Advertisement
Festival

নাউরু স্বাধীনতা দিবস ২০২২ – শুভেচ্ছা, উদ্ধৃতি, বার্তা এবং ছবি

নাউরু স্বাধীনতা দিবস ২০২২ - শুভেচ্ছা, উদ্ধৃতি, বার্তা এবং ছবি

নাউরু স্বাধীনতা দিবস ২০২২ – শুভেচ্ছা, উদ্ধৃতি, বার্তা এবং ছবি। 1968 সালের এই দিনে নাউরু প্রজাতন্ত্র স্বাধীনতা ঘোষণা করে। ট্রুক থেকে নাউরুয়ানদের ফিরে আসার 22তম বার্ষিকীও এই দিনে সম্মানিত হয়েছিল। চুক লেগুন আজকাল ট্রুককে দেওয়া নাম। দিনটি দ্বীপ দেশ জুড়ে প্যারেড, নৃত্য, কার্নিভাল এবং স্বাধীনতার সংগ্রামকে স্মরণ করে উদযাপিত হয়৷ ওয়েল, এই দিনে নাউরুর মানুষ নাউরু স্বাধীনতা সম্পর্কে শেখা, নাউরুর ঐতিহাসিক স্থানগুলি পরিদর্শন, নাউরুর ইতিহাস সম্পর্কে শেখা, খেলার মতো বেশ কিছু কাজ করে৷ ফুটবল ইত্যাদি এখানে একটা জিনিস, ফুটবল খেলা নাউরুর জাতীয় খেলা। যাইহোক, এই অংশে নাউরু স্বাধীনতা দিবসের ইতিহাস সম্পর্কে জেনে নেওয়া যাক।

নাউরু স্বাধীনতা দিবসের ইতিহাস

19 শতকের শেষ বছর পর্যন্ত জার্মানরা নাউরু শাসন করেছিল। তারা নাউরুর প্রচুর ফসফরাস মজুদ আবিষ্কার করেছিল এবং বুঝতে পেরেছিল যে দ্বীপের প্রাকৃতিক সম্পদ প্রচুর সম্পদের উৎস হতে পারে। প্রথম বিশ্বযুদ্ধের অবসানের পর নাউরু অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড দ্বারা যৌথভাবে নিয়ন্ত্রিত হয়েছিল! এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় পরিবর্তিত হয়েছিল যখন জাপান নাউরু দ্বীপে পৌঁছেছিল এবং এটিকে একটি এয়ারস্ট্রিপ হিসাবে ব্যবহার করেছিল। যুদ্ধ শেষ হলে, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড নাউরুর নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করে। অন্যদিকে প্রশাসনের দায়িত্ব ছিল একমাত্র অস্ট্রেলিয়ার।

নাউরু 31 জানুয়ারী, 1968-এ একটি সার্বভৌম প্রজাতন্ত্রে পরিণত হয়, যখন এটি ইংল্যান্ড থেকে স্বাধীনতা ঘোষণা করে। 1945 সালে জাপানী সৈন্যরা নাউরুতে অবতরণ করলে, তারা 1,200 জন স্থানীয় দ্বীপবাসীকে শ্রমিক হিসাবে চুক লেগুনে (বা ট্রুক) নির্বাসিত করে। জাপানিদের হারিয়ে যাওয়ার পর, 1946 সালের এই দিনে নাউরুয়ানরা স্বদেশে ফিরে আসে। এই যুগান্তকারী ঘটনাকে স্মরণ করার জন্য, 31 জানুয়ারীকে নাউরুর স্বাধীনতা দিবস হিসাবে সম্মানিত করা হয়েছিল।

Advertisement

নাউরু স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

আপনি যদি সবচেয়ে অর্থবহ এবং আকর্ষণীয় নাউরু স্বাধীনতা দিবসের শুভেচ্ছা খুঁজছেন, আপনি সঠিক জায়গায় আছেন। আমরা ইচ্ছার মধ্যে আমাদের আশা প্রকাশ করতে পারি। এবং স্বাধীনতার ক্ষেত্রে, আমাদের দেশের কল্যাণের জন্য অনেক শুভেচ্ছা রয়েছে এবং আমরা আমাদের স্বাধীনতা দিবসে সেগুলি প্রকাশ করতে পারি।

স্বাধীনতা সবচেয়ে কঠিন উপায়ে অর্জিত হয়েছিল তবে আসুন এটিকে রক্ষা করার জন্য লড়াই করতে ভুলবেন না। শুভ স্বাধীনতা দিবস.

