Assignment

এসএসসি অষ্টম সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ এর উত্তর

এসএসসি ৮ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের এসাইনমেন্ট হিসেবে চারটি বিষয় নির্ধারণ করা হয়েছে।  বিষয়গুলো হলো- বাংলা দ্বিতীয় পত্র,  পদার্থবিজ্ঞান,  ব্যবসায় উদ্যোগ  এবং ভূগোল ও পরিবেশ। এখন আমি উপরের বিষয়গুলোর  অ্যাসাইনমেন্ট এর উত্তর কিভাবে তৈরি করতে হবে সে বিষয়ে আলোচনা করব। সুতরাং সকল  ছাত্র-ছাত্রীরা ২০২২ সালের  এসএসসি পরীক্ষার্থী তারা আমাদের আর্টিকেলটি অনুসরণ করুন। 

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের এসাইনমেন্ট

অষ্টম সপ্তাহে যে সকল বিষয়গুলো অ্যাসাইনমেন্ট হিসেবে দেওয়া হয়েছে সেগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের এসাইনমেন্ট এর সকল বিষয় এর উত্তর কিভাবে লিখতে হবে সেই বিষয়ে পরবর্তী ধাপে আলোচনা করব। এছাড়াও যে সকল ছাত্র ছাত্রীরা এসাইনমেন্ট এর উত্তর খুজছেন  তারা আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের এসাইনমেন্ট  এর উত্তর পিডিএফ ডাউনলোড করতে পারবেন। সুতরাং আগ্রহী ছাত্রছাত্রীরা পরবর্তী ধাপ অনুসরণ করুন।

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্রের এটি তৃতীয় নির্ধারণী কাজ। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট  এর কাজ হিসেবে বাংলা শব্দ গঠনের উপায় বর্ণনা করতে বলা হয়েছে। এছাড়াও মমতাদি গল্প থেকে সাধিত শব্দ বিশ্লেষণ করতে হবে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট থেকে বাংলা ভাষার শব্দের গঠন কিভাবে তৈরি করতে হয় সে বিষয়ে আলোচনা করা হয়েছে।  সুতরাং, এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারলে যে কোন ছাত্র ছাত্রীরা বাংলা ভাষার শব্দ গঠন সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে পারো।

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে প্রদান করার জন্য অ্যাসাইনমেন্ট নির্দেশিকাতে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। নির্দেশনাগুলো সঠিকভাবে অনুসরণ করে এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর প্রদান করতে হবে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তর পত্রে যে সকল বিষয়গুলো সঠিকভাবে উপস্থাপন করতে হবে সেই বিষয়ে এখন আলোচনা করব। উত্তরপত্রে অবশ্যই বাংলা শব্দ গঠনের উপায় গুলো উল্লেখ করে বর্ণনা করতে হবে। এছাড়াও  মমতাদি গল্প থেকে উপসর্গ, প্রত্যয় সাধিত শব্দ চিহ্নিত করে বিশ্লেষণ করতে হবে। উপরের বিষয়গুলো সঠিকভাবে এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট এর উত্তরপত্র উপস্থাপন করতে পারলে সর্বোচ্চ নম্বর নিশ্চিত করা সম্ভব হবে।

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের বাংলা দ্বিতীয় পত্র এসাইনমেন্ট

Get SSC Bangla 2nd Paper Assignment Answer

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর

২০২২ সালের এসএসসি অষ্টম সপ্তাহের পদার্থ বিজ্ঞান বিষয়ের এটি দ্বিতীয় অ্যাসাইনমেন্ট।  সুতরাং, পূর্বে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা পদার্থ বিজ্ঞান বিষয়ে একটি অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদান করেছে। অতএব এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর করার পূর্ব অভিজ্ঞতা এসএসসি পরীক্ষার্থীদের রয়েছে। সুতরাং আজকে শুধুমাত্র এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর পত্র তৈরীর বিষয়ে আলোচনা করব। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর  উত্তর করার জন্য বেশ কিছু প্রশ্ন এবং সহায়ক তথ্য প্রদান করা হয়েছে।  এছাড়াও এসাইনমেন্ট এর কাজ বোঝানোর জন্য একটি চিত্র প্রদান করা হয়েছে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে প্রদান করার জন্য চিত্র এবং সহায়ক তথ্য ভালোভাবে দেখে নিতে হবে।

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট এর কাজ হিসেবে একজন সাইকেল আরোহীর ক্ষেত্রে বল, বাতাসের বাধা, গতিশক্তি ও দক্ষতা কিভাবে কাজ করে তা গাণিতিকভাবে নির্ণয় করতে বলা হয়েছে। এখানে চিত্রের সাহায্যে সাইকেল আরোহীর এগিয়ে যাওয়ার পথে বলের অনুভূমিক অংশ দেখানো হয়েছে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট থেকে অনেক কিছু শেখার রয়েছে।  যেমন,  বল ঘর্ষণ বল  সম্পর্কে জানতে পারবে। এছাড়াও গতিশক্তির পরিমাপ করতে সক্ষম হবে। সর্বশেষ,  কর্মদক্ষতা নির্ণয় করতে পারবে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পাঠ্যবইয়ের ৬৬,৮৭,১০২ ও ১১৯-১২০ পৃষ্ঠায় বর্ণিত অংশ অনুসরণ করতে বলা হয়েছে। 

