Technology

শিক্ষক এমপিও আপডেট www.dshe.gov.bd এমপিও আপডেট দেখুন

শিক্ষক এমপিও আপডেট www.dshe.gov.bd

শিক্ষক এমপিও আপডেট www.dshe.gov.bd এমপিও আপডেট দেখুন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর মাসিক বেতন আদেশ বা এমপিওর নতুন তালিকা প্রকাশ করেছে। অবশেষে, যে শিক্ষকরা এটির জন্য অপেক্ষা করছেন তারা এই পৃষ্ঠা থেকে তালিকা ডাউনলোড করতে পারেন। DSHE এর অফিসিয়াল ওয়েবসাইট একটি নতুন এমপিও তালিকার সাথে আপডেট করা হয়েছে। তবে, উচ্চ ওয়েব ট্রাফিক থাকলে তালিকাটি ওয়েবসাইটে অনুপলব্ধ হতে পারে। সুতরাং, আমরা তালিকাটি সংগ্রহ করেছি এবং এটি একটি পিডিএফ এবং একটি চিত্র হিসাবে এখানে সংযুক্ত করেছি। ফলস্বরূপ, আপনি সহজেই এই পৃষ্ঠা থেকে এটি ডাউনলোড করতে পারেন.

শিক্ষকদের এমপিও হালনাগাদ কেন?

শিক্ষক এমপিও আপডেট হল বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের মাসিক পে অর্ডার (MPO) আপডেট। একটি প্রতিষ্ঠানে নতুন শিক্ষক সংযোজন ও পরিবর্তন, টাইমস্কেল, জ্যেষ্ঠতা স্কেল, নাম-বয়স ইত্যাদির কারণে শিক্ষক এমপিও আপডেট করা হয়। দেশের বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়ত শিক্ষক-কর্মচারী নিয়োগ করছে। শূন্য ও সৃষ্ট পদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বেতন পরিশোধ করে প্রতিষ্ঠানের এমপিও তালিকা হালনাগাদ করা হয়। আবার কোনো শিক্ষক নিয়মিত বিরতিতে টাইমস্কেল বা সিনিয়র স্কেল পেলে তালিকা সংশোধন করা হয়।

  • ভুল নাম, বয়স, জন্মতারিখ ইত্যাদি সংশোধন করেও এমপিও হালনাগাদ করা হয়।
  • নতুন শিক্ষক কর্মীদের এমপিও ভর্তি (স্কুল-কলেজ) তথ্য জানতে, নিম্নলিখিত পাঠ্য সহায়ক হতে পারে।
  • অনলাইন এমপিও আবেদন: স্কুল-কলেজ শিক্ষক এমপিও আবেদনের নিয়ম
  • সমস্ত এমপিও-অধিভুক্ত মাদ্রাসায় এমপিও ভর্তির আবেদনের নিয়ম ও পদ্ধতি জানতে নিচের সংযুক্ত লেখাটি পড়ুন।

শিক্ষক এমপিও আপডেট- www.dshe.gov.bd

বাংলাদেশ সরকার শিক্ষাকে অত্যন্ত গুরুত্ব দেয় এবং এ ক্ষেত্রে সরকার তার বিশাল জনসংখ্যাকে মানবসম্পদে রূপান্তর করার চেষ্টা করছে। সকলের জন্য শিক্ষা (EFA) সরকারের একটি সাংবিধানিক দায়িত্ব।

সংবিধানে সবার জন্য শিক্ষার সমান অধিকার নিশ্চিত করার নিশ্চয়তা রয়েছে। এটি মাথায় রেখে, সরকার সমস্ত পিছিয়ে পড়া জনগোষ্ঠী এবং এর নারী নাগরিকদের শিক্ষা দেওয়ার উপরও জোর দিয়েছে। সরকার মেয়েদের এইচএসসি (শ্রেণি-১২) পর্যন্ত বিনামূল্যে শিক্ষার পাশাপাশি উপবৃত্তি দিচ্ছে। আশা করা যায় যে এটি মেয়ে শিক্ষার্থীদের ভর্তির হার বৃদ্ধিতে ভূমিকা রাখবে, হ্রাস পাবে

শিক্ষকরা এমপিও আপডেট কোথায় দেখতে পাবেন?

শিক্ষক এমপিও আপডেট মাউশির অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে দেখা যাবে। শিক্ষক এমপিও আপডেট জানতে নিচের টিউটোরিয়ালটি অনুসরণ করুন।

  • প্রথমে ঠিকানা বারে www.dshe.gov.bd লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটটি অ্যাক্সেস করুন
  • মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের হোমপেজের মাঝখানে এমপিও/বিভাগ খুঁজুন
  • উপরের ছবিতে লাল বিন্দুতে চিহ্নিত এমপিও নোটিশ লেখাটিতে ক্লিক করুন। এর পরে আপনাকে খুব শীঘ্রই পরবর্তী
  • পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে
  • অথবা আপনার নিজের বা সকল শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও আপডেট জানতে, আপনার ইন্টারনেট ব্রাউজারের ঠিকানা বারে সংযুক্ত লিঙ্কটি কপি করে পেস্ট করুন এবং emis.gov.bd/emis ওয়েবসাইটে যান

উল্লেখিত ওয়েবসাইটেই আপনি আপনার কাঙ্খিত শিক্ষকের এমপিও আপডেট পাবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর দ্বারা পরিচালিত এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (EMIS) পোর্টাল সাইটে সকল শিক্ষকের এমপিও আপডেট প্রকাশিত হয়। এক্ষেত্রে প্রতিষ্ঠানের প্রধান তার লগইন আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রতিষ্ঠানের ড্যাশবোর্ডে প্রবেশ করতে পারবেন এবং এমপিও আবেদনের অবস্থা জানতে পারবেন। বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

নতুন এমপিও তালিকা pdf

নতুন শিক্ষক এমপিও আপডেট তালিকা পিডিএফ ফাইল আজ থেকে এখানে অ্যাক্সেসযোগ্য। যেহেতু কর্তৃপক্ষ নতুন এমপিও তালিকা 2022 সম্পর্কে সঠিক তথ্য এনেছে এবং এই ফাইলগুলির মধ্য দিয়ে যাওয়ার চেষ্টা করুন। আপনাকে সেই পিডিএফ ফাইলগুলি খুলতে হবে বা ডাউনলোড বিকল্পগুলিতে ক্লিক করতে হবে। ডাউনলোড না করে, কেউ এমপিও তালিকা 2022-এর জন্য পিডিএফ ফাইল দেখতে পারবে না। এমপিও শিক্ষক নির্দেশিকা অনুসরণ করার জন্য আপনাকে এটি করতে হবে। উদাহরণস্বরূপ, শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক, স্কুল, কলেজ এবং মাদ্রাসা শিক্ষকদের জন্য এমপিও ওয়েবসাইট নিয়মিত আপডেট করে।

Related Articles