ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ স্ট্রিম, ম্যাচ টাইমিং, হেড টু হেড

ক্রিকেট বিশ্বকাপ হলো একটি বিশাল ক্রিকেট প্রতিযোগিতা, যা বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেট দলগুলির মধ্যে আয়োজিত হয়। এটি ক্রিকেটের সর্বোচ্চ মানের টুর্নামেন্টের মধ্যে একটি। বিশ্বকাপ ক্রিকেট খেলায় যে দেশ চ্যাম্পিয়ন হবে তাকে বিশ্বের সেরা দল হিসেবে গণ্য করা হবে। আর এই বিশ্বকাপ ক্রিকেট খেলা দেখার জন্য সারা বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্ত অনেক কৌতুহল নিয়ে বসে আছে। সারা বিশ্বের ক্রিকেট প্রেমিরা ৪ বছর যাবৎ অপেক্ষা করে আছে। 

সারা বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্তের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ ভারতে শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর উদ্বোধনী ম্যাচ। ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর উদ্বোধনি এই ম্যাচটি খেলবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। এই খেলাটি দেখার জন্য কোটি কোটি ভক্ত অপেক্ষা করে আছে। তবে অনেকেই জানেন না ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচটি কখন শুরু হবে, কীভাবে দেখবেন। তাই এই আর্টিকেলের মধ্যে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড এর লাইভ ম্যাচটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড 

আমরা জানি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ভারতে অনুষ্ঠিত হচ্ছে। আজ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর উদ্বোধনি ম্যাচ। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ এর উদ্বোধনি ম্যাচটি খেলতে মাঠে নামছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড খেলাটি সারা বিশ্বের কোটি কোটি ভক্তরা অনেক উপভোগ করতে যাচ্ছে। ক্রিকেটের ইতিহাসে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড দুইটি দলই অনেক শক্তিশালি। এর আগেও ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড অনেকবার মুখোমুখি হয়েছে। নিচে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড হেড টু হেড রেজাল্ট দেওয়া হলো। 

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড হেড টু হেড

ক্রিকেট এর ইতিহাসে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড দুইটি দলই অনেক শক্তিশালি দল। ইতোমধ্যে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড অসংখ্যবার মাঠে মুখোমুখি হয়েছে। টেস্ট ম্যাচ, ওয়ান ডে ইনিংস (ODI) এবং টি-টুয়েন্টি (T20) ম্যাচে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড অনেকবার মুখোমুখি হয়েছে। নিচে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড হেড টু হেড রেজাল্ট দেওয়া হলো। 

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ 

টেস্ট ম্যাচে এই পর্যন্ত ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড মুখোমুখি হয় ১১২ বার। ১১২ বারের মুখোমুখি লড়াইয়ে ইংল্যান্ড ৫২ ম্যাচে জয়লাভ করে এবং ১৩ ম্যাচে পরাজিত হয়। বিপরীতে নিউজিল্যান্ড জয় লাভ করে মাত্র ১৩ বার এবং পরাজিত হয় ৫২ বার। বাকি ৪৭ টি ম্যাচ ড্র হয়। টেস্ট ম্যাচে হেড টু হেড রেজাল্ট এ ইংল্যান্ড অনেক এগিয়ে রয়েছে। 

England won

Test Matches

New Zealand won

Draw

52

112

13

47

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ওয়ান ডে ইনিংস (ODI) 

ওয়ান ডে ইনিংস (ODI) ম্যাচে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড মোট ৯৫ বার মুখোমুখি হয়। ৯৫ বারের মুখোমুখি লড়াইয়ে ইংল্যান্ড জয় লাভ করে ৪৫ ম্যাচে এবং পরাজিত হয় ৪৪ ম্যাচ। অপরদিকে নিউজিল্যান্ড জয় লাভ করে ৪৪ টি ম্যাচে এবং পরাজিত হয় ৪৫ ম্যাচ। বাকি ৬ ম্যাচ এর মধ্যে ৪ টি ম্যাচের রেজাল্ট সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি এবং ২ টি ম্যাচ ড্র হয়। 

England won

ODI

New Zealand won

Draw

45

95

44

4

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টি-টুয়েন্টি (T20) 

এই পর্যন্ত ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টি-টুয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে মোট ২৭ বার। ২৭ বারের মুখোমুখি লড়াইয়ে ইংল্যান্ড জয়লাভ করেছে ১৬ ম্যাচে এবং পরাজিত হয়েছে ১০ ম্যাচে। অপরদিকে নিউজিল্যান্ড জয়লাভ করেছে ১০ ম্যাচে এবং পরাজিত হয়েছে ১৬ ম্যাচে। বাকি ১টি ম্যাচে এর রেজাল্ট সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি। 

England won

T20

New Zealand won

Draw

16

27

10

0

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ টাইমিং 

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর প্রথম ম্যাচ আজ থেকে শুরু হতে যাচ্ছ। ২০২৩ বিশ্বকাপর ক্রিকেটের উদ্বোধনি ম্যাচটি খেলতে মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড এর মধ্যকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ টাইম অনুযায়ী আজ বৃহস্পতিবার দুপুর ২.২০ মিনিটে। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড মধ্যকার ম্যাচটি লাইভ দেখবেন কীভাবে তা নিচে দেওয়া হলো। 

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ 

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর প্রথম ম্যাচে আজ মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। সারা বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্ত ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ ম্যাচ দেখার জন্য বসে আছেন। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ ম্যাচটি কখন শুরু হবে এবং কীভাবে লাইভ দেখবেন তা নিচে দেওয়া হেলো। 

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ টিভি চ্যানেল 

২০২৩ সালের বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট ভারতে অনুষ্ঠিত হচ্ছে। এই কারণে আমরা বাংলাদেশ থেকে খুব সহজেই টিভি তে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ খেলা ‍উপভোগ করতে পারব। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ টিভি চ্যানেল সম্পর্কে অফিসিয়ালভাবে যে সকল চ্যানেলের কথা বলা হয়েছে সেগুলো হলো: Sky Sports, Star Sports 1, Star sports 2, এছাড়াও Desny + Hotstar এ ফ্রি লাইভ স্ট্রিম করা যাবে। 

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ স্ট্রিম 

যারা অনলাইনে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ স্ট্রিম দেখতে চান তাদের জন্য রয়েছে Desny + Hotstar। ভারতে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ অনুষ্ঠিত হওয়ার কারনে সম্পুর্ণ বিনা মূল্যে Desny + Hotstar এ ফ্রি লাইভ স্ট্রিম করতে পারবেন। এছাড়াও আন অফিসিয়াল বিভিন্ন সাইট বো ফেসবুক থেকেও লাইভ স্ট্রিম করতে পারেবে। 

উপসংহার

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ আজ থেকে শুরু হতে যাচ্ছে। উদ্বোধনি ম্যাচে মাঠে মুখোমুখি হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ ম্যাচটি দেখার জন্য সারা বিশ্ব অনেক কৌতুহল নিয়ে বসে আছে। তাই এই আর্টিকেলের মধ্যে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লাইভ স্ট্রিম, ম্যাচ টাইমিং, হেড টু হেড নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।