AssignmentExam Preparation

Class 9 Accounting 5th Week Assignment Answer

Class 9 Accounting 5th Week Assignment Answer, 5th Soptaher Hisab Biggan Assignment Somadhan, নবম শ্রেণীর ৫ম সপ্তাহের হিসাব বিজ্ঞান সমাধান। 2nd Accounting Assignment Solution 5th Week For Class Nine. Assignment Task 2.

Contents

Accounting 5th Week Assignment Answer

The guidelines for the fifth week of assignments in accounting have already been published. The guide can be downloaded from the website of the Board of Secondary Education and is also available on our website. The guide asks a few questions for the assignment. Questions must be resolved within this week and submitted in assignment form. Ninth graders have already submitted four assignments on accounting. So there is nothing new to say about assignments for their purposes. However, one thing to keep in mind is that the authorities publish assignments separately every week, so you have to pay attention to that. Assignments in accounting subjects are completely different from other general subjects.

Accounting assignments are usually given to solve a problem. For example, what is meant by the settlement of the income-expenditure account of an organization or the settlement of the accounting profit-loss accounting force for the management of a business organization. So in order to do an accounting assignment, you need to know the calculations or the solutions to the problem. It would be foolish to try to solve the problem without first identifying the problem. Accounting is a subject where there is no memorization. The problem has to be understood and calculated according to the rules and regulations. The fifth week of ninth grade is not too difficult to solve the assignment in accounting.

What is in the assignment of accounting subject of 5th week of ninth class

There are two questions for solving the fifth week of ninth grade accounting subject assignment. One is to identify the transactions and explain them according to the given table and rules. The other is to record the transactions of Shapla Fashion in the Jabeda book.

Some chapters give assignments in the fifth week of ninth grade accounting subjects

Chapter IV: Muldhon O Munafa Jatio Lenden

Chapter Six: Jabeda.

The teacher will evaluate all the subjects in the assignment of accounting subject of the fifth week of ninth grade

Provide comments by verifying the type of transaction and accuracy of work in solving ninth grade accounting subject assignments.

That is to say, what kind of transaction has been done here and whether the work is correct. Once the verification is complete, you will need to comment on the entire subject. A very important subject in accounting is the journal. Care should be taken to ensure that the general journal is done according to the correct rules and that the title is given in the correct manner.

The accuracy of the application of each transaction must be considered. Verify that the transactions were actually correct or that there were any requirements. And need to comment by verifying the efficiency of the latest transaction.

How to do the assignment of accounting subject in the fifth week of ninth grade

The fifth week of accounting subject assignment must first be downloaded from the website. Then you have to read and understand the questions well. Assignments in the fifth week of accounting must be done very seriously because the assignments of the last week are more important to the teacher than the first week. It is necessary to understand the questions well and complete the solution. If you can’t solve the fifth week of ninth grade accounting subject assignment, you have to look at the solution given by the teacher or on our website. Once you understand the solutions, you have to creatively try to solve them anew in a single effort.

Once the solution of the question is completed, it has to be submitted to the school authorities. However, it should be kept in mind that the solution of ninth grade accounting subject does not match with the solution of any other student or the demo solution given on the website. In that case, if the teacher understands, then the number is likely to be much lower.

Class 9 Accounting 5th Week Assignment Question & Solution

Class 9 Accounting 5th Week Assignment

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ (প্রশ্নের উপর ক্লিক করলে উত্তর পাবেন)

ক) নিম্নলিখিত লেনদেনগুলাে হতে মূলধন জাতীয় ও মুনাফা জাতীয়। লেনদেন চিহ্নিত করে পাঠ্যপুস্তকে প্রদত্ত ছক ও নিয়ম অনুসারে কারণ ব্যাখ্যা কর।

