বেসরকারি স্কুলে ভর্তি পরীক্ষার (লটারি) রেজাল্ট ২০২২

Govt & Non Govt School Admission Result, GSA Result, http://gsa.teletalk.com.bd, সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফলাফল, জিএসএ রেজাল্ট, gsa admission, Result

বেসরকারি স্কুলে ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশের সকল জেলার সদর বা মেট্রোপলিটন এলাকার বেসরকারি বিদ্যালয় সমূহে ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের একটি লটারির মাধ্যমে নির্বাচন করা হবে। উক্ত বেসরকারি স্কুলে ভর্তি লটারি আজকে ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। উক্ত রেজাল্ট বা লটারিতে যারা স্থান পেয়েছে তারাই বেসরকারি স্কুলে ভর্তির সুযোগ পাবে। সুতরাং বেসরকারি স্কুলে ভর্তির রেজাল্ট ২০২২ মেধা ও অপেক্ষমান তালিকা প্রস্তুত রয়েছে। আপনি যদি বেসরকারি স্কুলে ভর্তির রেজাল্ট ২০২২ খুঁজে থাকেন তাহলে নিচে কিভাবে সে রেজাল্ট পাবেন তা উল্লেখ রয়েছে।

বেসরকারি স্কুলে ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

সরকারি স্কুলের পাশাপাশি এবছর বেসরকারি স্কুলের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন গ্রহণ করেছে স্কুল এডমিশন কর্তৃপক্ষ GSA। তবে স্কুলে ভর্তির জন্য কোনো পরীক্ষা অনুষ্ঠিত হয়নি, ফলে সম্পূর্ণ লটারির মাধ্যমে ভর্তির জন্য বিবেচিত শিক্ষার্থীদের বাছাই করা হবে। গত ২৫ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত বেসরকারি স্কুলে ভর্তির আবেদন গ্রহণ করা হয়েছে। এই আবেদনের প্রেক্ষিতে ১৯ তারিখে নির্বাচিত শিক্ষার্থীদের খুঁজে পেতে লটারি অনুষ্ঠিত হয়েছে। 

বেসরকারি বিদ্যালয়ে ভর্তির ফলাফল প্রস্তুত হবার সাথে সাথেই উক্ত ফলাফল জিএসএ এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। গভারমেন্ট স্কুল এডমিশন এর ওয়েবসাইট থেকে কিভাবে বেসরকারি বিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২২ পাবেন তা নিচে আলোচনা করা হলো।

সাধারণত, শিক্ষার্থীদের আবেদনকৃত ইউজার আইডি দ্বারা সার্চ দিয়ে সরকারি ও বেসরকারি স্কুলের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ দেখা যায়। সুতরাং জিএসএ অফিশিয়াল ওয়েবসাইটে (School Admission Result | GSA Result) প্রবেশ করার সাথে সাথে আপনি দুইটি অপশন দেখতে পাবেন,

তা হল- 

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সমূহের লটারির ফলাফল

১. নির্বাচিত প্রার্থী তালিকা

২. অপেক্ষমান প্রার্থী তালিকা

উক্ত দু’টি অপশনে প্রবেশ করলেই আপনি ইউজার আইডি দ্বারা ফলাফল সার্চ করার অপশন পাবেন। আপনার আবেদন এর ইউজার আইডি ব্যবহার করে আপনি নির্বাচিত হয়েছেন কিনা সেটা যাচাই করে নিবেন। যদি আপনি কোন স্কুলে ভর্তির জন্য নির্বাচিত হন তাহলে সেই স্কুলের নাম সহ রেজাল্ট দেখতে পাবেন। 

রেজাল্ট দেখুন

যদি মেরিট লিস্টে আপনি আপনার নাম খুঁজে না পান তাহলে অপেক্ষমান তালিকা থেকে খুঁজে দেখুন। অপেক্ষামান তালিকা তে আপনার নাম থাকলে অপেক্ষা করুন। পরবর্তীতে যখন অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সুযোগ দেওয়া হবে হয়তো তখন আপনি সুযোগ পেতেও পারেন। 

নির্বাচিত হন বা অপেক্ষমান তালিকা তে থাকেন নিয়মিত ভর্তি নোটিশ যাচাই করবেন।