AssignmentExam Preparation

Class 9 Chemistry 7th Week Assignment Answer

নবম শ্রেণীর রসায়ন এসাইনমেন্ট ২০২১

Chemistry 7th Week Assignment Answer for Class 9, Rosayon, রসায়ন এসাইনমেন্ট সমাধান, সপ্তম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট প্রশ্নের উত্তর।

Chemistry Subject Of Class 9

Chemistry is a very important and difficult subject. Students who take science departments are mainly studying chemistry. Chemistry is the science of matter. This may sound simple, but chemistry is a complex and broad topic in Science fields. From the core of the earth to the farthest reaches of the universe, chemistry is everything and everywhere. In this activity, students will be researching examples of chemistry in their everyday life. During this activity, students will classify common chemical reactions as one of the four types, physical, biochemistry, organic, and inorganic chemistry. 

Class 9 Chemistry Assignment

Here is the answer to the chemistry assignment for Class 9. Today, June 14, the 7th week of class 9 chemistry assignment has been published. Chemistry is a science subject for students in class 9. As soon as we get the new assignment of 7th week chemistry, we are trying to solve all the questions of this assignment very urgently. Questions and answers on Chemistry in Class 9 are published in this post. Every week DSHE authorities publish new assignments for 9th class students. This is the 7th week assignment in chemistry. Thus, students can solve the assignment and submit it to the teacher. As we can tell this is a students chemistry homework. So, this week Class 9 has released a new task for students which is the 7th week of Class 9 Chemistry Assignment. In this article we are going to analyze and answer your 7th week chemistry assignment in written, photo and pdf format.

7th Week Chemistry Assignment Answer

The weekly assignment publishes on the 2nd day (Sunday) of week. After that, the students start their task after getting this work syllabus. Today DSHE Authority has published 7th week Rosayon Assignment Syllabus. So, all students are eagerly waiting for the Chemistry / Rosayon Solution. So, we can say that for the students Don’t worry, we are here to solve the 7th week Chemistry Assignment Solution. Below you can get the Chemistry answers according to the 7th week syllabus along with questions. While we will have completed full solution of chemistry, then you can download the photos or PDF format of rosayon assignment answers to complete your Chemistry Assignment.

All the information related to 7th week Class 9 Chemistry Assignment Questions and Answers is discussed in detail here. So if you read our post very carefully from beginning to end, hopefully, you will understand all the information related to class 9 assignments & Complete your Chemistry Task.

Class 9 Chemistry 7th Week Assignment Question

Class 9 Chemistry 7th Week Assignment Question

The work assigned to the second assignment of the class 9 chemistry of the seventh week is taken from the second chapter “Podarther Obostha”.

The question of the class 9 chemistry assignment that needs to be answered is- “It is possible to make salt mixed with sand suitable for food. Write a report with pictures describing the different steps of the method in which you will use salt in food.

উত্তর দেখুন: বালু মিশ্রিত খাবার লবণকে খাবার উপযােগী করা সম্ভব। যে পদ্ধতিতে তুমি লবণকে খাবার উপযােগী করবে তার বিভিন্ন ধাপের বর্ণনা চিত্রসহ প্রতিবেদন আকারে লিখ।

How to answer the class 9 chemistry assignment of the seventh week – the work at home has to be done by hand. If necessary, mix some sand with table salt. Describe the completed steps and complete the answer by drawing.

Class 9 Chemistry 7th Week Assignment Answer

The answer to the second assignment of the class 9 chemistry of the seventh week was given. “It is possible to make edible salt mixed with sand into edible food.” I have written in the form of a report with pictures describing the various steps in which I will make salt edible.

Class 9 Chemistry 7th Week Assignment Answer

4th Week Chemistry Assignment Syllabus & Answer

4th Week Chemistry Assignment Syllabus & Answer

নির্ধারিত কাজ-৩

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রম: এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-১

অধ্যায় ও অধ্যায়ের শিরােনাম: প্রথম অধ্যায়: রসায়নের ধারণা;

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তু: রসায়ন পরিচিতি, রসায়নের পরিধি বা ক্ষেত্রসমূহ, রসায়নের সাথে বিজ্ঞানের অন্যান্য শাখার (পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, ভূবিজ্ঞান, গণিত ইত্যাদি) সম্পর্ক, রসায়ন পাঠের গুরুত্ব, রসায়নে অনুসন্ধান বা গবেষণার প্রক্রিয়া

