জেনারেল এসির দাম । General এসির নতুন মডেল ২০২২

General AC Price

জেনারেল এসির দাম কত? General এসির নতুন মডেল ২০২২

শীত বা গরম যেই সময়ের কথাই বলেন না কেন! মানুষের নিত্যদিনের সাথী এখন এসি। আপনিও কি এসির দামও জেনারেল এসির নতুন মডেল সম্পর্কে জানতে চান? আপনি কি জেনারেল এসির বর্তমান দাম কত জানতে চান? অথবা কিস্তিতে জেনারেল এসি কেনার নিয়ম জানতে চান?আপনাদের এইসকল প্রশ্নের সমাধান জেনারেল এসির আপডেট দাম ২০২২ নিয়ে হাজির হয়েছি। তাই জেনারেল এসি কিস্তিতে কেনার নিয়ম বা জেনারেল এসির মূল্য তালিকা ২০২২ সম্পর্কে যানতে এই পোস্টটি পড়তে থাকুন।

দেশের অর্থনীতির উন্নয়নের সাথে মানুষের ক্রয় ক্ষ্মতাও বাড়ছে তাই অনেকে এখন এসি কিনছেন। এসি যারা কিনছেন তাদের এসি কেনার আগে কিছু বিষয়ে সচেতন হতে হবে। প্রথমত, বাড়ির ধরন বা আকার বুঝে এসি কেনা উচিত। যে রুমে এসি লাগাবেন তাতে যদি জানালা থাকে তবে পছন্দ অনুসারে ভালো ব্র্যান্ড দেখে ‘উইন্ডো এসি’ কিনে নিতে পারেন আপনার ঘরের আকার যদি ছোট হয় তাহলে এ ধরনের এসি কেনা যেতে পারে। ঘরের আকার বড় হলে বড় লাগবে এসি এবং ঘরের আকার ছোট হলে ছোট এসি।’

আপনার ঘর ছোট,বড়,মাঝারি যেমনই হোক না কেন, সব কিছুর সমধান আপনি জেনারেল এর কাছে পাবেন সাশ্রয়ী মুল্যে। সব ধরনের ও সব সাইজের এসি জেনারেল উৎপাদন করে। তাই আমরা আজকে আলোচনা করবো জেনারেল এসির আপডেট দাম ২০২২ জেনারেল এসি কিস্তিতে কেনার নিয়ম বা জেনারেল এসির মূল্য তালিকা ২০২২নিয়ে। সকল তথ্য জানতে শেষ পর্যন্ত সাথে থাকুন।

জেনারেল এসি প্রাইস বিডি ২০২২

এসি কেনার কথা মাথায় আসলেই বেশ কিছু বিষয় নিয়ে মানুষকে দ্বিধায় পড়তে দেখা যায়। প্রথম চিন্তা হয় এসির দাম নিয়ে। এর পরেই সবাই চিন্তা করে এসির রক্ষণাবেক্ষণ নিয়ে। অনেকেই মনে করেন, এসি রক্ষণাবেক্ষণ বেশ ঝামেলাপূর্ণ ও কঠিন কাজ এবং তাঁরা কেনার পর এর সঠিক রক্ষণাবেক্ষণ করতে পারবেন না। অনেকেই মনে করেন এসি রক্ষণাবেক্ষণ অনেক ব্যয়বহুল আবার আরেকটি ধারণা হচ্ছে, এসি চালালে বিদ্যুৎ বিল অনেক বেশি আসে। অথচ বাস্তবে বিষয়গুলো বেশ ভিন্ন। মূলত, এসি কেনার আগে এসি সম্পর্কে একটু ধারণা রাখলে এসব বিষয় নিয়ে চিন্তায় পড়তে হয় না। তাই সকল তথ্য আপনাদের কাছে সহজে তুলে ধরার জন্যেই আজকের এই পোস্ট।

আজকের জেনারেল এসির মূল্য তালিকা । General এসির দাম ২০২২

এসির দাম ব্র্যান্ড এর ওপর এসির দাম অনেকটা নির্ভর করে । বাজারে ‘টন’ হিসেবে এসি পাওয়া যায় এবং যে ঘরে এসি লাগানো হবে, তার আয়তনের ওপর নির্ভর করে এসি কিনতে হয়। এসির ক্ষমতা যাচাইয়ের পরেই আসে স্প্লিট নাকি উইন্ডো এসি ভালো হবে, সে প্রশ্ন। উইন্ডো এসিতে আওয়াজ বেশি হয় বলে স্প্লিট এসিই সাধারণত সবার প্রথম পছন্দ। এ ছাড়া স্প্লিট এসিতে ঘর বেশ দ্রুত ঠান্ডাও হয়।

