এসএসসি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

SSC 6th Week Assignment

এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ এর ষষ্ঠ সপ্তাহের প্রশ্ন প্রকাশিত হয়েছে। ষষ্ঠ সপ্তাহের এসএসসি ২০২২ অ্যাসাইনমেন্ট সিলেবাসে চারটি বিষয়ের প্রশ্ন রয়েছে। চারটি বিষয়ের মধ্যে তিনটি বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট ও একটি সবার জন্য বাধ্যতামূলক। অর্থাৎ এসএসসি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ এ একজন শিক্ষার্থীকে মোট দুইটি বিষয়ের সমাধান করা লাগবে। এসএসসি ২০২২ শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য রসায়ন, ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য হিসাববিজ্ঞান এবং মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতার অ্যাসাইনমেন্ট রয়েছে। এছাড়াও সকল বিভাগের জন্য আবশ্যিক বিষয় হিসেবে ধর্ম বিষয়টি রয়েছে। এই ক্ষেত্রে শিক্ষার্থীরা যেই ধর্মাবলম্বী সেই ধর্মের বিষয়ে অ্যাসাইনমেন্ট সমাধান করতে হবে। যেমন- ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা, খ্রিস্ট ধর্ম ও নৈতিক শিক্ষা, এবং বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা। Get Update For SSC 6th Week Assignment.

এসএসসি রসায়ন ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

বিজ্ঞান বিভাগের এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের জন্য এটিই প্রথম রসায়ন এসাইনমেন্ট। যেহেতু এটি প্রথম অ্যাসাইনমেন্ট তাই স্বাভাবিকভাবেই পাঠ্যবইয়ের প্রথম অধ্যায় মানে রসায়ন পাঠের গুরুত্ব প্রকৃতি ও বাস্তব জীবনের ঘটনাবলী রসায়নের দৃষ্টিতে ব্যাখ্যা করার বিষয় সম্পর্কে রয়েছে। রাসায়নিক দ্রব্যাদি খুবই সেনসিটিভ, তাই যেকোনো ভাবে আগুনের স্পর্শে এসে অনেক বড় দুর্ঘটনা ঘটার কথা প্রায়ই শোনা যায়। তাই এই এসাইনমেন্টে বিদ্যালয় ল্যাবরেটরী কে কিভাবে নিরাপদ রাখা যাবে এবং দুর্ঘটনা রোধ করার উপায় গুলোর পরিকল্পনা প্রণয়ন করতে হবে। 16 নম্বর এর এই এসাইনমেন্ট উত্তর করার জন্য রয়েছে চারটি নির্দেশনা। এসএসসি রসায়ন ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান করার আগে প্রশ্নপত্রটি অবশ্যই ভালোভাবে পড়ে নিবেন। এজন্য নিচে রসায়ন ষষ্ঠ অধ্যায় এর এসএসসি ২০২২ অ্যাসাইনমেন্ট দেওয়া হল এবং নমুনা উত্তর এর লিংক দেওয়া হল। 

এসএসসি রসায়ন ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

Get SSC Chemistry Assignment Answer

এসএসসি হিসাব বিজ্ঞান ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

হিসাববিজ্ঞান বিষয়টি কমার্সের ছাত্র-ছাত্রীদের জন্য। এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের জন্য হিসাববিজ্ঞানের এটি প্রথম অ্যাসাইনমেন্ট। এই এসাইনমেন্টের লেনদেনের ধারণা, লেনদেনের প্রকৃতি, হিসাব সমীকরণ এবং হিসাব সমীকরণের ব্যবসায়িক লেনদেনের প্রভাব সম্পর্কে শিক্ষা লাভ করা যাবে। এসএসসি ২০২২ হিসাববিজ্ঞান ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টটি মোট ২০ নম্বরের। তাই খুব গুরুত্ব সহকারে হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান করতে হবে। এজন্য এসএসসি হিসাববিজ্ঞান ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্নটিই ভালোভাবে পড়তে হবে। নিচে এস এস সি হিসাব বিজ্ঞান ষষ্ঠ শতকের অ্যাসাইনমেন্ট ২০২২ এর প্রশ্ন দেওয়া হল। 

