Advertisement
বাংলা

এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ ২০২২ – এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২

ইতোমধ্যে আমরা সকল শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখেছি। অনেক শিক্ষার্থী তাদের আশানুরূপ ফলাফল পায়নি। তাই যেসকল শিক্ষার্থী মনে করে তার ফলাফল আরো ভালো হওয়া উচিৎ তাদের জন্য বোর্ড চ্যালেঞ্জ এর সুবিধা রয়েছে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ যারা করেছেন তাদের রেজাল্ট প্রকাশ করা হয়েছে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেওয়া হয়েছে। তবে অনেক শিক্ষার্থী জানে না কীভাবে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখবে। নিচে এসএসসি বোর্ড রেজাল্ট ২০২২ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। 

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ 

যে সকল শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিয়েছে তাদের মধে অনেকের রেজাল্ট ভালো হয়েছে এবং অনেকেরই ভালো হয়নি। তবে কিছু শিক্ষার্থী আছে তারা তাদের কাঙ্খিত রেজাল্ট পায়না। এসকল শিক্ষার্থীদের জন্য বোর্ড চ্যালেঞ্জ করার সুবিধা রয়েছে। তবে অনেক শিক্ষার্থী জানে না কীভাবে বোর্ড চ্যালেঞ্জ করে তাদের ফলাফল পুনঃনিরীক্ষণ করতে পারবে। নিচে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করার পদ্ধতি বর্ণনা করা হলো। 

Barisal Board SSC Rescrutiny Result 2022 Download

Advertisement

SSC Rescrutiny Result of Sylhet Board 2022 Download

Chittagong Board SSC Rescrutiny Result 2022 Download

Mymensingh Board Challenge Result 2022 Download

Advertisement

Comilla Board SSC Rescrutiny Result 2022 Download

Dakhil Rescrutiny Result of Madrasah Board 2022 Download

Dhaka Board SSC Rescrutiny Result 2022 Download

Advertisement

Dinajpur Board SSC Rescrutiny Result 2022 Download

SSC Rescrutiny Result of Rajshahi Board 2022 Download

SSC Rescrutiny Result of Jessore Board 2022 Download

Technical Board SSC Rescrutiny Result 2022 Download

কীভাবে এসএমএস এর মাধ্যমে বোর্ড চ্যালেঞ্জ করার পদ্ধতি 

যে সকল শিক্ষার্থীরা ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা সকলেই চাইলে বোর্ড চ্যালেঞ্জ করতে পারবে। তাই যে সকল শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ করতে ইচ্ছুক তারা মোবাইলে এসএমএস এর মাধ্যমে আবেদন করতে পারবে। তবে মোবাইলে এসএমএস এর ক্ষেত্রে একটি শর্ত রয়েছে। শুধু মাত্র টেলিটক সিম থেকে এসএমএস করা যাবে। ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত বোর্ড চ্যালেঞ্জ করা যাবে। এর পর আর কোন আবেদন করা যাবে না। নিচের ছবিটি অনুসরণ করে মোবইল থেকে এসএমএস করুন:  

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ 

আমরা জানি শুধুমাত্র টেলিটক সিম দিয়ে এসএমএস করা যাবে। এসমএস করতে হলে আপনার মোবাইলে মেসেজ অপশনে গিয়ে rsc লিখে space দিয়ে বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর লিখে space দিয়ে Roll লিখে space দিয়ে Subhect Code লিখে 16222 নম্বরে Send করতে হবে। 

উদাহরণ: RSC <space> Board’s First 3 Letter <space> Roll Number <space> Subject Code

যেমন: RSC RAJ 103232 102 লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে। 

Send করার পর আপনাকে মেসেজ এর মাধ্যমে একটি Pin Code পাঠানো হবে। এরপর আবার মেসেজ অপশনে গিয়ে RSC লিখে Space দিয়ে yes লিখে Space দিয়ে Pin Code লিখে Space দিয়ে আপনার মোবাইল নম্বর লেখে 16222 নম্বরে পাঠিয়ে দিন।

উদাহরণ: RSC <space> Yes <space> Pin Number <space> Your Phone Number 

যেমন, RSC Yes 123546 01753111111 লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এরপর ট্রাকিং নম্বর সহ একটি মেসেজ আসবে। যদি একাধিক বিষয়ে বোর্ড চ্যালেঞ্জ করতে চান তাহলে বিষয় কোড এর পরে কমা ব্যাবহার করতে হবে। এবং বোর্ড চ্যালেঞ্জ এর ফি প্রদান করতে হবে ১২৫/- টাকা। 

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 

আমরা জানি ইতোমধ্যে লক্ষাধিক শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ করেছে। আর এই শিক্ষার্থীরা তাদের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট এর জন্য অপেক্ষা করে আছে। তাই এসএসসি বোর্ড চ্যলেঞ্জ রেজাল্ট ২০২২ খুব শিঘ্রই প্রকাশ করা হবে। আগামী ২৪ ডিসেম্বরেএসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ করা হবে। আমাদের সাথেই থাকুন। বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ করা হলে তা আমাদের সাইটে দেওয়া হবে। 

উপসংহার

এসএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। এসএসসি ফলাফল প্রকাশের পরে অনেক শিক্ষার্থী তাদের কাঙ্খিত ফলাফল না পাওয়ার কারণে বোর্ড চ্যালেঞ্জ করেছে। এসএসসি বোর্ড চ্যলেঞ্জ রেজাল্ট ২০২২ এখনো প্রকাশ করা হয়নি। তাই শিক্ষার্থীরা এসএসসি বোর্ড চ্যলেঞ্জ রেজাল্ট এর জন্য অপেক্ষা করে আছেন। তবে অনেকেই জানেন না কীভাবে এবং কখন এসএসসি বোর্ড চ্যলেঞ্জ রেজাল্ট প্রকাশ করা হবে। তাই এই আর্টিকেলের মধ্যে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।  

Related Articles