বর্তমানে ২০২২ সালে যে এসি গুলো বাজারে ছেড়েছে জেনারেল আমরা আজকে সেই এসি গুলোর দাম নিয়ে আলোচনা করব। যেহেতু আপনারা এসি কিনবেন বলে চিন্তা তাই আপনাদের আগের দাম বা পূরনো মডেল বিষয়ে যানিয়ে জানিয়ে কোনো লাভ নেই। আপনাদের জানাতে হবে বর্তমান বাজার মূল্য এবং সেই অনুপাতে কি ধরনের ডিসকাউন্ট এবং কিস্তিতে নিলে কি ধরনের সুবিধা আছে । আমরা আমাদের এই পোস্ট জুড়ে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করার চেষ্টা করবো।

জেনারেল এসির নতুন মডেল ২০২২

এটি বর্তমানে বাংলাদেশে বড় ইলেক্টট্রনিক পন্য উৎপাদনকারী প্রতিষ্ঠান তাই তাদের পন্য ভান্ডার ও অফুরন্ত । প্রতিনিয়তই জেনারেল তাদের এসিতে বিভিন্ন মডেল যুক্ত করছে এবং বিভিন্ন নতুন নতুন ফিচার যুক্ত করছে। এই নতুন মডেল ও নতুন ফিচার গুলো যদি সংগ্রহ করতে চান তাহলে আপনাকে জেনারেল এর নতুন মডেলের এসি কিনতে হবে। তাই এখনে আমরা চেষ্টা করব আপনাদের বিভিন্ন নতুন মডেলের এসির সাথে আপনাদের পরিচয় করিয়ে দেওয়ার যার মাধ্যমে আপনি জেনারেল এসি কেনার ক্ষেত্রে সেরা সিদ্ধান্তটি নিতে পারেন।

 

জেনারেল ইনভার্টার এসির দাম ২০২২

জেনারেল ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি, ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি সুবিধা, এক্সচেঞ্জ অফারে যেকোনো ব্র্যান্ডের এসি বদলে গ্রী নতুন এসি কেনার সুযোগ রয়েছে। এ ছাড়া বিনা মূল্যে ইনস্টলেশন সুবিধা পেতে পারেন।
জেনারেল এসির কোয়ালিটি, সার্ভিস,এর জন্য বাংলাদেশেও জনপ্রিয়তা অর্জন করেছে। তাই জেনারেল এসির বেশকিছু সুবিধা আছে।

  • জেনারেল এসির কম্পেসারের লাইফ টাইম বেশি থাকে যার ফলে এক কম্প্রসার দিয়েই এসি দিয়েই অনেক দিন পর্যন্ত ব্যবহার করা যায়।
  • এসি বর্তমান বাজারে ১টন, ১.৫ টন, ২ টন, ২.৫ টন থেকে ৫ টন পর্যন্ত হয়ে থাকে বিধায় চাহিদা অনুযায়ী এসি ক্রয় করা যায়।
  • বিদ্যুৎ খরচ কমানোর জন্য ইনভার্টার প্রযুক্তি যুক্ত জেনারেল এসি পাওয়া যায়।
  • অল্প দামের মধ্যে নন-ইনভার্টার জেনারেল এসি পাওয়া যায় যেগুলো এনার্জি সেভিং হয়ে থাকে।
  • জেনারেল এসি যেকোন পরিবেশে সুন্দর কাজ করে।

জেনারেল ইনভার্টার, নন-ইনভার্টার এসি

আপনারা নিশ্চয় লক্ষ্য করেছেন, অনেক ইলেকট্রনিক্স পণ্যের গায়েই এই ইনভার্টার বা নন-ইনভার্টার লেখা থাকে। এসব পণ্যের দাম আর সুবিধাতেও থাকে অনেক পার্থক্য। ইনভার্টার এসির মধ্যে সুবিধা হচ্ছে যে, ইনভার্টার এসির কম্প্রেসার প্রয়োজনমত নিজস্ব চলার গতি পরিবর্তন করতে পারে। ইনভার্টার এসিতে এমন একটি সেন্সর থাকে যেটি ঘরের তাপমাত্রার উপর নির্ভর করে কম্প্রেশারটিকে পুরোপুরি বন্ধ না করে, মোটরটির চলার গতি কমিয়ে দেয়। এর কারণেই বিদ্যুৎ খরচ কমে আসে।

অপরদিকে, সাধারণ বা নন ইনভার্টার এসির কম্প্রেসার বার বার চালু বন্ধ হয় তাই অনেক বেশি বিদ্যুৎ খরচ করে। সাধারণ এসিতে প্রতিবার কম্প্রেসার ইউনিট চালু হবার সময় অনেক বিদ্যুৎ টানে, এ কারণেই মূলত বিদ্যুৎের খরচ বাড়ে, ফলে বিলও বেশি আসে।

জেনারেল এসি প্রাইস ইন বাংলাদেশ ২০২২

সাশ্রয়ী মূল্যে উচ্চমানের এয়ার কন্ডিশনার দিয়ে দেশের বাজারে শীর্ষস্থান দখল করেছে জেনারেল । দেশের ভেতরে ক্রেতারা ঘরে বসে ফোন করলেই কাছাকাছি প্লাজা অথবা ডিস্ট্রিবিউটর শোরুম থেকে ক্যাশ অন ডেলিভারি সুবিধায় জেনারেল পণ্য
পৌঁছে দেওয়া হচ্ছে। তাই গ্রাহক চাহিদা ও বিক্রিতে শীর্ষে এখন জেনারেল এসি। যার পরিপ্রেক্ষিতে গত বছরে জেনারেল এসির বিক্রি বেড়েছে অনেক।

বর্তমানে বেশকিছু জেনারেল এসি বাজারে রয়েছে , বাজারে থাকা এসি গুলোর মডেল নাম,দাম ও বিস্তারিত নিচে দেওয়া হলোঃ

General ASGA18FMTB 1.5 Ton 18000 BTU Split Air Conditioner

জেনারেল ASGA18FMTB স্প্লিট টাইপ এয়ার কন্ডিশনার রয়েছে 1.5 টন ক্ষমতা, 18000 BTU, 150-180 বর্গফুট কভারেজ, 6 টি হেলথ ফিল্টার, মাল্টি-ফ্যান স্পিড, টার্বো কুলিং, শক্তিশালী এবং ট্রপিকাল কম্প্রেসার, অন/অফ টাইমার, রিমোট কন্ট্রোল।

সম্পূর্ণ স্পেসিফিকেশন

কভারেজ 150 – 180 বর্গফুট।

ফিল্টার টাইপ ছয় স্বাস্থ্য ফিল্টার, ফ্যান স্পিড মাল্টি ফ্যান স্পিড। কুলিং স্পিড টার্বো কুলিং, রিমোট কন্ট্রোল , টাইমার অন/অফ টাইমার, আরামদায়ক ঘুমের মোড। এতো সব ফ্যাসিলিটির আকর্ষনীয় এই মডেলের এসির দাম ৬৩ হাজার টাকা।

O General ASGA24FETAHA 2 Ton 24000 BTU Split Type AC

2 টন / 24000 BTU ক্ষমতা, 250 বর্গফুট পর্যন্ত কভারেজ, স্মার্ট এনার্জি সেভিং, সুপার শান্ত, অ্যাডজাস্টেবল এয়ারফ্লো, ওয়াশেবল এয়ার ফিল্টার, অটো রিস্টার্ট, অটো শাট ফ্ল্যাপ, আপ/ডাউন সুইং ফ্ল্যাপ, হিউম্যানাইজড স্লিপ ফাংশন, আর্দ্রতা অপসারণ, দ্রুত এবং সহজ স্থাপন।

সম্পূর্ণ স্পেসিফিকেশন

কভারেজ 200 – 250 বর্গফুট

ফিল্টার টাইপ ধোয়া যায় এয়ার ফিল্টার। কুলিং স্পিড হাই স্পিড। এয়ার কন্ট্রোল অ্যাডজাস্টেবল, রিমোট কন্ট্রোল , তাপমাত্রা সামঞ্জস্য ডিজিটাল তাপমাত্রা নিয়ন্ত্রণ।শক্তি দক্ষ শক্তি সঞ্চয়। শক্তি খরচ 2.56 কিলোওয়াট। অন্যান্য বৈশিষ্ট্য অটো রিস্টার্ট ফাংশন, আর্দ্রতা অপসারণ, সুপার শান্ত । আকর্ষনীয় এই মডেলের এসির দাম ৭০ হাজার টাকা।

General ASH12USCCW 1 Ton Digital Temperature Split AC

1 টন স্প্লিট এয়ার কন্ডিশনার, উচ্চ ক্ষমতার কম্প্রেসার, ODU এবং তাপের জন্য অ্যান্টি-জারোশন ট্রিটমেন্ট, BLDC মোটর ইনডোর ইউনিট, ড্রাই ফাংশন, অপসারণযোগ্য এবং ধোয়া যায় এমন প্যানেল।