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট

Get SSC Physics Assignment Answer

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট এর উত্তর

ব্যবসায় উদ্যোগ বিষয়ের অষ্টম সপ্তাহের এটি দ্বিতীয় অ্যাসাইনমেন্ট। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট সামাজিক উন্নয়ন সম্পর্কে প্রদান করা হয়েছে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট এর কাজ হিসেবে দেশের আর্থসামাজিক উন্নয়নে ব্যবসায় উদ্যোগ এর ভূমিকা নিরূপণ করতে বলা হয়েছে। অর্থাৎ একটি দেশের আর্থসামাজিক উন্নয়ন করার জন্য কিভাবে ব্যবসায় উদ্যোগ ভূমিকা পালন করে তা আলোচনা করতে হবে।  সুতরাং এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট এর উত্তর প্রদান করার জন্য সর্বপ্রথম ব্যবসায় উদ্যোগ সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করতে হবে।  এছাড়াও, এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে প্রদান করার জন্য যে সকল বিষয় সম্পর্কে সঠিক জ্ঞান থাকা অবশ্যক তার নিচে দেয়া হল।

বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে ব্যবসায় উদ্যোগ এর গুরুত্ব সম্পর্কে জানতে হবে। এছাড়াও ব্যবসায় উদ্যোগ এবং ঝুঁকির মধ্যে কি ধরনের সম্পর্ক রয়েছে তা বুঝতে হবে।  সর্বশেষ,  ব্যবসায় উদ্যোগ গড়ে ওঠার অনুকূল পরিবেশ কেমন তা জানতে হবে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট এর উত্তর প্রদান করার জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া রয়েছে। যেমন, উত্তরপত্রে  অবশ্যই ব্যবসা উদ্যোগের গুরুত্বের কমপক্ষে চারটি ধাপ সঠিকভাবে উপস্থাপন করতে হবে। এছাড়াও ব্যবসায় উদ্যোগ গড়ে ওঠার কমপক্ষে পাঁচটি অনুকূল পরিবেশ সম্পর্কে বর্ণনা করতে হবে।  ব্যবসায় উদ্যোগ এবং ঝুঁকির মধ্যে কি ধরনের সম্পর্ক রয়েছে তা বিশ্লেষণ করতে হবে। সর্বশেষ যে বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে তা হল-  আর্থসামাজিক উন্নয়নের ধারণা।

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্ট

Get SSC Business Entrepreneurship Assignment Answer

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট এর উত্তর 

২০২২ সালের এসএসসি অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট দ্বিতীয় অধ্যায় থেকে নির্বাচন করা হয়েছে।  দ্বিতীয় অধ্যায়ের শিরোনাম হলো মহাবিশ্ব ও আমাদের পৃথিবী। সুতরাং এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীরা মহাবিশ্ব এবং পৃথিবী সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করতে সক্ষম।  এটি ভূগোল ও পরিবেশ এর দ্বিতীয় নির্ধারণী কাজ। সুতরাং পূর্বে  এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীরা ভূগোল ও পরিবেশ বিষয়ে একটি অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদান করেছে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট এর কাজ হিসেবে দুইটি প্রশ্নের উত্তর প্রদান করতে হবে।  প্রথম প্রশ্ন টি হল- পৃথিবীর পশ্চিম বা পূর্বে গমনাগমন এর ক্ষেত্রে 180 দ্রাঘিমা রেখায় তারিখ, বার, সময় এর কার্যকরিতা ব্যাখ্যা করতে হবে।  দ্বিতীয়ত, যুক্তরাষ্ট্রে যখন সকাল আটটা বাজে তখন বাংলাদেশের সময় নিরূপণ করতে বলা হয়েছে।

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট

Get SSC Geography Assignment Answer

এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট থেকে ভূগোল ও পরিবেশ বিষয়ে অনেক কিছু শেখার রয়েছে।  যেমন, এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট সঠিকভাবে উত্তর প্রদান করতে পারলে ছাত্রছাত্রীরা অক্ষরেখা, দ্রাঘিমা রেখা সহ বিভিন্ন রেখা সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করতে পারবে।  এছাড়াও,  অক্ষর দ্রাঘিমা রেখা ব্যবহার করে মানচিত্রে বিভিন্ন স্থান শনাক্ত করতে সক্ষম হবে। এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট এর উত্তর প্রদান করার জন্য বেশ কিছু নির্দেশনা রয়েছে। নির্দেশনা অনুযায়ী সকল বিষয়গুলো এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট এর উত্তরপত্র সঠিকভাবে উপস্থাপন করতে হবে। যে সকল বিষয়গুলো এসএসসি ২০২২ অষ্টম সপ্তাহের ভূগোল ও পরিবেশ এসাইনমেন্ট এর উত্তর পত্রে অবশ্যই উল্লেখ করতে হবে তা নিচে দেওয়া। গুরুত্বপূর্ণ রেখাসমূহ এবং আন্তর্জাতিক তারিখ রেখার ব্যাখ্যা ও গুরুত্ব বর্ণনা করতে হবে। অক্ষরেখা ও দ্রাঘিমা রেখা দ্বারা অক্ষাংশ ও দ্রাঘিমাংশ নির্ণয় করে দেখাতে হবে। সর্বশেষ যে বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে তা হল- আন্তর্জাতিক তারিখ রেখা ব্যবহার করে সময় নিরূপণ করতে হবে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *