Uncategorized

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল পুনঃনিরীক্ষণ

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১-২০২২  প্রকাশিত হয়েছে। ঢাবি ‘খ’ ইউনিট ফলাফল ২০২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট admission.eis.du.ac.bd এ প্রকাশিত হয়েছে । ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ফলাফল পুনঃনিরীক্ষণ এর জন্য আবেদন করার নোটিশ দেওয়া হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল পুনঃনিরীক্ষণ 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হওয়ার পর উক্ত পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের নোটিশ দেওয়া হয়েছে। যে সকল শিক্ষার্থী আশানুরূপ ফলাফল পায়নি বা কোন কারণে ভূল রেজাল্ট পেয়েছে তাদের ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে বলা হয়েছে। 

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ এর পর উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এর জন্য আবেদন করার নোটিশ দেওয়া হয়েছে। উক্ত নোটিশে আবেদন এর নিয়মকানুন সম্পর্কে সকল তথ্য দেওয়া হয়েছে। নিচে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’  ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের নিয়মকুনুণ বর্ণনা করা হলো। 

উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এর পদ্ধতি 

যে সকল শিক্ষার্থীরা তাদের আশানুরূপ ফলাফল পায়নি তাদের মধ্যে অনেকেই উত্তরপত্র পূনঃনিরীক্ষণ করতে চান। তবে এর মধ্যে অনেকেই জানে না কীভাবে এর আবেদন করতে হয়। উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এর নোটিশ এ বলা হয়েছে যে, যারা আবেদন করতে চায় তাদের নির্দিষ্ট পরিমান ফি জমা দিয়ে আবেদন করতে হবে। 

উত্তরপত্র পুনঃনিরীক্ষা করতে আগ্রহী প্রার্থীকে আগামী ২৯/০৬/২০২২ থেকে ০৬/০৭/২০২২ তারিখ পর্যন্ত সকাল ১০.০০ ঘটিকা থেকে অপরাহ্ন ৩.০০ ঘটিকার মধ্যে ১০০০/- টাকা ফিস প্রদান করে কলা অনুষদ ডিন অফিস (কক্ষ নং ২০৪) থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। ০৬/০৭/২০২২ তারিখ এর পর কোনভাবেই আবেদন করার কোন সুযোগ থাকবে না।

উপসংহার 

অনেক শিক্ষার্থী আছে যারা পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ এর জন্য কীভাবে আবেদন করবে তা জানে না। এই আর্টিকেলটি তাদের জন্য যারা তাদের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ করতে চান। আশা করি এই আর্টিকেলটি আপনার জন্য সাহয্যজনক হবে। যদি আবেদন করতে কোন সমস্যা হয় তাহলে কমেন্ট করুন। 

ধন্যবাদ। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.