Technology

Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো Website Notice

Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো Website Notice

Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো Website Notice আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। বাংলাদেশ ব্যুরো অফ এডুকেশন ইনফরমেশন অ্যান্ড স্ট্যাটিস্টিকস (ব্যানবেইস) দেশের একমাত্র সরকারী সংস্থা যা শিক্ষা ব্যবস্থাপনা সম্পর্কিত শিক্ষা তথ্য ও পরিসংখ্যান সংগ্রহ, সংরক্ষণ এবং বিতরণ করে। পরবর্তীকালে, প্রতিষ্ঠানটি শিক্ষামূলক তথ্য উৎপাদন ও বিতরণের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে ক্রমাগত উন্নয়নে জড়িত থাকার জন্য জাতীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলির দ্বারা প্রশংসিত হয়েছে। বর্তমানে, প্রতিষ্ঠানটি শিক্ষা ও পরিসংখ্যানগত কার্যক্রমের পাশাপাশি শিক্ষা খাতে আইসিটি-তে নিযুক্ত রয়েছে। শিক্ষা বিস্তারে প্রশিক্ষণ ও আইসিটি প্রধান ভূমিকা পালন করছে।

Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষা তথ্য

BANBASE এর পূর্ণরূপ হল বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো। Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো বাংলাদেশের একমাত্র সরকারি সংস্থা যা শিক্ষাগত তথ্য ও পরিসংখ্যান সংগ্রহ, সংকলন এবং প্রচারের জন্য দায়ী। প্রতিষ্ঠানটি শিক্ষা খাতে বিভিন্ন বহুমুখী উন্নয়নের জন্য প্রয়োজনীয় তথ্য ও পরিসংখ্যান প্রস্তুত করে এবং সরবরাহ করে। সরকারী সংস্থাটি 1977 সালে এমওই (শিক্ষা মন্ত্রণালয়) এর একটি অনুমোদিত বিভাগ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। এখন, এটি শিক্ষা খাতে সমস্ত উদ্যোগের জন্য বিভিন্ন প্রোগ্রাম অফার করছে।

স্টুডেন্ট ইউনিক আইডি অনলাইন রেজিস্ট্রেশন বিডি

সেখানে যাওয়ার জন্য, অনন্য আইডি শিক্ষার্থীদের ফর্মটি পূরণ করতে হবে এবং সময়সীমার আগে জমা দিতে হবে। স্টুডেন্ট ইউনিক আইডি ফরম বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অধীনস্থ মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা। প্রতিটি শিক্ষার্থীকে তার অনন্য ছাত্র আইডি পূরণ করতে হবে। এটি তার ব্যক্তিগত তথ্য হিসাবে যেকোনো জায়গায় ব্যবহার করা যেতে পারে।

Advertisement

এই স্টুডেন্ট ইউনিক আইডি স্টুডেন্ট প্রোফাইল ফর্মটি বাংলাদেশের কলেজ ছাত্রদের জন্যও প্রযোজ্য। সমস্ত শিক্ষার্থী তাদের ইউনিট আইডি কার্ডের ফর্ম অনলাইনে ডাউনলোড করে এবং নির্দেশাবলী পূরণ করে। আপনার স্টুডেন্ট ইউনিক আইডি সম্পূর্ণ করতে এখানে দেওয়া সমস্ত নিয়ম অনুসরণ করুন। আপনার ব্যক্তিগত তথ্য প্রদান করার সময় আপনার সতর্কতা অবলম্বন করা উচিত।

লগ ইন করুন Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষা ব্যুরো তথ্য

ব্যানবেইস ওয়েবসাইটে সফলভাবে লগ ইন করতে অনেকেই সমস্যার সম্মুখীন হন। তাদের জন্য, এই বিভাগটি বেশ সহায়ক হবে। এখানে, আমরা Banbeis gov bd-এ লগ ইন করার অফিসিয়াল লিঙ্কটি অন্তর্ভুক্ত করছি। লিঙ্কটি অবশ্যই কার্যকরভাবে কাজ করবে এবং আপনাকে সহজেই CRVS লগইন পৃষ্ঠা অ্যাক্সেস করতে দেবে।