এসএসসি হিসাব বিজ্ঞান ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

Get SSC Accounting Assignment Answer

বাংলাদেশ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসএসসি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ 

ষষ্ঠ সপ্তাহে এসএসসি ২০২২ মানবিক বিভাগের পরীক্ষার্থীদের জন্য প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে রয়েছে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা। এ অ্যাসাইনমেন্টে প্রথম অধ্যায় ইতিহাস পরিচিতি থেকে নির্ধারিত হয়েছে। প্রথম অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায় থেকে এটাই স্বাভাবিক। এই এসাইনমেন্ট শিক্ষার্থীদের দেখা কোন ঐতিহাসিক নিদর্শন ইতিহাসের কোন ধরনের উপাদান তা বিশ্লেষণ পূর্বক ইতিহাস পাঠের প্রয়োজনীয়তা মূল্যায়ন করতে বলা হয়েছে। এসএসসি ইতিহাস ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধানের নির্দেশনা অনুযায়ী চারটি বিষয়ের ওপর আলোচনায় গুরুত্ব দিতে বলা হয়েছে। তা হল, ইতিহাস ও ঐতিহ্যের ব্যাখ্যা, ইতিহাসের উপকরণ উল্লেখ, ইতিহাসের গুরুত্ব, ইতিহাসের প্রয়োজনীয়তা। বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসএসসি ষষ্ঠ অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্ন এবং উত্তর নিচে দেয়া হল।

বাংলাদেশ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসএসসি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ 

Get SSC History Assignment Answer

ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসএসসি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ 

বর্তমান দশম শ্রেণি যারা ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের জন্য ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষার প্রথম অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায় আকাইদ ও নৈতিক জীবন থেকে নির্বাচন করা হয়েছে। এখানে সৎকর্মশীলও নৈতিক জীবন গঠনের কথা বলা হয়েছে এবং এই ক্ষেত্রে আখিরাতে বিশ্বাস এর ভূমিকা কেমন হবে তা বিশ্লেষণ করে প্রতিবেদন প্রণয়ন করতে বলা হয়েছে। ষষ্ঠ সপ্তাহের এসএসসি ইসলাম ধর্ম অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্নটি চারটি নির্দেশনা দ্বারা মোট ১৬ নম্বরের। শিক্ষার্থীরা যদি উল্লেখিত চারটি নির্দেশনা অনুযায়ী উত্তর লিখতে পারে তাহলে ১৩ থেকে ১৬ নম্বর পাবে এবং এটি অতি উত্তম অ্যাসাইনমেন্ট সমাধান হিসেবে বিবেচিত হবে। নিচে এসএসসি ২০২২ ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং সমাধান এর লিংক দেওয়া হল। 

ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসএসসি ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ 

Get SSC Islam and Moral Education Assignment Answer

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসএসসি সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

এসএসসি ২০২২ হিন্দু ধর্মালম্বী পরীক্ষার্থীদের এটি প্রথম অ্যাসাইনমেন্ট। এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ সিলেবাস অনুযায়ী হিন্দু ধর্মের প্রথম অ্যাসাইনমেন্টে ষষ্ঠ সপ্তাহে রয়েছে। অ্যাসাইনমেন্টে সীমা নামের একটি মেয়ের উল্লেখ রয়েছে। সে একটি ধর্মীয় অনুষ্ঠানে সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বিভিন্ন সময়ের কাজ কর্ম এবং শ্রীরামচন্দ্র সম্পর্কে আলোচনা শুনছিল। উল্লেখিত ধর্মীয় আলোচনার বিষয়বস্তুর একটি নিবন্ধ রচনা করতে হবে। প্রশ্নে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী অতি উত্তম মার্কের জন্য একটি নমুনা উত্তর করার চেষ্টা করেছি। নিচে এসএসসি ২০২২ সপ্তাহের হিন্দু ধর্ম অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান এর লিংক দেওয়া হল।