সম্পূর্ণ স্পেসিফিকেশন

কভারেজ 150 বর্গফুট

এয়ার কন্ট্রোল 1.8 লি/ঘন্টা আর্দ্রতা অপসারণ, এয়ার সুইং, অটো সুইং লউভার দ্বারা 6-ধাপে এয়ার দিকনির্দেশ, আপ/ডাউন সুইং ফ্ল্যাপ, অটো শাট ফ্ল্যাপ, মাল্টি এয়ারফ্লো, স্বয়ংক্রিয় এয়ার ফ্লো অ্যাডজাস্টমেন্ট। রিমোট কন্ট্রোল , টাইমার টাইমার, অটো রিস্টার্ট, স্লিপ মোড। তাপমাত্রা সামঞ্জস্য ডিজিটাল তাপমাত্রা নিয়ন্ত্রণ। শক্তি দক্ষ শক্তি সঞ্চয়। অন্যান্য বৈশিষ্ট্য অটো সেন্সর। আকর্ষনীয় এই মডেলের এসির দাম ৪৩ হাজার টাকা।

General AOGA 24FETAHA Split Type 2 Ton AC

রোটারি কম্প্রেসার, নেতিবাচক আয়ন ডিওডোরাইজিং, গন্ধ অপসারণ, 160 ~ 200 sft আকারের ঘরের জন্য উপযুক্ত।

সম্পূর্ণ স্পেসিফিকেশন

কভারেজ 160 – 200 SFT রুমের সাইজ

ফিল্টার টাইপ অ্যান্টি ফাঙ্গাস বা ব্যাকটেরিয়া ফিল্টার, নেগেটিভ এয়ার আয়ন ডিওডোরাইজিং ফিল্টার, গন্ধ অপসারণ ফাংশন। কুলিং স্পিড 5304.5 ওয়াট কুলিং ক্যাপাসিটি। এয়ার কন্ট্রোল 2.0 লিটার / ঘন্টা ডিহ্যুমিডিফিকেশন / আর্দ্রতা অপসারণ, এয়ার সুইং, আপ / ডাউন সুইং ফ্ল্যাপ, অটো শাট ফ্ল্যাপ, স্বয়ংক্রিয় এয়ার ফ্লো অ্যাডজাস্টমেন্ট, মাল্টি এয়ারফ্লো

রিমোট কন্ট্রোল , টাইমার চালু/বন্ধ, তাপমাত্রা সামঞ্জস্য, শক্তি দক্ষ 2.76 EER। বিদ্যুৎ খরচ 1800 ওয়াট মোট বিদ্যুত খরচ, 8.8 এমপিএস অপারেটিং কারেন্ট। অন্যান্য বৈশিষ্ট্য 43 dB নয়েজ ইনডোর ইউনিট, BEE স্টার রেটিং: 3, রোটারি কম্প্রেসার, অটো রিস্টার্ট, স্লিপ মোড। আকর্ষনীয় এই মডেলের এসির দাম ৭৫ হাজার টাকা।

কিস্তিতে জেনারেল এসি কেনার নিয়ম

জেনারেল এসি কিস্তিতে কিনতে হলে আপনাকে প্রথমে সরাসরি জেনারেল শোরুম বা ই-প্লাজায় যেতে হবে। তারপরে তাদের সঙ্গে আলোচনা যে আপনি তাদের থেকে কিস্তিতে এসি কিনতে চান তারপরে সেই ই-প্লাজার সেলস ম্যানই আপনার সব ব্যাবস্থা করে দিবে। তবে এসি কেনার ক্ষেত্রে অবশ্যই আপনাকে ৪০% ডাউন পেমেন্ট করতে হবে। অর্থাৎ এসির যে বাজার মূল্য রয়েছে সেখান থেকে আপনাকে ৪০% টাকা প্রথমেই জমা দিতে হবে এবং পরবর্তীতে বাকি যেই ৬০% টাকা থাকবে সেটা কিস্তিতে পরিশোধ করতে হবে। অনেক সময় কিস্তিতে এসি কেনার ক্ষেত্রে আপনাকে ডিসকাউন্টও প্রদান করা হবে।

আশাকরি এই আর্টিকেলটি আপনার উপকার করেছে। শেষ পর্যন্ত সাথে থাকার জন্যে ধন্যবাদ।