AssignmentExam Preparation

Class 10 (SSC) Geography 3rd Week Assignment Answer

এসএসসি ভূগোল এসাইনমেন্ট ২০২২

Class 9 Geography 3rd Week Assignment Answer, 3rd Soptaher Vugol Assignment Somadhan, দশম শ্রেণীর ৩য় সপ্তাহের ভূগোল এসাইনমেন্ট ২০২২ সমাধান। Geography Assignment Solution 3rd Week For Class Ten.

SSC Geography Assignment

Geography is an essential subject for SSC humanities students. The guidelines for the assignment of Geography subject for the students of class 10 humanities department for the 3rd week have been published. I will discuss about the 3rd grade assignment so that the students do not have any difficulty. Each assignment is new to the students and completely different from previous assignments. So all the SSC assignments in geography have to be looked at with equal importance and given equal time. Otherwise, the teacher’s assessment of geography may have a negative impact.

SSC (Class 10) geography is a very important subject for the humanities department. If you do not get good marks in geography, the results may not be good during teacher assessment or merit creation. So in order to get good results, one has to look at Google with equal importance like other things. Among the subjects of the humanities department, the highest marks can be taken in geography. Because there is no place to cut numbers in geography. If you can create SSC assignments well, you can get flower numbers even if you are geographical. So geography should not be neglected in any way and we have to take care of it.

SSC Geography 3rd Week Assignment Question & Solution

SSC Geography 3rd Week Assignment Question & Solution

পরিবেশের উপাদান সমূহের সাথে মানুষের আন্তঃসম্পর্ক নিরূপণ

এসাইনমেন্ট সমাধান বা যেকোনো প্রয়োজনে-

পরিবেশের উপাদান সমূহের সাথে মানুষের আন্তঃসম্পর্ক নিরূপণ

What subjects will the teacher assess in the Class 10 geography assignment?

In order to solve the assignment of geography for the purpose of ninth grade students, all the problems or questions that will be given should be well identified i.e. the questions should be well understood. First of all, you have to understand the questions well. If you start the assignment without understanding the question, a good solution cannot be made. Once the question is well understood, one has to think about how to create a creative solution or answer. All the subjects that have been questioned should be studied thoroughly. Then the question has to be answered with a series of explanations on all the topics that have been asked in the question. When solving ninth grade geography assignments, care should be taken so that the answers do not match with anyone else or the guide book is not written exactly. All matters need to be answered consistently as required. Knowledge of the content of the question is essential for answering all the questions consistently. In order to acquire the subjective knowledge of the subject, one has to study the subject well. In order to discuss any subject of geography, a reasonable explanation has to be given. Geography is a subject where no explanation other than a reasonable one would be acceptable.

How to solve SSC geography assignment

First you need to download the ninth grade 3rd week Google Assignment from the teacher or from the website by the board. Then you have to prepare to write the assignment as per the instructions to stay there. The solution to the ninth grade geography assignment is to answer the question very logically and consistently. Once the assignment is complete, it needs to be revised to see if any of the topics have been left out. If all goes well, it should be submitted to the teacher or school authorities.

বাংলায় পড়ুন

তৃতীয় সপ্তাহের ভূগোল এর অ্যাসাইনমেন্ট এর সমাধান (দশম শ্রেণী)

দশম শ্রেণির মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য ভূগোল একটি অপরিহার্য বিষয়। তৃতীয় সপ্তাহের জন্য দশম শ্রেণির মানবিক বিভাগের ছাত্রছাত্রীদের জন্য ভূগোল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর নির্দেশনা প্রকাশিত হয়েছে । যেহেতু পূর্বেই দশম শ্রেণীর ভূগোল বিষয় নিয়ে চারটি অ্যাসাইনমেন্ট জমা দেওয়া হয়ে গেছে সেহেতু তৃতীয় শ্রেণীর অ্যাসাইনমেন্ট নিয়ে নতুন করে বলার কিছুই নেই । তারপরও ছাত্র-ছাত্রীদের যেন কোন অসুবিধা না হয় সেজন্য তৃতীয় শ্রেণীর অ্যাসাইনমেন্ট নিয়ে কিছু আলোচনা করব । প্রতিটি অ্যাসাইনমেন্ট ছাত্রছাত্রীদের কাছে নতুন এবং পূর্বের এসাইনমেন্ট এর থেকে সম্পূর্ণ আলাদা । সুতরাং ভূগোলের সকল অ্যাসাইনমেন্ট কে সমান গুরুত্ব সহকারে দেখতে হবে এবং সমান সময় দিতে হবে । তা না হলে ভূগোল বিষয়ে শিক্ষকের মূল্যায়ন এর ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়তে পারে।

