এইচএসসি ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর

HSC 8th Week Assignment

আজ প্রকাশিত হলো এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ও গ্রিড। এটি একটি গুরুত্বপূর্ণ এসাইনমেন্ট। এসএসসি 2020 অ্যাসাইনমেন্ট সমাধান করার জন্য তোমাদেরকে সর্তকতা অবলম্বন করতে হবে। ৮ম সপ্তাহের এই এসাইনমেন্ট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে প্রকাশিত হয়েছে। অ্যাসাইনমেন্টের প্রকাশিত হয়েছে মাউশি ৩৭.০২.০০০০.১৫০.০৬.০০১২১৩৯০ নং স্মারকে। ৮ম সপ্তাহের এসাইনমেন্ট কার্যক্রম ৬ সেপ্টেম্বর ২০২১ সোমবার থেকে শুরু হবে। কোভিড 19 এর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে। শিক্ষার্থীদের যাতে পুরোপুরি সম্প্রতি করন ও ধারাবাহিকতার আওতায় আনা যায়।

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

এসাইনমেন্ট এর ধারাবাহিকতায় প্রকাশিত হল এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট। এ সপ্তাহে শিক্ষার্থীদের জন্য মোট ৭টি বিষয় অ্যাসাইনমেন্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। যেমন, বাংলা, জীববিজ্ঞান, সমাজবিজ্ঞান,সমাজকর্ম, ভূগোল, ফিনান্স, ব্যাংকিং ও বীমা,গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ইত্যাদি। এবং, মূল্যায়ন সহ রুবিক্স সংযুক্ত করা হয়েছে। আমরা তোমাদেরকে এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রণয়নে সহযোগিতা করবো। তোমরা আমাদেরকে অনুসরণ করলে অতি উত্তম পাওয়ার সম্ভাবনা ৯৯.৯৯% বেড়ে যাবে। তবে, তোমরা এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের নমুনা উত্তরগুলি হুবাহুব লিখবে না। তোমরা শুধু ধারণা নিয়ে উত্তরগুলো লিখবে। যদি কেউ হুবহু এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের উত্তর গুলো হুবহু লিখে দেয়। তবে, NewResultbd.com দায়ী থাকবে না। 

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র উত্তর

এইচএসসি ৮ম সপ্তাহে সকল বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রকাশিত হয়েছে বাংলা দ্বিতীয় পত্র। যার বিষয় কোড ১০২ এবং অ্যাসাইনমেন্ট ক্রমিক নং ৪। এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্রে প্রতিবেদন তৈরির বিষয়ে এসাইনমেন্ট তৈরি করতে হবে। যেমন, নিজের এলাকায় সামাজিক সমস্যা নিয়ে পত্রিকার জন্য প্রতিবেদন প্রতিবেদন তৈরি। এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের এই এসাইনমেন্ট এর মাধ্যমে তোমরা ভাষার বিভিন্ন ব্যবহার শিখতে পারবে। দলিল-দস্তাবেজ, চিঠিপত্র, চাকরির দরখাস্ত ইত্যাদি বিষয়ে পারদর্শিতা অর্জন করতে পারবে। এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র সমাধানে যে বিষয়গুলো অনুসরণ করতে হবে। তা হল, প্রতিবেদন লেখার যথার্থ কাঠামো অনুসরণ করা। বানান ঠিক রাখা। প্রতিবেদনে যথার্থ ও উপযুক্ত তথ্য সংযুক্ত করা।

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র উত্তর

Get HSC Bangla 2nd Paper 8th Week Assignment Answer

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের জীববিজ্ঞান দ্বিতীয় পত্র উত্তর

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রকাশিত হয়েছে জীববিজ্ঞান বিষয়টি। জীববিজ্ঞান এর বিষয় কোড ১৭৯। অ্যাসাইনমেন্ট এর বিষয়বস্তু নেওয়া হয়েছে দ্বিতীয় অধ্যায় থেকে। অর্থাৎ, ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রাণীর বিভিন্নতা ও শ্রেণিবিন্যাস নিয়ে। এইচএসসি ২০২২ এই এসাইনমেন্ট সমাধান করার জন্য পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে। প্রাণের শ্রেণীবিন্যাসের ভিত্তি ও প্রাণিজগতের প্রধান পর্ব গুলো আলোচনা করতে হবে। ৮ম সর্দার এই এসাইনমেন্ট পর্ব গুলোর নাম ইংরেজিতে লিখতে হবে। এবং, পর্বগুলোর বৈজ্ঞানিক নাম ও ইংরেজিতে লিখতে হবে। 

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের জীববিজ্ঞান দ্বিতীয় পত্র উত্তর

