Festival

বিশ্ব মহাসাগর দিবস ২০২২ – শুভেচ্ছা, বার্তা এবং উদ্ধৃতি

বিশ্ব মহাসাগর দিবস ২০২২ - শুভেচ্ছা, বার্তা এবং উদ্ধৃতি

বিশ্ব মহাসাগর দিবস ২০২২ – শুভেচ্ছা, বার্তা এবং উদ্ধৃতি। আমরা জানি যে পৃথিবীর পৃষ্ঠের দুই-তৃতীয়াংশ জলে আচ্ছাদিত এবং বিশ্ব মহাসাগর দিবস একটি স্বাস্থ্যকর এবং উন্নত ভবিষ্যতের জন্য এই মহাসাগরগুলির উদযাপন। এই দিনটি উদযাপনের পিছনে ধারণাটি হল সমুদ্রের উপর মানুষের ক্রিয়াকলাপের প্রভাব তুলে ধরা এবং সমুদ্রকে শোষণের হাত থেকে রক্ষা করার জন্য মানুষকে একত্রিত করা। এই বিশ্ব মহাসাগর দিবসের উদ্ধৃতি এবং শুভেচ্ছার পাশাপাশি এসএমএস, স্থিতি, চিত্রগুলি শেয়ার করে আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে সমুদ্রের মাদের প্রকৃতি রক্ষা এবং সংরক্ষণের জন্য সচেতনতা বাড়ান৷

বিশ্ব মহাসাগর দিবস

প্রতি বছর ৮ জুন বিশ্ব মহাসাগর দিবস হিসেবে পালিত হয়। দিনটি আমাদের দৈনন্দিন জীবনে সমুদ্রের গুরুত্বপূর্ণ ভূমিকা সম্পর্কে স্মরণ করিয়ে দেয়।

বিশ্ব মহাসাগর দিবসের বার্তা

1. সর্বদা একজনের শক্তি মনে রাখবেন… আমাদের প্রত্যেকে আমাদের মহাসাগরকে বাঁচাতে অবদান রাখতে পারে… কোনো প্রচেষ্টাই তুচ্ছ নয়, কোনো পানির ফোঁটাও খুব ছোট নয়, কোনো ভালো উদ্দেশ্য খুব দুর্বল নয়…। আসুন পরিবর্তন আনতে হাত মেলাই… শুভ বিশ্ব মহাসাগর দিবস।

2. মহাসাগরগুলি নিছক জলের দেহ নয়, তারা পৃথিবীতে জীবনের উত্স, তারা আমাদের জন্য অক্সিজেনের উত্স…। তাদের রক্ষা করার এবং তাদের বাঁচানোর সময় এসেছে। বিশ্ব মহাসাগর দিবসে আপনাকে আন্তরিক শুভেচ্ছা।

3. বিশ্ব মহাসাগর দিবস হল অনুস্মারক যে মহাসাগরগুলি সর্বশক্তিমানের সবচেয়ে সুন্দর এবং সবচেয়ে মূল্যবান সৃষ্টি এবং আমাদের অবশ্যই তাদের সম্মান করতে হবে এবং আমাদের জীবনকে সুখী করতে তাদের সংরক্ষণ করতে হবে।

4. মহাসাগরগুলি একটি সম্পর্ক… মহাদেশ, তাদের মানুষ, তাদের সংস্কৃতি এবং তাদের জীবনের মধ্যে একটি বন্ধন…. আসুন আমরা এই সংযোগের মূল্যায়ন করি এবং তাদের বাঁচাতে কাজ করি…। বিশ্ব মহাসাগর দিবসে আপনাকে শুভেচ্ছা পাঠানো হচ্ছে।

5. আমাদের স্বাস্থ্যকর, সুখী এবং মজাদার জীবন দেওয়ার জন্য মহাসমুদ্র তৈরি করা ঈশ্বরের খুব চিন্তাভাবনা ছিল কিন্তু আমাদের সুবিধার জন্য তাদের যত্ন না নেওয়া এবং তাদের নষ্ট করা আমাদের পক্ষে খুবই খারাপ। আসুন তাদের রক্ষায় কাজ করি। শুভ বিশ্ব মহাসাগর দিবস।

6. সাগর হল অলৌকিকতার সাগর… এর সৌন্দর্য এবং বিস্ময় শ্বাসরুদ্ধকর… প্রতিটি ঢেউ, প্রতিটি জোয়ার, প্রতিটি সৈকত আমাদের জীবনকে চার্জ করে… জেগে উঠুন এবং ঈশ্বরের সবচেয়ে আশ্চর্যজনক সৃষ্টিকে বাঁচাতে কঠোর পরিশ্রম করুন। বিশ্ব মহাসাগর দিবসে শুভেচ্ছা।

7. পৃথিবী কখনই এক হবে না যদি আমাদের মহাসাগরগুলি সেখানে না থাকে….. তারা আমাদের জন্য জীবনের উত্স এবং আশার উত্স…। আসুন তাদের রক্ষায় হাত মেলান… আসুন তাদের বাঁচাতে হাত মেলান… শুভ বিশ্ব মহাসাগর দিবস।