দশম শ্রেণীর ভূগোল বিষয়টি মানবিক বিভাগের জন্য একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। ভূগোলে ভালো নাম্বার না পেলে শিক্ষকের মূল্যায়ন বা মেধাক্রম তৈরীর সময় ফলাফল ভালো নাও হতে পারে। সুতরাং ভালো ফলাফল করতে হলে অন্যান্য বিষয়ের ন্যায় গুগোল কেউ সমান গুরুত্ব দিয়ে দেখতে হবে। মানবিক বিভাগের বিষয় গুলোর মধ্যে ভূগোলে সবচেয়ে বেশি নম্বর তোলা যায়। কারণ ভূগোলে নাম্বার কেটে নেওয়ার তেমন কোনো জায়গা নেই। ভালোভাবে এসাইনমেন্ট তৈরি করতে পারলে ভূগলেও ফুল নাম্বার পাওয়া যেতে পারে। সুতরাং ভূগোলকে কোনক্রমেই অবহেলা করলে চলবে না এবং এটা আমাদের খেয়াল রাখতে হবে।

দশম শ্রেণীর ভূগোল অ্যাসাইনমেন্টে যে সকল বিষয়ের শিক্ষক মূল্যায়ন করবে?

দশম শ্রেণির ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে ভূগোল এর এসাইনমেন্ট এর সমাধান করার জন্য যে সকল সমস্যাগুলো বা প্রশ্নগুলো দেওয়া হবে তা ভালভাবে চিহ্নিত করতে হবে অর্থাৎ প্রশ্নগুলো ভালোভাবে বুঝতে হবে । সর্বপ্রথম প্রশ্ন গুলো ভালোভাবে বুঝে নিতে হবে প্রশ্ন না বুঝে এসাইনমেন্ট শুরু করে দিলে ভালো সমাধান তৈরি করা যাবে না । প্রশ্ন ভালোভাবে বুঝে নেওয়ার পর কিভাবে একটি সৃজনশীল সমাধান বা উত্তর তৈরি করা যায় সেই নিয়ে ভাবতে হবে । যে সকল বিষয় নিয়ে প্রশ্ন করা হয়েছে সে সকল বিষয় নিয়ে ভালোভাবে পড়াশোনা করে নিতে হবে । তারপর প্রশ্নে যে সকল বিষয়ে প্রশ্ন করা হয়েছে সে সকল বিষয়ে ধারাবাহিকভাবে ব্যাখ্যা সহকারে প্রশ্নের উত্তর প্রদান করতে হবে । দশম শ্রেণীর ভূগোল এর এসাইনমেন্ট সমাধান করার সময় খেয়াল রাখতে হবে যেন উত্তর অন্য কারো সাথে মিলে না যায় বা গাইড বই দেখে হুবহু জানো না লেখা হয় । প্রয়োজন অনুযায়ী সকল বিষয়ে ধারাবাহিকভাবে উত্তর প্রদান করতে হবে । সকল প্রশ্নের ধারাবাহিকভাবে উত্তর প্রদানের জন্য প্রশ্নের বিষয়বস্তুগত জ্ঞান থাকা অত্যন্ত প্রয়োজনীয় । উক্ত বিষয়ের বিষয়বস্তুগত জ্ঞান অর্জনের জন্য এ বিষয়ে ভালোভাবে পড়াশোনা করে নিতে হবে । ভূগোল এর যেকোনো বিষয়ে আলোচনা করার জন্য উক্ত বিষয়ে যুক্তিসঙ্গত ব্যাখ্যা প্রদান করতে হবে । ভূগোল এমন একটি বিষয় যেখানে যুক্তিসঙ্গত ব্যাখ্যার ছাড়া অন্য কোন ব্যাখ্যা গ্রহণযোগ্য হবে না।

যেভাবে দশম শ্রেণীর ভূগোল এসাইনমেন্ট এর সমাধান করতে হবে

প্রথমে শিক্ষকের কাছ থেকে অথবা ওয়েবসাইট থেকে বোর্ড কর্তৃক দশম শ্রেণীর তৃতীয় সপ্তাহের গুগোল অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করে নিতে হবে। এরপর সেখানে থাকার নির্দেশনা অনুযায়ী অ্যাসাইনমেন্ট লেখার জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। দশম শ্রেণীর ভূগোল অ্যাসাইনমেন্ট এর সমাধান অত্যান্ত যুক্তি সহকারে এবং ধারাবাহিকভাবে প্রশ্নের উত্তর প্রদান করতে হবে। অ্যাসাইনমেন্ট লেখার সম্পুর্ণ হয়ে গেলে তা নতুন করে রিভাইজ দিতে হবে দেখে নিতে হবে কোন বিষয় বাদ পড়ল কিনা। সমস্ত কিছু ঠিকঠাক থাকলে তা শিক্ষকের নিকট অথবা স্কুল কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *