Advertisement
Festival

মুহাররম ২০২২ – শুভেচ্ছা, বার্তা, উক্তি, স্থিতি

মুহাররম ২০২২ - শুভেচ্ছা, বার্তা, উক্তি, স্থিতি এবং এসএমএস

মুহাররম ২০২২ – শুভেচ্ছা, বার্তা, উক্তি, স্থিতি এবং এসএমএস। মহরম ইয়ুম-ই-আশুরা নামেও পরিচিত। এটি বছরের একটি পবিত্র মাস। “মুহাররম” শব্দের অর্থ “নিষিদ্ধ”। কিছু মুসলমান এই দিনে রোজা রাখে। মহরমের দশম দিন হল আশুরার দিন, যা শিয়া মুসলমানদের কাছে মহরমের শোকের অংশ। মহরম আমাদেরকে স্মরণ করিয়ে দেয় ইসলাম রক্ষায় ইমাম আলী হোসেনের আত্মত্যাগের কথা। আজকাল, লোকেরা তাদের বন্ধুবান্ধব এবং পরিবারকে শুভেচ্ছা পাঠিয়ে মহরম উদযাপন করে। গ্রেগরিয়ান ক্যালেন্ডারের সাথে তুলনা করলে মহরম বছরের পর বছর চলে। কিছু মুসলমান এই দিনে রোজা রাখে। মুহররমের শোক, মুহাররমের স্মরণ এবং মুহাররম পালন হিসাবেও পরিচিত, ইসলামিক ক্যালেন্ডারের প্রথম মাস মুহাররমে সংঘটিত হয়।

মহরম দিবস কবে 

ক্যালেন্ডার অনুসারে, এই বছর মহররম দিবস বা আশুরার দিন 7 আগস্ট এবং 8 আগস্ট (তারিখ মে খুব দেশ থেকে দেশে) শিয়া মুসলিম সম্প্রদায়ের মিছিল এবং একটি তাজি বহন করা হবে যা ইমাম হোসেনের পবিত্র সমাধির প্রতিরূপ। . শিয়া সম্প্রদায়ের অনুসারীরা মহরমের সময় শোকের সময় পালন করে। কারণ এই সময়ে বর্তমান ইরাকের একটি স্থান কারবালার যুদ্ধে হুসেন ইবনে আলীর শিরশ্ছেদ করা হয়েছিল।

মহরম দিবস বার্তা

আল্লাহ এই বছরটি সকল মুসলমানদের জন্য সুখ, আনন্দ, মঙ্গল ও সুস্বাস্থ্য নিয়ে বরকত দান করুন। তিনি আমাদের সমস্ত অপরাধ ক্ষমা করুন এবং সমস্ত মুসলমানদের তাদের কঠিন সময়ে স্মরণ করুন। মুহাররম 2022 শুভ হোক।

Advertisement

আমরা যখন আমাদের জীবনের এই উল্লেখযোগ্য উপলক্ষটি উদযাপন করি, তখন আসুন আল্লাহর বাণীতে বিশ্বাস করি এবং সঠিক পথ অনুসরণ করি। বরকতময় মহরম হোক।

আমি প্রার্থনা করি এবং আপনার পরিবারকে একটি আশীর্বাদ এবং স্বাস্থ্যকর উদযাপন কামনা করি। আসুন আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করি একটি বছর যেন বরকত, শান্তি ও সমৃদ্ধি হয়। মহরম মোবারক 2022!

এই বছর যতই যাচ্ছে, আমি আপনাকে ভালোবাসার উপহার, সান্ত্বনার আলিঙ্গন, এবং সাহসের বাণী পাঠানোর সুযোগ নিচ্ছি যাতে আপনি নতুন বছরের দিকে এগিয়ে যেতে পারেন। আপনাকে মহরমের অনেক শুভেচ্ছা।

Advertisement

এই বিশেষ উদযাপনে, আপনি হুসেন ইবনে আলীর শক্তির প্রতিলিপি করতে পারেন, যিনি অন্যায় কর্তৃপক্ষের কাছে নতি স্বীকার করেননি কিন্তু মানবতা পুনরুদ্ধারের জন্য কষ্ট সহ্য করেছিলেন। বরকতময় মহরম হোক।

আমরা যেমন একটি বিশেষ উপলক্ষ উদযাপন করছি, আল্লাহ আপনাকে এবং আপনার পরিবারকে কোনো ক্ষতি থেকে রক্ষা করুন এবং আপনাকে আশীর্বাদ বর্ষণ করুন? শুভ মহররম 2022।

এই সুন্দর অনুষ্ঠানে আল্লাহ আপনার পাশে থাকুন, আপনার এবং আপনার পরিবারের জন্য প্রার্থনা এবং শুভকামনা পাঠান। শুভ মহররম!

Advertisement

ঈশ্বর আপনার এবং আপনার পরিবারের জন্য একটি যুগান্তকারী হতে এই সুন্দর ঋতু তৈরি করুন. আল্লাহর শান্তি ও বরকত আজ এবং সর্বদা আপনার সাথে থাকুক। শুভ মহররম 2022!

