Advertisement
Assignment

এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্ন ও সমাধান

এসএসসি ১০ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

এখন আমরা এসএসসি দশম সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর সম্পর্কে আলোচনা করব। আজকে দশম সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। যে সকল ছাত্র ছাত্রীরা ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন শুধুমাত্র তাদের জন্য দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে এসএসসি দশম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর তৈরি করে স্কুল কর্তৃপক্ষের নিকট তা প্রদান করতে হবে। 

এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে দুইটি বিষয় নির্ধারণ করা হয়েছে। বিষয় দুইটি হল ইংরেজি দ্বিতীয় পত্র এবং ধর্ম। এখানে প্রত্যেক ধর্মগ্রন্থের এসাইনমেন্ট প্রদান করা হয়েছে।  সুতরাং আপনি যে ধর্মের অনুসারী সে ধর্মের বিষয়ে অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদান করবেন।আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পিডিএফ আকারে প্রকাশ করব। সুতরাং আপনি যদি এসএসসি দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এবং ধর্ম বিষয়ে অ্যাসাইনমেন্টের উত্তর পেতে চান তাহলে আমাদের আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে মোট পাঁচটি বিষয় প্রদান করা হয়েছে। তবে এখানে বাধ্যতামূলক বিষয় হিসেবে ইংরেজি দ্বিতীয় পত্র সকলের জন্য প্রযোজ্য। এছাড়া অন্য চারটি বিষয় রয়েছে সেগুলো হলো ইসলাম ও নৈতিক শিক্ষা , হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিষ্ট ধর্ম ও নৈতিক শিক্ষা। ইসলাম ও নৈতিক শিক্ষা যা শুধুমাত্র ইসলাম ধর্মের অনুসারী ছাত্র-ছাত্রীদের জন্য। হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা শুধুমাত্র হিন্দু ধর্মের অনুসারী ছাত্র-ছাত্রীদের জন্য।

Advertisement

বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা যা শুধুমাত্র বৌদ্ধ ধর্মের অনুসারী ছাত্র-ছাত্রীদের জন্য। সর্বশেষ খ্রিষ্ট ধর্ম ও নৈতিক শিক্ষা যা শুধুমাত্র খ্রিস্টান ধর্মের অনুসারী ছাত্র-ছাত্রীদের জন্য প্রযোজ্য হবে। সুতরাং এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে যে সকল বিষয় রয়েছে তা আমরা দেখে নিলাম। পরবর্তী ধাপে আমরা এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর সম্পর্কে আলোচনা করব। যে সকল ছাত্র ছাত্রীরা এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর সম্পর্কে জানতে চান তারা পরবর্তী ধাপ অনুসরণ করুন।

এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর 

২০২২ সালের এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে যে সকল বিষয় গুলো দেওয়া হয়েছে সেগুলোর উত্তর পত্র কিভাবে তৈরি করতে হবে সে বিষয়ে এখন কথা বলব।  এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর তৈরি করার জন্য বেশ কিছু নির্দেশনা রয়েছে।নির্দেশনাগুলো সঠিকভাবে অনুসরণ করে এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর তৈরি করতে পারলে সর্বোচ্চ নম্বর অর্জন করা সম্ভব হবে।

সুতরাং আমরা সকলেই চেষ্টা করব যাতে অ্যাসাইনমেন্ট এর নির্দেশিকা অনুসারে দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর প্রদান করা হয়। তাহলে,  সকল বিষয়ে সর্বোচ্চ নম্বর নিশ্চিত করা সম্ভব হবে। এছাড়াও আমরা ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো পিডিএফ আকারে প্রকাশ করব । যাতে করে ছাত্রছাত্রীরা সহজেই তাদের এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর প্রদান করতে পারে। সুতরাং যে সকল ছাত্র ছাত্রী এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজছেন তারা আমাদের অনুসরণ করুন।