ধন্যবাদ তাদের যারা রক্ত ​​ঝরিয়ে স্বস্তি ঘরে রেখে গেছেন। শুধুমাত্র আমাদের স্বাধীনতা আনার জন্য। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

Advertisement

আসুন আজ স্বাধীনতা উদযাপন করি, তবে তাদের জন্য শোক করি যাদের এটি আনতে চলে যেতে হয়েছিল। আপনি সর্বদা জীবিত প্রতিটি নাগরিকের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

আমি আপনাকে এবং আপনার পরিবারকে একটি আশ্চর্যজনক স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই। এগিয়ে চলার জন্য আসুন একসাথে কাজ করি।

“স্বাধীনতা সাহসী হওয়ার মধ্যে নিহিত।” – রবার্ট ফ্রস্ট

Advertisement

“স্বাধীনতা রাজত্ব করুক। মানুষের কৃতিত্বের এত গৌরবময় সূর্য কখনো অস্ত যায় নি।” – নেলসন ম্যান্ডেলা

“স্বাধীনতা দেওয়া হয় না; এটা জিতেছে।” – এ. ফিলিপ র‍্যান্ডলফ

আজ, আমরা তাদের স্মরণ করি যারা আমাদের মর্যাদা সমুন্নত রাখতে এবং আমাদের পরিচয় আনতে তাদের জীবন উৎসর্গ করেছিলেন। শুভ স্বাধীনতা দিবস.

নাউরু স্বাধীনতা দিবস উদ্ধৃতি

এবং এখানে আমি আপনাকে সহায়তা করার জন্য সবচেয়ে প্রেরণাদায়ক, অনুপ্রেরণামূলক এবং অর্থবহ নাউরু স্বাধীনতা দিবসের কিছু উদ্ধৃতি নিয়ে এসেছি। আপনি তাদের সোশ্যাল মিডিয়াতে হ্যাশট্যাগ- #NauruIndependenceDay ব্যবহার করে ব্যবহার করতে পারেন।

মূল্য ছাড়া স্বাধীনতা আসে না, আমাদেরও আসে না। অতীতে এই মহান জাতি যে রক্তপাত ও বর্বরতা সহ্য করেছে তা কখনো ভুলবে না। শুভ স্বাধীনতা দিবস!

দেশপ্রেম একটি ব্যাজ নয় যা আপনার কাঁধে বহন করা উচিত। আপনার এটি আপনার হৃদয়ে বহন করা উচিত এবং আপনার কর্মগুলিকে এটির পক্ষে কথা বলতে দেওয়া উচিত। শুভ স্বাধীনতা দিবস 2021!

সর্বশক্তিমান আমাদের সকলকে এই দেশকে স্বয়ংসম্পূর্ণ, সুখী ও সমৃদ্ধশালী করার শক্তি দান করুন। এই স্বাধীনতা দিবস একটি নতুন ভবিষ্যতের সূচনা হোক!

এই স্বাধীনতা দিবস আপনার পরিবারে ঐক্য ও সমৃদ্ধি বয়ে আনুক। আমাদের মুক্তিযোদ্ধাদের বীরত্বের গল্প আপনাকে জীবনে বড় কিছু অর্জন করতে অনুপ্রাণিত করুক।

এই দিনের চেতনা আপনাকে আপনার স্বপ্নগুলিকে তাড়া করার সাহস দিন, তারা আপনাকে যেখানেই নিয়ে যান না কেন।

আপনি সবচেয়ে সাহসী এবং সবার মধ্যে উজ্জ্বল কারণ আপনি বিশ্বের সর্বশ্রেষ্ঠ জাতির অন্তর্ভুক্ত।

“যতদিন এই জাতি বীরদের বাড়ি থাকবে ততদিনই স্বাধীনের দেশ থাকবে।” – এলমার ডেভিস

“স্বাধীনতা হল সেই পরিবেশ যেখানে মানবতা বিকাশ লাভ করে। শ্বাস নিন।” – রিচেল ই. গুডরিচ

“স্বাধীনতা মানে… স্বাধীনতা উপভোগ করা এবং অন্যদেরও তাদের তা করতে দেওয়ার ক্ষমতা দেওয়া।” – বিক্রম

“স্বাধীনতা ছাড়া জীবন আত্মাবিহীন দেহের মতো।” -কাহলিল জিবরান

আজ আমরা স্বাধীন ও স্বাধীন হওয়ার উদযাপন করছি। যারা মুক্ত হওয়ার জন্য সংগ্রাম করছে তাদের জন্য আসুন একটি প্রতিমা হই। শুভ স্বাধীনতা দিবস.

শেষ কথা 

যেহেতু নাউরু স্বাধীনতা দিবস দরজায় কড়া নাড়ছে, আমি দিনটি সম্পর্কে জানতে এবং সেই সাথে দিবসটি উদযাপন করার জন্য অনেক কিছু কভার করার চেষ্টা করেছি। আমি অত্যন্ত আশা করি যে আপনি সন্তুষ্ট। যাইহোক, আমার ভুল ক্ষমা করুন এবং অবশেষে – শুভ নাউরু স্বাধীনতা দিবস!

Related Articles