Festival

জাতীয় শিশু দিবস ২০২২ – শুভেচ্ছা, বার্তা এবং উদ্ধৃতি

জাতীয় শিশু দিবস ২০২২ - শুভেচ্ছা, বার্তা এবং উদ্ধৃতি

জাতীয় শিশু দিবস ২০২২ – শুভেচ্ছা, বার্তা এবং উদ্ধৃতি। মার্কিন যুক্তরাষ্ট্র জুন মাসের দ্বিতীয় রবিবার 12 জুন জাতীয় শিশু দিবস উদযাপন করে। গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে প্রতি বছর তারিখ পরিবর্তন হয়। সাধারণত, জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক বিশ্বব্যাপী 20 নভেম্বর বিশ্ব শিশু দিবস পালন করা হয়। কিন্তু, মার্কিন জাতীয় শিশু দিবস ভিন্ন তারিখে উদযাপন করে। এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় শিশু দিবস 2022 12 জুন উদযাপন করা হবে। প্রতি বছর জুন মাসের দ্বিতীয় রবিবার মার্কিন শিশু দিবস পালন করা হয়

জাতীয় শিশু দিবস 

বিশ্ব শিশু দিবস 12 জুন -এ পালিত হয় এবং এই দিবসটি প্রথম 1954 সালে আন্তর্জাতিক একতাকে উন্নীত করার জন্য এবং শিশুদের কল্যাণের উন্নতির জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। এই তারিখটি ইতিহাসে অপরিসীম গুরুত্ব বহন করে, যেহেতু এই তারিখে 1959 সালে জাতিসংঘের সাধারণ পরিষদ শিশু অধিকারের ঘোষণাপত্র গৃহীত হয়েছিল। এবং আবার 1989 সালে একই তারিখে, জাতিসংঘের সাধারণ পরিষদ শিশু অধিকার সনদ গৃহীত হয়। এটি একটি গুরুত্বপূর্ণ দিন কারণ প্রত্যেকে যারা সমাজের একটি অংশ যেমন পিতামাতা, শিক্ষক, সরকারী নেতা, সুশীল সমাজের কর্মী বা সম্প্রদায়ের প্রবীণরা তাদের সমাজ, সম্প্রদায় এবং জাতির জন্য বিশ্ব শিশু দিবসকে প্রাসঙ্গিক করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। .

জাতীয় শিশু দিবসের উক্তি

“শিশুরা আমাদের সবচেয়ে মূল্যবান সম্পদ।” – হার্বার্ট হুভার

“প্রতিভার রহস্য হল শিশুর চেতনাকে বৃদ্ধ বয়সে সংরক্ষণ করা, যার অর্থ কখনোই আপনার উদ্যম হারাবেন না।” – আল্ডুস হাক্সলী

“অশিক্ষিত শিশুটি হারিয়ে যাওয়া শিশু।” – জন এফ। কেনেডি

“প্রতিটি শিশুই শিল্পী, সমস্যা হল বড় হয়ে কীভাবে শিল্পী থাকবেন।” – পাবলো পিকাসো

“একটি শিশু সর্বদা একজন প্রাপ্তবয়স্ককে তিনটি জিনিস শেখাতে পারে: কারণ ছাড়াই খুশি হওয়া, সর্বদা কিছু নিয়ে ব্যস্ত থাকা এবং আপনি যা চান তা তার সমস্ত শক্তি দিয়ে কীভাবে দাবি করতে জানেন।” – পাওলো কোয়েলহো

“একটি শিশুর প্রথম সুখ হল যে তাকে ভালবাসে তা জানা।” – ডন বস্কো

“শৈশব একটি ছোট ঋতু।” – হেলেন হেইস

“পৃথিবীতে জন্মগ্রহণকারী প্রতিটি শিশুই ঈশ্বরের একটি নতুন চিন্তা, একটি চির তাজা এবং উজ্জ্বল সম্ভাবনা।” – কেট ডগলাস উইগিন

“শিশুরা আপনার জীবনকে গুরুত্বপূর্ণ করে তোলে।” – এরমা বোম্বেক

“শিশু তার অভ্যন্তরীণ জীবনের নরম মোমে যে নকশাগুলি তৈরি করে তা মুছবেন না।” – মারিয়া মন্টেসরি

“আমাদের শৈশব স্মৃতির সবচেয়ে আনন্দের মধ্যে, আমাদের বাবা-মাও খুশি ছিলেন।” – রবার্ট ব্রাল্ট