Get HSC Biology 2nd Paper 8th Week Assignment Answer

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্র উত্তর

সমাজবিজ্ঞান একটি গুরুত্বপূর্ণ বিষয়। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ৮ম সপ্তাহে সমাজবিজ্ঞান বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়েছে। সমাজবিজ্ঞান এর বিষয় কোড ১১৮। ৮ম সপ্তাহের বিষয়বস্তু নেওয়া হয়েছে তৃতীয় অধ্যায় থেকে। অর্থাৎ, প্রত্নতত্ত্বের ভিত্তিতে বাংলাদেশের সমাজ ও সভ্যতা । সমাজবিজ্ঞান বিষয়ে অধ্যায়ের সম্পূর্ণ অংশ না নিয়ে আংশিক অংশ ব্যবহার করা হয়েছে। এইচএসসি ২০২২ ৮ম সাপ্তাহে সমাজবিজ্ঞান বিষয়ে মোট চারটি প্রশ্নের উত্তর দিতে হবে। ৮ম সপ্তাহের সমাজবিজ্ঞান বিষয়ে বিভিন্ন প্রত্নতাত্ত্বিক স্থানসমূহ অন্তর্ভুক্ত করা হয়েছে। যেমন, ময়নামতি ও মহাস্থানগড়। 

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্র উত্তর

Get HSC Sociology 2nd Paper 8th Week Assignment Answer

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের সমাজকর্ম দ্বিতীয় পত্র উত্তর

কলা বিভাগের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় সমাজকর্ম অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের এই এসাইনমেন্ট টি নেওয়া হয়েছে প্রথম অধ্যায় থেকে । অর্থাৎ, বাংলাদেশের মৌলিক চাহিদা থেকে। এসাইনমেন্ট এর বিষয় কোড ২৭২। সমাজকর্ম বিষয়টিতে পাঁচটি প্রশ্ন করা হয়েছে। 2022 সালের অষ্টম সপ্তাহের মূল বিষয়বস্তু বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে মৌলিক মানবিক চাহিদা পূরণের চ্যালেঞ্জ সম্পর্কে। সমাজকর্ম বিষয়ের অন্য একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন জীবন যাত্রার মান উন্নয়ন।

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের সমাজকর্ম দ্বিতীয় পত্র উত্তর

Get HSC social Work 2nd Paper 8th Week Assignment Answer

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের ভূগোল দ্বিতীয় পত্র উত্তর

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা মন্ত্রণালয় ৮ম সপ্তাহের এসাইনমেন্ট ভূগোল বিষয়টি অন্তর্ভুক্ত করেছেন। এটি এইচএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য ভূগোল বিষয়ের ২ নম্বর অ্যাসাইনমেন্ট। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের এই অ্যাসাইনমেন্টের নেওয়া হয়েছে প্রথম অধ্যায় মানব ভূগোল থেকে। এইচএসসি ২০২২ অষ্টম সপ্তাহের এই এসাইনমেন্টে পৃথিবীর ভৌগোলিক রাজনৈতি বর্ণনা করতে হবে। এবং, দেশ ও মহাদেশ সহ বিভিন্ন মানচিত্র অঙ্কন করতে হবে। এবারের ভূগোল অ্যাসাইনমেন্ট মহাদেশ সম্পর্কিত বিভিন্ন তথ্য দিতে হবে।

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের ভূগোল দ্বিতীয় পত্র উত্তর

Get HSC Geography 2nd Paper 8th Week Assignment Answer

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা দ্বিতীয় পত্র উত্তর

ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র-ছাত্রীদের জন্য ফিন্যান্স ব্যাংকিং একটি পরিচিত বিষয়। এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এই পরিচিত বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়েছে। ফিন্যান্স ব্যাংকিং এর বিষয় কোড ২৯৩। এটি ফিন্যান্স ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্রের ২ নং অ্যাসাইনমেন্ট। অষ্টম স্বাস্থ্যের অ্যাসাইনমেন্ট নেওয়া হয়েছে প্রথম সপ্তাহ থেকে। অর্থাৎ, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের ব্যাংক ব্যবস্থার প্রাথমিক ধারণা সম্পর্কে লিখতে হবে। ফিন্যান্স ব্যাংকিং ও বিমা বিষয়ে মোট পাঁচটি প্রশ্নের উত্তর করতে হবে। এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহে এই বিষয়ে যা যা অন্তর্ভুক্ত থাকবে। তা হল, অর্থনৈতিক উন্নয়নে ব্যাংকের গুরুত্ব, ব্যাংকের শ্রেণীবিভাগ, ব্যাংক, ব্যাংকিং ও ব্যাংকারের ধারণা ইত্যাদি।

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা দ্বিতীয় পত্র উত্তর

Get HSC Finance Banking and Insurance 2nd Paper 8th Week Assignment Answer

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন দ্বিতীয় পত্র উত্তর

পরিবার ও পারিবারিক জীবন বিষয়ে ২০২২ সালের ৮ম সপ্তাহের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এই এসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। এই অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায় থেকে নেওয়া হয়েছে। ২০২২ সালের ৮ম সপ্তাহের গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন এসাইনমেন্টের ক্রমিক নং ২। গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবনের বিষয় কোড ২৮৩। ৮ম সপ্তাহের এই এসাইনমেন্টে সামাজিক প্রতিষ্ঠান হিসেবে পরিবারের গুরুত্ব বর্ণনা করতে হবে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের এই বিষয়ে মোট চারটি প্রশ্নের মোট চারটি প্রশ্নের উত্তর এর সমন্বয়ে অ্যাসাইনমেন্ট প্রণয়ন করতে হবে ।

এইচএসসি ২০২২ ৮ম সপ্তাহের গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন দ্বিতীয় পত্র উত্তর

Get HSC Home Management and Family Life 2nd Paper 8th Week Assignment Answer