Advertisement

এসএসসি দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট উত্তর

অ্যাসাইনমেন্ট হিসেবে দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র 3 নং অ্যাসাইনমেন্ট।  পূর্বে এসএসসি পরীক্ষার্থীরা ইংরেজি দ্বিতীয় পত্র বিষয়ে দুইটি অ্যাসাইনমেন্ট সফল হবে জমা প্রদান করেছে। সুতরাং কিভাবে এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর তৈরি করতে হবে সে বিষয়ে ছাত্র-ছাত্রীদের কিছুটা ধারণা রয়েছে। এখন আমরা ইংরেজি দ্বিতীয় পত্র দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সম্পর্কে আলোচনা করব যাতে করে ছাত্র ছাত্রীরা কিভাবে উত্তর তৈরি করতে হবে সে বিষয়ে জ্ঞান অর্জন করতে পারে।

এসএসসি দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট উত্তর

Get SSC 10th Week English Assignment Answer

Advertisement

এসএসসি দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর হিসেবে সিভি এবং রিজিউম এর মধ্যে পার্থক্য দেখাতে হবে।দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে প্রদান করতে পারলে 10 নম্বর নিশ্চিত করা সম্ভব হবে। এছাড়াও এসএসসি দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর থেকে ছাত্রছাত্রীরা সিভি এবং রিজিউম কিভাবে লিখতে হয় সে সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে। অ্যাসাইনমেন্ট নির্দেশিকাতে দেওয়ার নির্দেশনা অনুসরণ করে এসএসসি দশম সপ্তাহের ইংরেজি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর প্রদান করতে হবে।

এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর

ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট দ্বিতীয় অধ্যায়ঃ থেকে নেওয়া হয়েছে।  দ্বিতীয় অধ্যায়ের শিরোনাম হলো শরীয়তের উৎস। এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট হিসেবে সূরা আল মাউনে  বর্ণিত শিক্ষাগুলোর  সাথে তোমার পরিবারের সামঞ্জস্য বিধান করে গত এক মাসের কার্যক্রম তুলে ধরতে বলা হয়েছে। দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর থেকে আমরা সূরা আল মাউন অর্থ সহ ব্যাখ্যা করতে পারব। এবং সূরা আল মাউন এর শিক্ষা আমাদের পারিবারিক ও সামাজিক জীবনে প্রয়োগ করতে পারব।

এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর তৈরি করার জন্য বেশ কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়াও এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর সঠিকভাবে তৈরি করার জন্য আমরা ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে কিছু নির্দেশনা প্রদান করব।আমাদের নির্দেশনা অনুসরণ করে এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর তৈরি করলে অবশ্যই সর্বাধিক নম্বর নিশ্চিত করা সম্ভব হবে। সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট  থেকে সর্বোচ্চ নাম্বার নিশ্চিত করতে চাও তারা আমাদের উত্তরপত্র গুলো অনুসরণ করো।

এসএসসি দশম সপ্তাহের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর

Get SSC 10th Week Islam Assignment Answer

আজকে ২০২২ সালের এসএসসি দশম সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর গুলো কিভাবে করতে হবে সে সম্পর্কে আলোচনা করলাম।  যে সকল ছাত্র ছাত্রীরা  দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে সর্বোচ্চ নাম্বার নিশ্চিত করতে চাও তারা আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করো। এছাড়াও যে সকল ছাত্র ছাত্রীরা এসএসসি দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পিডিএফ ডাউনলোড করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিন।

এসএসসি দশম সপ্তাহের হিন্দু ধর্ম এসাইনমেন্ট উত্তর

এসএসসি দশম সপ্তাহের হিন্দু ধর্ম এসাইনমেন্ট উত্তর

Get SSC 10th Week Hinduism Assignment Answer

এসএসসি দশম সপ্তাহের বৌদ্ধধর্ম এসাইনমেন্ট উত্তর

এসএসসি দশম সপ্তাহের বৌদ্ধধর্ম এসাইনমেন্ট উত্তর

এসএসসি দশম সপ্তাহের খ্রিষ্টধর্ম এসাইনমেন্ট উত্তর

এসএসসি দশম সপ্তাহের খ্রিষ্টধর্ম এসাইনমেন্ট উত্তর

Related Articles