১. ব্যবসায়ের জন্য মেশিন ক্রয় ৫০,০০০ টাকা।

২. অগ্রিম দোকান ভাড়া প্রদান ২০,০০০ টাকা।

৩. বিক্রয়ের উদ্দেশ্যে গাড়ী ক্রয় ১,০০,০০০ টাকা।

৪. ক্রীত মেশিনের সংস্থাপন ব্যয় প্রদান ৫,০০০ টাকা।

৫. বাকিতে পণ্য বিক্রয় ৬০,০০০ টাকা।

খ) নিম্নলিখিত লেনদেনগুলাে “শাপলা ফ্যাশনস” এর সাধারণ জাবেদায় লিপিবদ্ধ কর:

২০২০ সালের ১ মার্চ মি. রুবাইয়াত নগদ ২০,০০০ টাকা, আসবাবপত্র ১,০০,০০০ টাকা এবং ১,০০,০০০ টাকার তৈরি পােশাকসহ “শাপলা ফ্যাশনস” এর কার্যক্রম শুরু করেন।

মার্চ-২, ব্যাংকে ১০,০০০ টাকা জমা দিয়ে হিসাব খােলেন৷

মার্চ-১০, ৫ ডজন থ্রি পিছ ও ২ ডজন শাড়ি বাকিতে ক্রয় ৪০,০০০ টাকা।

মার্চ-১০, প্রতিটি ১,০০০ টাকা করে ২ ডজন থ্রি পিছ নগদে বিক্রয়৷

মার্চ-২০, ব্যক্তিগত প্রয়ােজনে মালিক উত্তোলন করেন ২,০০০ টাকা।

মূল্যায়ন নির্দেশক

ক) লেনদেনের ধরণ ও কারণের সঠিকতা যাচাইপূর্বক মন্তব্য প্রদান।

খ) সাধারণ জাবেদার সঠিক ছক ও শিরােনামসহ প্রতিটি লেনদেনের প্রয়ােগের সঠিকতা বিবেচনা করে দক্ষতা যাচাই এবং মন্তব্য প্রদান।

বাংলায় পড়ুন

পঞ্চম সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর সমাধান

হিসাব বিজ্ঞান বিষয়ের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টের নির্দেশিকা ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে নির্দেশিকা টি ডাউনলোড করা যাবে এ ছাড়াও আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। নির্দেশিকাতে অ্যাসাইনমেন্ট এর জন্য কয়েকটি প্রশ্ন দেওয়া হয়েছে। প্রশ্নগুলো এই সপ্তাহের মধ্যে সমাধান করে এসাইনমেন্ট আকারে জমা দিতে হবে। নবম শ্রেণীর ছাত্রছাত্রীরা ইতিমধ্যে হিসাব বিজ্ঞান বিষয়ে চারবার এসাইনমেন্ট জমা দিয়েছে। সুতরাং তাদের উদ্দেশ্যে অ্যাসাইনমেন্ট নিয়ে নতুন করে বলার কিছুই নেই । তবে একটি বিষয় খেয়াল রাখতে হবে যে কর্তৃপক্ষ প্রতি সপ্তাহেই আলাদা আলাদাভাবে অ্যাসাইনমেন্ট প্রকাশ করে থাকে সুতরাং সে বিষয়ে নজর দিতে হবে । হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট অন্যান্য সাধারণ বিষয় এর চেয়ে সম্পূর্ণ আলাদা।

হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট বলতে সাধারণত কোন একটি সমস্যার সমাধান করতে দেওয়া হয় । যেমন কোন একটি প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের হিসাব নিকাশ অথবা কোন একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য ক্রয়-বিক্রয় লাভ-লোকসানের হিসাব নিকাশ বাহিনীর সমাধান করা কী বোঝায়। সুতরাং হিসাববিজ্ঞানের অ্যাসাইনমেন্ট করতে গেলে হিসাবগুলো বা সমস্যার সমাধান গুলো জানতে হবে । সর্বপ্রথম সমস্যাটি চিহ্নিত করতে হবে সমস্যা চিহ্নিত না করে এর সমাধানের দিকে যাওয়া বোকামি হবে। হিসাববিজ্ঞান এমন একটি বিষয় যেখানে মুখস্থ করার কোন বিষয় নেই। সমস্যা বুঝে নিয়ম-নীতি মেনে হিসাব করতে হয় । নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ে অ্যাসাইনমেন্ট টির সমাধান খুব বেশী কঠিন নয়।