১.১: রসায়ন পরীক্ষাগার ব্যবহারে ও পরীক্ষাগারে ব্যবহৃত বিভিন্ন রাসায়নিক দ্রব্য ব্যবহারে সতর্কতা গ্রহণ;

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ:

“প্রত্যেক শিক্ষার্থীর রসায়ন পরীক্ষাগারে বিশেষ সতর্কতা অবলম্বন করা আবশ্যক”- এ বিষয়ে একটি প্রতিবেদন লিখতে হবে।

প্রতিবেদনে অবশ্যই পাঁচ ধরনের রাসায়নিক পদার্থের ঝুঁকির মাত্রা ও সংশ্লিষ্ট সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন উল্লেখ করে তা থেকে নিরাপদ থাকার উপায় উদাহরণ হিসেবে লিখতে হবে।

নির্দেশনা: পদার্থের ঝুঁকির মাত্রা জানার জন্য পাঠ্যবইসহ অন্যান্য উপকরণ (ইউটিউব, ওয়েবসাইট, পত্রিকা, ইত্যাদি) ব্যবহার করবে।

একই ধরনের একাধিক পদার্থের জন্য একটি সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন অংকন করবে।

পাঁচ ধরনের রাসায়নিক পদার্থ হতে পারে:

১. প্রাকৃতিক গ্যাস (জ্বালানি), ২. ভারি ধাতু (লেড, মার্কারি, আর্সেনিক), ৩. লঘু সালফিউরিক এসিড (H2SO4) ৪. বেনজিন, ন্যাফথালিন ৫. সােডিয়াম হাইড্রোক্সাইডের গাঢ় দ্রবণ;

  • একটি নমূনা উত্তর দেখুন: প্রত্যেক শিক্ষার্থীর রসায়ন পরীক্ষাগারে বিশেষ সর্তকতা অবলম্বন করা আবশ্যক

Class 9 4th Week Chemistry Assignment Answer

Class 9 4th Week Chemistry Assignment Answer Class 9 4th Week Chemistry Assignment Answer Class 9 4th Week Chemistry Assignment Answer Class 9 4th Week Chemistry Assignment Answer

মূল্যায়ন রুব্রিক্স:

অতি উত্তম: • পাঁচ ধরনের পদার্থের ঝুঁকির মাত্রা, সংশ্লিষ্ট সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন ও তা থেকে নিরাপদ থাকার উপায় সৃজনশীলতা বজায় রেখে সঠিকভাবে উপস্থাপন করলে; বাক্য গঠনসহ প্রতিবেদন উপস্থাপনের নিয়ম অনুসরণ করলে;

উত্তম: পাঁচ ধরনের পদার্থের ঝুঁকির মাত্রা, সংশ্লিষ্ট সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন ও তা থেকে নিরাপদ থাকার উপায় সৃজনশীলতা বজায় রেখে সঠিকভাবে উপস্থাপন করলে; প্রতিবেদন উপস্থাপনের নিয়ম অনুসরণ না করলে।

ভালো: পাঁচ ধরনের পদার্থের ঝুঁকির মাত্রা, সংশ্লিষ্ট সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন ও তা থেকে নিরাপদ থাকার উপায় পাঠ্যপুস্তক থেকে সঠিকভাবে লিখলে; প্রতিবেদন উপস্থাপনের নিয়ম অনুসরণ করলে;

অগ্রগতি প্রয়ােজন: পাঁচ ধরনের পদার্থের ঝুঁকির মাত্রা, সংশ্লিষ্ট সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন ও তা থেকে নিরাপদ থাকার উপায় লেখায় সঠিকতা না থাকলে; প্রতিবেদন উপস্থাপনের নিয়ম অনুসরণ না করলে।

su_spoiler title=”বাংলায় পড়ুন” style=”simple” icon=”caret”]

