৬ষ্ঠ শ্রেণির ১৫তম এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও উত্তর

Class 6 15th Week Assignment

৬ষ্ঠ শ্রেণির ১৫তম এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও উত্তর পিডিএফ ডাউনলোড। ২০২১ সালের ৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহে অ্যাসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে। কোভিট- ১৯ পরিস্থিতির কারণে বেশ কিছুদিন স্থগিত থাকার পর দেশের সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ধারাবাহিকভাবে অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হচ্ছিল। বর্তমান সরকার ৬ষ্ঠ শ্রেণির ২০২১ সালের শিক্ষার্থীদের সপ্তাহে একদিন ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তাই শিক্ষার্থীরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান থেকে বা অনলাইন থেকে ১৫তম সপ্তাহের জন্য নির্ধারণ করা ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্টের বিষয়সমূহ সংগ্রহ করে সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট জমা দিতে হবে। তাই আজকে আমরা এখানে ৬ষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট ২০২১ নিয়ে কথা বলেছি এবং সেগুলোর সমাধান দেয়ার চেষ্টা করেছি।

৬ষ্ঠ শ্রেণির ১৫তম এসাইনমেন্ট ২০২১

আমরা মূলত নিয়মিত আমাদের ওয়েবসাইটের বিষয়ভিত্তিক প্রতিটি অ্যাসাইনমেন্টের নির্ভুলভাবে নমুনা উত্তর তৈরি করে থাকি। তাই ১৫তম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বিজ্ঞান,কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট তৈরি করে তুমি তোমার কাংখিত অ্যাসাইনমেন্টে অতি উত্তম পেয়ে যেতে পারো। তাই ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন সমাধান পেতে মনোযোগ দিয়ে আজকের পোস্টটি পড়ো এবং নির্দেশনা সমূহ অনুস্বরণ করো।

৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমাদের তথা ৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট নেওয়া হয়েছে পঞ্চম অধ্যায়ের সালোকসংশ্লেষণ থেকে। সালোকসংশ্লেষণ একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। তাই, এটি ৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিজ্ঞান বিষয়টি ২০২১ সালের ৬ষ্ঠ শ্রেণির 4 নং এসাইনমেন্ট। এখন আমরা আলোচনা করব কিভাবে তোমরা ১৫তম সপ্তাহের বিজ্ঞান বিষয়টিতে অতি উত্তম পেতে পারো। ৬ষ্ঠ শ্রেণির বিজ্ঞান বিষয়টিতে উত্তর পেতে হলে সঠিক ও দারাবাহিক ভাবে উপস্থাপন করতে হবে। তত্ত্বের ধারণা থাকতে হবে। সৃজনশীলতা ও নিজস্বতাও বজায় থাকতে হবে। এই বিষয় গুলো লক্ষ্য করে এসাইনমেন্ট এর সমাধান করলে। ২০২১ সালের ১৫তম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির বিজ্ঞান বিষয়ে তোমরা অতি উত্তম পেতে পারো। 

৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

Get Class 6 Science 15th Week Assignment Answer

৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

Covid-19 পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ৬ষ্ঠ শ্রেণির জন্য জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০২১ সালের অ্যাসাইনমেন্ট এর তালিকা অনুযায়ী জীবন ও কর্মমুখী বিষয়টি ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য 3 নং অ্যাসাইনমেন্ট। এরপূর্বে ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের কে জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়ে দুইটি অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে। আমরা তোমাদের ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট গুলো সমাধান করতে সহজ। তাহলে চলো দেখা যাক ৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহে জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়ে কি কি বিষয়ে লক্ষ্য রাখতে হবে। কায়িক শ্রম ও মানসিক শ্রমের মধ্যে কোন বিষয়টি তোমাদের কাছে গুরুত্বপূর্ণ তার ব্যাখ্যা দিতে হবে। ২০২১ সালের এই অ্যাসাইনমেন্ট নির্ভুল বানান, সঠিক বাক্য ও যুক্তিযুক্ত ভাবে উপস্থাপন করতে হবে। 

৬ষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

Get Class 6 Work and Life Oriented Education 15th Week Assignment Answer