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসএসসি সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

Get SSC Hinduism and Moral Education Assignment Answer

খ্রিষ্ট ধর্ম ও নৈতিক শিক্ষা ষষ্ঠ সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ 

মানবজাতির মুক্তির পথে অনেক বাঁধা বিঘ্নতা থাকে তা সত্বেও সত্বেও খ্রিষ্টের জীবনাদর্শ অনুসরণ করে মানুষ মুক্তির সন্ধানে চেষ্টা করতে পারে। এখন কথা হচ্ছে কিভাবে খ্রীষ্টের জীবন আদর্শ অনুসরণ করে মানুষ মুক্তির সন্ধান পাবে? এবং এজন্য মানুষকে কি কি করা লাগবে সেই বিষয়ে বর্ণনা করে এই এসাইনমেন্ট এর সমাধান করতে হবে। অ্যাসাইনমেন্টে 200 শব্দের মধ্যে থাকতে হবে। তবে এসাইনমেন্ট টিতে কৃষ্ণের সেবামূলক কাজের কমপক্ষে একটি ছবি অঙ্কন করতে হবে। এসএসসি খ্রিস্টধর্ম ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ প্রশ্ন এবং উত্তরের লিংক নিচে দেওয়া হল। 

খ্রিষ্ট ধর্ম ও নৈতিক শিক্ষা ষষ্ঠ সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ 

Get SSC Christianity and Moral Education Assignment Answer

বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা ষষ্ঠ সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ 

এসএসসি ২০২২ বৌদ্ধ ধর্মের শিক্ষার্থীদের জন্য ষষ্ঠ সপ্তাহে সিদ্ধার্থ গৌতম এর জন্ম বৃত্তান্ত ও বুদ্ধত্ব লাভের তাৎপর্য বিশ্লেষণ করে অ্যাসাইনমেন্ট সমাধান করতে বলা হয়েছে। নিচে বৌদ্ধ ধর্মের সপ্তাহের সম্পূর্ণ প্রশ্নের ছবি এবং উত্তরের লিংক করে দেয়া হলো। 

বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা ষষ্ঠ সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট ২০২২ 

Get SSC Buddhism and Moral Education Assignment Answer

এসএসসি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ পিডিএফ ডাউনলোড

এসএসসি ২০২২ পরীক্ষার্থী হিসেবে অ্যাসাইনমেন্ট সমাধান করা বাধ্যতামূলক। তাই ষষ্ঠ সপ্তাহের প্রশ্ন পত্র পিডিএফ আকারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। যেন সকল বিদ্যালয়গুলো প্রশ্ন পত্র সংগ্রহ করতে পারে এবং তাদের শিক্ষার্থীদের বিতরণ করতে পারেন। তবে চাইলে শিক্ষার্থীরাও সরাসরি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এসএসসি ম্যানেজমেন্ট ২০২২ পিডিএফ ডাউনলোড করতে পারে। অনেক শিক্ষার্থীর মোবাইল ফোনে বা কম্পিউটারে পিডিএফ ফাইল সাপোর্ট করে না সেই ক্ষেত্রে তারা অনেক ঝামেলায় পড়ে। এজন্য আমরা এসএসসি ২০২২ পরীক্ষার ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সকল বিষয়ের প্রশ্ন ছবি এবং পিডিএফ ফরমেটে প্রদান করছি। ফলে শিক্ষার্থীরা এসএসসি ২০২২ ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সহজেই মোবাইল ফোন বা কম্পিউটারের সংরক্ষণ করতে পারবে ছবিও পিডিএফ আকারে।

ডাউনলোড করুন