নবম শ্রেণীর ৫ম সপ্তাহের হিসাববিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট এ কি কি রয়েছে

নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান করার জন্য দুইটি প্রশ্ন দেওয়া রয়েছে। একটি হল লেনদেনগুলো চিহ্নিত করে প্রদত্ত ছক ও নিয়ম অনুসারে ব্যাখ্যা। অপরটি হলো শাপলা ফ্যাশনের লেনদেনগুলো জাবেদা খাতায় লিপিবদ্ধ করুন।

কোন কোন অধ্যায় থেকে নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে

চতুর্থ অধ্যায় : মূলধন ও মুনাফা জাতীয় লেনদেন

ষষ্ঠ অধ্যায় : জাবেদা।

নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্টে যে সকল বিষয়ে শিক্ষক মূল্যায়ন করবেন

নবম শ্রেণীর হিসাব বিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট এর সমাধানে লেনদেনের ধরন ও কাজের সঠিকতা যাচাই পূর্বক মন্তব্য প্রদান।

অর্থাৎ এখানে কি ধরনের লেনদেন করা হয়েছে এবং কাজের সঠিকতা রয়েছে কিনা তা যাচাই করতে হবে। যাচাই করা শেষ হলে সমগ্র বিষয়ের উপর মন্তব্য প্রদান করতে হবে। হিসাব বিজ্ঞানের একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জাবেদা। সাধারণ জাবেদা যেন সঠিক নিয়ম অনুসারে করা হয় সেদিকে খেয়াল রাখতে হবে এবং এর শিরোনাম যেন সঠিক ভাবে দেওয়া হয় সেদিকে নজর দিতে হবে।

প্রত্যেকটি লেনদেন প্রয়োগের সঠিকতা বিবেচনা করতে হবে। লেনদেনগুলো আসলে সঠিক হয়েছে কিনা বা তার কোনো প্রয়োজনীয়তা ছিল কিনা তা যাচাই করতে হবে। এবং সর্বশেষ লেনদেন এর দক্ষতা যাচাই করে মন্তব্য করতে হবে।

নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট যেভাবে করতে হবে

পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট টি প্রথমে ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে। এরপর প্রশ্ন গুলো ভালোভাবে পড়ে বুঝে নিতে হবে। পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট খুব গুরুত্ব সহকারে সম্পন্ন করতে হবে কারণ, প্রথম সপ্তাহের চেয়ে শেষের সপ্তাহের অ্যাসাইনমেন্ট গুলো শিক্ষকের কাছে বেশি গুরুত্ব বহন করে। প্রশ্নগুলো ভালোভাবে বুঝে নিয়ে এর সমাধান সম্পন্ন করতে হবে। নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের হিসাব বিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান করতে না পারলে শিক্ষকের বা আমাদের ওয়েবসাইটে দেওয়া সমাধান দেখে বুঝে নিতে হবে। সমাধানগুলো বুঝে নেওয়ার পর সৃজনশীলভাবে একক প্রচেষ্টায় নতুন করে সমাধান করার চেষ্টা করতে হবে।

প্রশ্নের সমাধান করা সম্পূর্ণ হয়ে গেলে তাই স্কুল কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। তবে মনে রাখতে হবে নবম শ্রেণীর হিসাব বিজ্ঞান বিষয়ের সমাধান অন্য কোন ছাত্র-ছাত্রীর সমাধানের সাথে বা ওয়েবসাইটে দেওয়া ডেমো সমাধানের সাথে সম্পূর্ণ মিলে না যায়। সে ক্ষেত্রে যদি শিক্ষক বুঝতে পারে তাহলে নাম্বার অনেক কম পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *