Advertisement
BCS

৪৫তম বিসিএস সার্কুলার ২০২২ বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন

৪৫তম বিসিএস সার্কুলার ২০২২

৪৫তম বিসিএস সার্কুলার ২০২২ বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। বিসিএস সার্কুলার ২০২২ বাংলাদেশের বিসিএস প্রার্থীদের জন্য দারুণ খবর। যারা বিসিএস নিউজ ২০২২ খুঁজছেন তাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে এই দুর্দান্ত খবরটি কভার করি “৪৫তম বিসিএস সার্কুলার ২০২২ “। আপনি আমাদের ওয়েবসাইটে ৪৫ বিসিএস সার্কুলার ২০২২ সম্পর্কে সমস্ত তথ্য দেখতে পারেন। আমরা ৪৫তম বিসিএস সার্কুলার পিডিএফ, বিসিএস আবেদনের শুরুর তারিখ, আবেদনের শেষ তারিখ, আবেদনের পদ্ধতি এবং আরও অনেক কিছু প্রকাশ করেছি। ৪৫তম বিসিএস সার্কুলার ২০২২ সম্পর্কে সমস্ত তথ্য পরীক্ষা করতে, শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

৪৫তম বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন সার্কুলার ২০২২

৪৫তম বিসিএস পরীক্ষার সার্কুলার জনপ্রশাসন মন্ত্রণালয় পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) পাঠিয়েছে। এখন পিএসসি সুবিধাজনক সময়ে ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করবে। মোহাম্মদ সাদিক বলেন, অনেক প্রার্থীই ৪৫তম বিসিএস বিশেষ হবে ভেবেছিলেন, কিন্তু তা হয়নি। তিনি আরও বলেন, তবে ৪৫তম বিসিএস নিয়ে আমাদের কিছু বাস্তব পদ্ধতি আছে। এই বছরের শেষ নাগাদ, ৪৫তম বিসিএসের সার্কুলার ২০২২ সালের নভেম্বরে প্রকাশিত হবে। এখন আমাদের এখানে ৪৫তম বিসিএসের সার্কুলার দেওয়া হল।

বিসিএস আসন পরিকল্পনা ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ৪৫ তম বিসিএস সার্কুলার ২০২২ অ্যাপ্লিকেশন লিঙ্ক এবং আরও আপডেট প্রকাশিত হয়েছে। 44তম বিসিএস এমসিকিউ ফলাফল ২০২২ এই পরীক্ষা শেষ করার পরে প্রকাশিত হবে। প্রথমে এই পরীক্ষার ফলাফল bpsc.gov.bd এ প্রকাশিত হবে।

Advertisement

৪৫ তম বিসিএস সার্কুলার

bpsc-logo আবেদনকারীদের বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেকোনো বিষয়ে অনার্সসহ উত্তীর্ণ হতে হবে। সমস্ত সাধারণ প্রার্থীদের বয়স 21 থেকে 30 বছর পর্যন্ত হতে হবে। সব কোটার প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়স 32 গ্রহণযোগ্য। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইন আবেদন সংক্রান্ত সমস্ত তথ্য বিসিএস সার্কুলার ২০২২ -এ উপলব্ধ যা নীচের লিঙ্ক থেকে ডাউনলোড করা যেতে পারে।

বিসিএস পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হয়। প্রথমে সকল প্রার্থীকে প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের লিখিত পরীক্ষায় বসতে হবে। সফল প্রার্থীরা ভাইভা ভয়েসের মুখোমুখি হবেন। সফলভাবে bpsc.teletalk.com.bd এর মাধ্যমে অনলাইন আবেদন ফর্ম পূরণ করার পরে, আবেদনকারীরা একটি ব্যবহারকারী আইডি পাবেন। এরপর প্রার্থীদের ইউজার আইডির মাধ্যমে পরীক্ষার ফি দিতে হবে।

৪৫ বিসিএস সার্কুলার অনলাইনে আবেদন করুন

প্রথমে আপনাকে বিসিএস অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। অথবা আপনি এখান থেকে সরাসরি bcs.teletalk.com.bd ভিজিট করতে পারেন। তারপর নিচের মত করে আপনার আবেদন জমা দিন।

Advertisement
  • প্রথমে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট দেখতে হবে: bpsc.teletalk.com.bd
  • আপনার যোগ্যতা অনুযায়ী পদ নির্বাচন করুন।
  • আপনার শিক্ষাগত যোগ্যতা লিখুন
  • রঙিন ছবি (300×300 পিক্সেল) এবং স্বাক্ষর (300 x 80) আপলোড করুন।
  • আবেদনকারীর মোবাইল নম্বর ইনপুট করুন
  • সাবধানে সমস্ত তথ্য পুনরায় পরীক্ষা করুন
  • “জমা দিন” বিকল্পে ক্লিক করুন
  • অবশেষে আবেদন কপি “প্রিন্ট” করুন

৪৫তম বাংলাদেশ সিভিল সার্ভিস সার্কুলার ২০২২

মঙ্গলবার ৪৫তম সার্কুলার প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি)। বিপিএসসির কার্যালয়ে আজ দুপুর ২টার দিকে বিপিএসসির ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিপিএসসির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সম্মেলনের মাধ্যমে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। বিসিএস সার্কুলার প্রকাশিত হওয়ার পর একটি লিঙ্ক নিচে দেওয়া হল। ঘোষণাটি প্রথম একটি অনলাইন সংবাদপত্রের মাধ্যমে আসে। খবরে বলা হয়, আগামীকাল বিপিএসসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে। এরপরই আসন্ন বিসিএস সার্কুলেশনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

৪৫তম বিসিএস সার্কুলার ২০২২৪৫তম বিসিএস সার্কুলার ২০২২৪৫তম বিসিএস সার্কুলার ২০২২

৪৫তম বিসিএস চাকরির সারসংক্ষেপ

একজন প্রার্থীকে পেমেন্ট রসিদ নম্বর সহ অনলাইনে আবেদন করতে হবে। প্রথমে, প্রার্থীদের বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ২০২২ ফি দিতে হবে এবং তারপরে অনলাইনে ফর্ম পূরণ করতে হবে। প্রার্থীদের টেলিটক অপারেটরের মাধ্যমে মোবাইলে ফর্ম ফি জমা দিতে হবে। ফি জমা দেওয়ার পর প্রার্থীরা সেই অফিসিয়াল মোবাইল নম্বর থেকে একটি পিন নম্বর পাবেন। এবং ফর্মটি পূরণ করতে সেই নম্বরটি ব্যবহার করুন।

Advertisement

Related Articles