“শিশুরা প্রাকৃতিক জেন মাস্টার; তাদের পৃথিবী প্রতি মুহূর্তে একেবারে নতুন।” – জন ব্র্যাডশ

“আলিঙ্গন অনেক ভালো কাজ করতে পারে – বিশেষ করে শিশুদের জন্য।” – প্রিন্সেস ডায়ানা

“শিশুদের ভাল করার সর্বোত্তম উপায় হল তাদের খুশি করা।” – অস্কার ওয়াইল্ড

“আপনি সন্তানদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারে. কত ধৈর্য উদাহরণস্বরূপ, আছে.” – ফ্র্যাঙ্কলিন পি জোন্স

“শিশুরা হল সেই হাত যার দ্বারা আমরা স্বর্গ ধরি।” – হেনরি ওয়ার্ড বিচার

“শিশুরা সম্ভবত আপনি তাদের সম্পর্কে যা বিশ্বাস করেন তা মেনে চলতে পারে।” – লেডি বার্ড জনসন

“কোনও সমাজের আত্মা তার সন্তানদের সাথে যেভাবে আচরণ করে তার চেয়ে তীক্ষ্ণ প্রকাশ হতে পারে না।” – নেলসন ম্যান্ডেলা

জাতীয় শিশু দিবসের বার্তা

শিশুরা বিশ্বের সবচেয়ে মূল্যবান সম্পদ। তারা মহান অনুকরণকারী তাই তাদের অনুকরণ করতে মহান জিনিস দিন! শিশুদের সমালোচকের চেয়ে মডেলের প্রয়োজন। শুভ শিশু দিবস ২০২২।

যদিও আমরা আপনার শিক্ষক হতে পারি, আপনার কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। আমাদের প্রতিদিন শেখানোর জন্য ধন্যবাদ যে কীভাবে জীবনকে তার প্রকৃত অর্থে বাঁচতে হয়। শুভ শিশু দিবস 2022, বাচ্চারা।

আমরা আপনার শিক্ষক হতে পারি কিন্তু আপনার কাছ থেকে আমাদের শেখার আরও অনেক কিছু আছে, বিশেষ করে কীভাবে আপনার সমস্ত হৃদয় দিয়ে হাসতে হয়। শুভ শিশু দিবস 2022!

এই বিশেষ দিনে, আসুন আমরা সবাই আমাদের বাচ্চাদের নির্দোষতা এবং পবিত্রতা উদযাপন করি। আমরা যেভাবে পারি তাদের মূল্যবান মনে করতে দিন। কারণ তারাই আমাদের ভবিষ্যৎ!

আমরা যদি আমাদের ভবিষ্যৎ সুখ এবং সম্প্রীতিতে ভরা দেখতে চাই তবে আমাদের অবশ্যই আমাদের বাচ্চাদের অন্য যে কোনও কিছুর চেয়ে ভাল মানুষ হতে শেখাতে হবে। শুভ শিশু দিবস 2022!

শুধু আপনার দিকে তাকালে আমাদের হৃদয় সীমাহীন আনন্দে ভরে যায় এবং আমাদের এই বিশ্বের সমস্ত উদ্বেগ থেকে মুক্তি বোধ করে। আপনাকে একটি শুভ শিশু দিবসের শুভেচ্ছা জানাই!

এই বিশেষ দিনে, আমরা আপনার সাথে কিছু সত্যিই মুগ্ধকর মুহূর্ত কাটানোর জন্য উন্মুখ কারণ আপনি আমাদের কাছে খুবই বিশেষ। শুভ শিশু দিবস 2022!

একজন অভিভাবক হিসেবে, আমরা এই পৃথিবীকে আপনার জন্য একটি সুন্দর জায়গা করে তোলার প্রতিশ্রুতি দিচ্ছি। শুভ শিশু দিবস, আমার সন্তান!

আপনি ঈশ্বরের কাছ থেকে একটি আশীর্বাদ যিনি আমাদের সমস্ত ব্যথা একটু হাসি দিয়ে দূর করতে পারেন। শুভ শিশু দিবস ২০২২!

তুমি আমার জীবনের সবচেয়ে বড় সম্পদ। তুমি ছাড়া, আমার পৃথিবী রোদ, হাসি এবং ভালবাসা বর্জিত হবে। আশা করি আপনার একটি সত্যিই যাদুকর এবং আনন্দময় শিশু দিবস আছে! তোমাকে অনেক ভালোবাসি।

Related Articles