আপনাকে এবং আপনার প্রিয়তমকে শুভ মহররম। এটি মহররমের একটি পবিত্র মাস যেখানে আমাদের সকলের ক্ষমা চাওয়া উচিত এবং হুসেইন ইবনে আলীর কষ্টের প্রতিলিপি করা উচিত, সর্বশক্তিমান আপনাকে এই আসন্ন বছরের জন্য দাঁড়ানোর সাহস দিন। শুভ মহরম।

আল্লাহ সবার অন্তরে থাকেন, কাউকে ঘৃণা করবেন না। তিনি আপনাকে আত্মবিশ্বাস হারান না এবং বিশ্বাসের সাথে দাঁড়ানোর সাহস দিন। শুভ মহররম!

মুহাররম শুভেচ্ছা 

হিজরি নববর্ষ শুরু হওয়ার সাথে সাথে, আসুন আমরা প্রার্থনা করি যে এটি একটি শান্তি, সুখ এবং অনেক নতুন বন্ধুদের পূর্ণ বছর হোক। আল্লাহ আপনাকে নতুন বছর জুড়ে আশীর্বাদ করুন। শুভ নব হিজরী বছর!

“আপনি আজে-ই-হুসাইনকে পালন করতে পারেন এবং কারাবাল যুদ্ধে ইসলামিক নবী মুহাম্মদ (সাঃ) এর নাতি ঈমান হুসেইন ইবনে আলীর স্মরণে শোকসভা, বিলাপ, মাতামে অংশগ্রহণ করতে পারেন! বরকতময় মহরম হোক”

আপনি আজে-ই-হুসাইনকে পালন করতে পারেন এবং কারাবালের যুদ্ধে ইসলামিক নবী মুহাম্মদ (সা.)-এর হত্যার নাতি ইমান হোসাইন ইবনে আলীর স্মরণে শোকসভা, বিলাপ, মাতামে অংশগ্রহণ করতে পারেন! বরকতময় মহরম হোক।

“একজন শহীদ হিসাবে ইমাম হোসাইনের মহৎ আত্মত্যাগের জন্য আমার প্রশংসা অটুট, কারণ তিনি নিজের জন্য, তার পুত্রদের এবং তার পুরো পরিবারের জন্য মৃত্যু এবং তৃষ্ণার অত্যাচারকে মেনে নিয়েছিলেন কিন্তু অন্যায় কর্তৃপক্ষের কাছে নতি স্বীকার করেননি।”

“কারবালার ট্র্যাজেডি থেকে আমরা সবচেয়ে ভালো শিক্ষা যা পাই তা হল হোসাইন এবং তার অনুসারীরা ছিলেন ঈশ্বরের অনমনীয় বিশ্বাসী। তারা চিত্রিত করেছে যে সত্য এবং মিথ্যার ক্ষেত্রে সংখ্যাগত শ্রেষ্ঠত্ব গণনা করা হয় না।”

“হিজরি নববর্ষ শুরু হওয়ার সাথে সাথে, আসুন আমরা প্রার্থনা করি যে এটি একটি শান্তি, সুখ এবং নতুন বন্ধুদের প্রাচুর্যে পূর্ণ একটি বছর হোক। আল্লাহ আপনাকে নতুন বছর জুড়ে আশীর্বাদ করুন।”

মহরমের উক্তি

“আসুন আমরা আল্লাহর রসূলকে বিশ্বাস করি এবং তাঁর সাথে নাযিলকৃত নূরের অনুসরণ করি। একটি বরকতময় মহররম আছে. ” – মহরমের উক্তি

আপনার নববর্ষ শান্তি, সুখ এবং আনন্দে ভরে উঠুক শুভ মহরম। ” – মহরমের উক্তি

“আমরা একমাত্র তোমারই উপাসনা করি, এবং একমাত্র তোমারই সাহায্য চাই, প্রত্যেকটি জিনিসের জন্য। তাঁর প্রতি আপনার বিশ্বাস সর্বদা আপনাকে শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসুক… একটি আশীর্বাদ মুহাররম হোক। ” – মহরমের উক্তি

“সাজদে সে কারবালা কো বন্দগি মিল গায়ে, সবর সে উম্মত কো জিন্দেগি মিল গায়ে, এক ছাম্মান ফাতিমা (সা) কা উজরা, মাগরে ইসলাম কো জিন্দেগি মিল গাই।” – মহরমের উক্তি

তাই নিজেকে পবিত্র বলে দাবি করবেন না। তিনি সবচেয়ে বেশি জানেন কে তাকে ভয় করে শুভ মহররম” – মহরম উদ্ধৃতি

“সার গাইর কে আগ না জুকানে ওয়ালা, অর নেজে পে ভি কোরান সুনানে ওয়ালা, ইসলাম সে কেয়া পুছতে হো কোন হুসাইন, ইসলাম কো ইসলাম বানানে ওয়ালা। “- মহরম উদ্ধৃতি

আপনি আপনার জীবন দিয়ে ইসলামকে বাঁচিয়েছেন। আপনার জীবনে আপনার যে সাহস এবং ধৈর্য ছিল; নিজের আত্মত্যাগ করা জীবনে সহজ ছিল; হুসেন হুসেন হুসেন! “- মহরম উদ্ধৃতি

Related Articles