  • প্রথমে http://www.banbeis.gov.bd/link এ যান
  • আপনি মেনু বারে অনেক ধরণের বিকল্প খুঁজে পেতে পারেন।
    IEIMS এ ক্লিক করুন
  • ড্রপ-ডাউন মেনু বিকল্প থেকে, “ইউনিক আইডি লাইভ সার্ভার” বিকল্প 1 নির্বাচন করুন।
  • এর পরে আপনাকে মূল লগইন পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করবে।
  • সব ক্যোয়ারী ডেটা সঠিকভাবে লিখুন।
  • প্রথমে, সঠিক ব্যবহারকারীর ধরন নির্বাচন করুন এবং নিম্নলিখিত মেনুতে আপনার ইমেল ঠিকানা লিখুন।
  • এখন, পাসওয়ার্ড লিখুন।
  • অবশেষে, “লগইন” বিকল্পে ক্লিক করুন।

ব্যানবেইসের IEIMS ফর্ম পিডিএফ

Banbeis GOV BD বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো ওয়েবসাইটের বিজ্ঞপ্তি আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। বাংলাদেশ ব্যুরো অফ এডুকেশন ইনফরমেশন অ্যান্ড স্ট্যাটিস্টিকস (ব্যানবেইস) দেশের একমাত্র সরকারী সংস্থা যা শিক্ষা ব্যবস্থাপনা সম্পর্কিত শিক্ষা তথ্য ও পরিসংখ্যান সংগ্রহ, সংরক্ষণ এবং বিতরণ করে। পরবর্তীকালে, প্রতিষ্ঠানটি শিক্ষামূলক তথ্য উৎপাদন ও বিতরণের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে ক্রমাগত উন্নয়নে জড়িত থাকার জন্য জাতীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলির দ্বারা প্রশংসিত হয়েছে। বর্তমানে, প্রতিষ্ঠানটি শিক্ষা ও পরিসংখ্যানগত কার্যক্রমের পাশাপাশি শিক্ষা খাতে আইসিটি-তে নিযুক্ত রয়েছে। শিক্ষা বিস্তারে প্রশিক্ষণ ও আইসিটি প্রধান ভূমিকা পালন করছে।

স্টুডেন্ট আইডি কার্ড রেজিস্ট্রেশন বনবেইস সরকার Bd

এই ব্যানবেইস জিওভি বিডি বাংলাদেশ ব্যুরো অফ এডুকেশন ইনফরমেশন আইডি কার্ড রেজিস্ট্রেশন স্কিমটি IEIMS (ইনস্টিটিউশন অফ ইন্টিগ্রেটেড এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম) থেকে আসে। আপনি একটি ছাত্র আইডি কার্ডের জন্য নিবন্ধন কিভাবে জানতে চান? অনেক ছাত্র ছাত্র আইডি ফর্ম ডাউনলোড করার চেষ্টা করছে. ইতিমধ্যে ৪০ হাজার শিক্ষার্থী এই রেজিস্ট্রেশন ফরম পূরণ করেছে।

  • নিবন্ধন প্রক্রিয়া নীচে
  • প্রথমে আমাদের ওয়েবসাইট থেকে আইডি ফর্ম ডাউনলোড করুন
  • দ্বিতীয়ত, এই আইডি ফর্মটি পরিষ্কারভাবে প্রিন্ট করুন
  • এর পরে প্রয়োজনীয় তথ্য দিয়ে এই ফর্মটি পূরণ করুন।
  • খুব সাবধানে এই ফর্মটি পরীক্ষা করুন এবং পুনরায় পরীক্ষা করুন।
  • অবশেষে, তারপর এই ফর্মটি কাগজে আপনার স্কুল কর্তৃপক্ষের কাছে জমা দিন।
  • ব্যানবেইস আপনার তথ্যের ভিত্তিতে আপনার আইডি কার্ড তৈরি করবে। তাই দেরি না করে যারা এখনো পূরণ করেননি
  • আইডি ফর্ম আউট. এই নিবন্ধের মাধ্যমে আপনার আইডি ফর্ম ডাউনলোড করুন.

Related Articles