ক্লাস নাইন জন্য রসায়ন এসাইনমেন্ট উত্তর এখানে রয়েছে। আজ ১৯ নভেম্বর প্রকাশিত হয়েছে ক্লাস নাইন সপ্তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট। রসায়ন বিষয়টি ক্লাস নাইনের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের। সপ্তম সপ্তাহের রসায়ন নতুন অ্যাসাইনমেন্ট পাওয়ার সাথে সাথেই আমরা আপনাকে খুব জরুরিভাবে এই এসাইনমেন্টর সকল প্রশ্নের সমাধান দেওয়ার চেষ্টা করছি। ক্লাস 9 এ রসায়ন বিষয়ের প্রশ্ন ও উত্তরপত্র এই পোস্টে প্রকাশিত হয়েছে। প্রতি সপ্তাহে ডিএসএইচই কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য নতুন অ্যাসাইনমেন্ট প্রকাশ করে। তারমধ্যে এটি রসায়নের তৃতীয় এবং শেষ এসাইনমেন্ট। সুতরাং, শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্টটি সমাধান করতে এবং শিক্ষকের কাছে জমা দিতে পারে। যেমনটি আমরা বলতে পারি যে এটি একটি স্টুডেন্টদের রসায়ন হোম ওয়ার্ক। সুতরাং, এই সপ্তাহে ক্লাস ৯ শিক্ষার্থীদের জন্য একটি নতুন টাস্ক প্রকাশ করেছে যা সপ্তম সপ্তাহের ক্লাস নাইন রসায়ন অ্যাসাইনমেন্ট। এই নিবন্ধটি আমরা বিশ্লেষণ করতে যাচ্ছি এবং লিখিত, ফটো এবং পিডিএফ ফর্ম্যাট হিসাবে আপনার সপ্তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্টটির সম্পূর্ণ উত্তর করবো।

সপ্তম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট সমাধান

সাপ্তাহিক অ্যাসাইনমেন্টটি সপ্তাহের শেষ দিন (বৃহস্পতিবার) এ প্রকাশিত হয়। তারপরে, শিক্ষার্থীরা এসাইনমেন্ট সিলেবাস পাওয়ার পরে তাদের কাজ শুরু করে। আজ কর্তৃপক্ষ সপ্তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। সুতরাং, সমস্ত ছাত্র অধীর আগ্রহে রসায়ন সলিউশনটির জন্য অপেক্ষা করছে। সুতরাং, শিক্ষার্থীরা চিন্তা করবেন না, আমরা সপ্তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সলিউশনটি সমাধান করবো। নীচে আপনি সপ্তম সপ্তাহের সিলেবাস অনুসারে রসায়ন প্রশ্নের উত্তরগুলি পাবেন। আমরা রসায়নের সম্পূর্ণ সমাধানটি সম্পন্ন করব, তারপরে আপনি রসায়ন অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে আপনি অ্যাসাইনমেন্ট উত্তরের ফটো বা পিডিএফ ফর্ম্যাটটি ডাউনলোড করতে পারেন।

সপ্তম সপ্তাহের ক্লাস নাইন রসায়ন অ্যাসাইনমেন্ট প্রশ্নাবলী এবং উত্তর সম্পর্কিত সমস্ত তথ্য এখানে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি আমাদের পোস্টটি শুরু থেকে শেষ অবধি খুব মনোযোগ সহকারে পড়েন, আশা করি, আপনি ক্লাস নাইন অ্যাসাইনমেন্ট সম্পর্কিত সমস্ত তথ্য বুঝতে পারবেন এবং আপনার রসায়ন টাস্কটি সম্পূর্ণ করুন।

রসায়ন বিষয় সম্পর্কে ধারণা

রসায়ন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং কঠিন বিষয়। বিজ্ঞান বিভাগ গ্রহণকারী শিক্ষার্থীরা মূলত রসায়ন পড়াশোনা করে। রসায়ন পদার্থ বিজ্ঞান। এটি সহজ শোনায় তবে রসায়ন বিজ্ঞানের ক্ষেত্রে একটি জটিল এবং বিস্তৃত বিষয়। পৃথিবীর কেন্দ্র থেকে শুরু করে মহাবিশ্বের দূরতম প্রান্তে, রসায়ন হ’ল সর্বত্র এবং সর্বত্র। এই ক্রিয়াকলাপে, শিক্ষার্থীরা তাদের দৈনন্দিন জীবনের রসায়নের উদাহরণগুলি নিয়ে গবেষণা করবে। এই ক্রিয়াকলাপের সময়, শিক্ষার্থীরা সাধারণ রাসায়নিক প্রতিক্রিয়াগুলিকে শারীরিক, জৈব রসায়ন, জৈবিক এবং অজৈব রসায়ন চার প্রকারের মধ্যে একটি হিসাবে শ্রেণিবদ্ধ করবে।

[/su_spoiler]

Related Articles

10 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *