ্রেণীর বাংলা এবং গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট নিয়ে আলোচনা করব। আমরা অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের কথা চিন্তা করে বাংলা এবং গণিত বিষয়ে আলাদা ভাবে অ্যাসাইনমেন্ট এর নির্দেশনা প্রদান করব।  যাতে করে, অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে প্রদান করতে পারে। 

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর উত্তর

ত্রয়োদশ সপ্তাহের অষ্টম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট কবিতা অংশ থেকে নির্বাচন করা হয়েছে। কবিতা টির নাম হল পাছে লোকে কিছু বলে,  লিখেছেন কামিনী রায়। অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে পাছে লোকে কিছু বলে কবিতা টি থেকে যে সকল সমস্যা পাওয়া যায় তা থেকে উত্তরণের উপায় গুলো উপস্থাপন করতে হবে। সুতরাং অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদান করার জন্য সর্বপ্রথম পাছে লোকে কিছু বলে কবিতা টি ভালো হবে পড়তে হবে। এরপর সমস্যাগুলো সমাধানের উপায় বের করে তা উত্তরপত্র উপস্থাপন করতে হবে। 

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর উত্তর তৈরি করার জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের সে নির্দেশনাগুলো অনুসরণ করে ত্রয়োদশ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সমাধান করতে হবে। অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদানের জন্য যে সকল বিষয়গুলো উত্তরপত্র উপস্থাপন করতে হবে তা নিচে দেয়া হল। বিষয়বস্তুর সঠিকতা এবং ধারাবাহিকতা রক্ষা রেখে উত্তর প্রদান করতে হবে। উপস্থাপন কৃত তথ্যসমূহ বিষয়বস্তুর সাথে সঙ্গতিপূর্ণ হতে হবে।  এছাড়াও লক্ষণীয় মাত্রায় নিজস্বতা ও সৃজনশীলতা বজায় রাখতে হবে। 

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট

Get Class 8 Bangla Assignment Answer

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট এর  সমাধান 

গণিত বিষয়ে পূর্বে অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীরা দুইটি অ্যাসাইনমেন্ট এর সমাধান প্রদান করেছে। সুতরাং অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের গণিত বিষয়ে এসাইনমেন্ট এর সমাধান করার পূর্ব অভিজ্ঞতা রয়েছে। অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত বিষয়ের এটি তৃতীয় অ্যাসাইনমেন্ট। অ্যাসাইনমেন্ট চতুর্থ অধ্যায় থেকে নির্বাচন করা হয়েছে। চতুর্থ অধ্যায়ের বীজগণিতীয় সূত্রাবলি কিভাবে প্রয়োগ করতে হয় সে সম্পর্কে আলোচনা করা হয়েছে। অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে কয়েকটি বীজগণিতীয় সমীকরণ সমাধান করতে হবে।

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট

Get Class 8 Math Assignment Answer

অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট এর  সমাধান করার জন্য বেশ কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে। অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য যে সকল নির্দেশনা দেওয়া রয়েছে তা বর্ণনা করা হলো। গণিত পাঠ বইয়ের চতুর্থ অধ্যায়ঃ আলোচিত বীজগণিতীয় ঘনফলের সূত্র, মধ্যপদ বিশ্লেষিত উৎপাদক, লসাগু ও গসাগু নির্ণয় এর ধারণা নিয়ে সমস্যাগুলো সমাধান করতে হবে। এছাড়াও অষ্টম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট থেকে সর্বোচ্চ নাম্বার অর্জন করার জন্য কয়েকটি বিষয় অনুসরণ করতে হবে। যেমন, বীজগণিতীয় রাশির পুনর্বিন্যাস’ উত্তর পত্রে উল্লেখ করতে হবে। গাণিতিক সমীকরণ গুলোর মান নির্ণয় করতে হবে। বীজগাণিতিক রাশির লসাগু এবং গসাগু নির্ণয় করে উত্তর পত্রে উপস্থাপন করতে হয়।