বিশ্ব মহাসাগর দিবসের উক্তি

আমার কাছে সমুদ্র একটি অবিরাম অলৌকিক ঘটনা; যে মাছ সাঁতার কাটে-পাথর-তরঙ্গের গতি-জাহাজ, তাদের মধ্যে পুরুষ। কি অপরিচিত অলৌকিক ঘটনা আছে? ~ ওয়াল্ট হুইটম্যান

জল ছাড়া, আমাদের গ্রহটি কোটি কোটি প্রাণহীন পাথরের মধ্যে একটি হবে যা কালি-কালো শূন্যতার বিশালতায় অবিরাম ভাসছে। ~ ফ্যাবিয়েন কস্টো

এবং তাই বালি দিয়ে তৈরি দুর্গগুলি অবশেষে সমুদ্রে পড়ে। ~ জিমি হেন্ডরিক্স

মহাসাগর পাহাড়ের চেয়েও প্রাচীন, এবং স্মৃতি ও সময়ের স্বপ্নে ভাসছে। ~ এইচপি লাভক্রাফ্ট

সমুদ্র, মহান একীভূতকারী, মানুষের একমাত্র ভরসা। এখন, যেমন আগে কখনও হয়নি, পুরানো বাক্যাংশটির একটি আক্ষরিক অর্থ রয়েছে: আমরা সবাই একই নৌকায় আছি। ~ জ্যাক ইয়েভেস কৌস্টো

সমুদ্রের বাইরে থাকা, ঈশ্বরের সৃষ্টি, এটি একটি উপহারের মতো যা তিনি আমাদের উপভোগ করার জন্য দিয়েছেন। ~ বেথানি হ্যামিল্টন

এটি একটি কৌতূহলজনক পরিস্থিতি যে সমুদ্র, যেখান থেকে প্রথম জীবন উদ্ভূত হয়েছিল, এখন সেই জীবনের একটি রূপের কার্যকলাপের দ্বারা হুমকির সম্মুখীন হওয়া উচিত। কিন্তু সমুদ্র, যদিও একটি অশুভ উপায়ে পরিবর্তিত হয়েছে, তবুও বিদ্যমান থাকবে: হুমকি বরং জীবনের জন্যই। ~ রাচেল কারসন

মহাসাগর একটি কেন্দ্রীয় চিত্র। এটি একটি মহান যাত্রার প্রতীক ~ Enya

এই গ্রহটিকে পৃথিবী বলা কতটা অনুচিত যখন এটি বেশ পরিষ্কারভাবে মহাসাগর। ~ আর্থার সি. ক্লার্ক

মহাসাগর: মানুষের জন্য তৈরি করা পৃথিবীর দুই-তৃতীয়াংশ জলের অংশ ~ যার কোনো ফুলকা নেই। ~ অ্যামব্রোজ বিয়ার্স

আমরা নিজেরাই অনুভব করি যে আমরা যা করছি তা সমুদ্রের একটি বিন্দু মাত্র। কিন্তু সেই অনুপস্থিত ড্রপের কারণে সমুদ্র কম হবে। ~ মাদার তেরেসা

বিশ্ব মহাসাগর দিবসের স্লোগান

পৃথিবী এত সুন্দর কারণ আমাদের কাছে অনেক সুন্দর সমুদ্র রয়েছে যা চোখের জন্য আনন্দদায়ক এবং আত্মার জন্য একটি প্যাম্পারিং…। এই বিশ্ব মহাসাগর দিবসে, আসুন আমাদের সমুদ্রগুলিকে বাঁচানোর জন্য আমাদের সামান্য কিছু করি যাতে তাদের দীর্ঘজীবি হয়।

ঈশ্বর আমাদের সমুদ্র দিয়ে আশীর্বাদ করেছেন… তারা মানবজাতির জন্য সবচেয়ে বিশেষ উপহার কারণ তারা অনেক প্রজাতির জীবনের উত্স এবং আমাদের জন্য শিথিল এবং উপভোগ করার উপায়…। আসুন আমাদের মহাসাগরকে বাঁচিয়ে বিশ্ব মহাসাগর দিবসকে আরও বিশেষ করে তুলি।

বিশ্ব মহাসাগর দিবস হল আমাদের সমুদ্র উদযাপন করার এবং তাদের পরিষ্কার রাখার জন্য নিজেদেরকে প্রতিশ্রুতি দেওয়ার একটি দিন যাতে তারা সুস্থ থাকতে পারে এবং আমাদের প্রতি তাদের ভালবাসার বর্ষণ করতে পারে।

সমুদ্র ছাড়া পৃথিবী অসম্পূর্ণ… বিশ্ব মহাসাগর দিবসের উদযাপনগুলি আরও দুর্দান্ত হয় যদি আমরা তাদের পরিচ্ছন্ন রাখতে এবং তাদের জীবন আনতে আমাদের পরিষেবাগুলি অফার করার জন্য তাদের বাঁচাতে একত্র হই।

Related Articles