Assignment

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ পিডিএফ ডিাউনলোড

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা

Easy Way To Earn Money Online

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার বিভিন্ন উপায় জানুন

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ প্রকাশিত হয়েছে।দীর্ঘ এক বছর স্থগিত থাকার পর এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট নতুন করে শুরু হয়েছে। আজকে আমরা  এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর বিষয়গুলো সম্পর্কে আলোচনা করব।কিভাবে এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্নগুলোর উত্তর প্রদান করতে হবে সেই বিষয়ে ধারণা প্রদান করব। 

এছাড়াও এসএসসি পরীক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর পিডিএফ আকারে প্রকাশ করব।যাতে করে ছাত্র-ছাত্রীরা সহজেই নবম সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর তৈরি করতে পারে। যে সকল এসএসসি পরীক্ষার্থীরা নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ সম্পর্কে ভালোভাবে জানতে চান তারা আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২  এর উত্তরপত্র সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করব। 

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ হিসেবে চারটি বিষয় নির্ধারণ করে দেওয়া হয়েছে। অর্থাৎ ছাত্র-ছাত্রীদের এই চারটি বিষয়ে এসাইনমেন্ট তৈরি করে জমা প্রদান করতে হবে।বিষয় চারটি হলো,  গণিত, রসায়ন, হিসাববিজ্ঞান এবং ইতিহাস ও বিশ্বসভ্যতা।  তবে প্রত্যেক ব্যক্তিকে এই চারটি বিষয়ে এসাইনমেন্ট জমা প্রদান করতে হবে না। কেননা এখানে তিনটি বিভাগের বিষয় রয়েছে। যেমন,  গণিত সকল ছাত্র-ছাত্রীদের জন্য বাধ্যতামূলক একটি বিষয় । সকলকেই এসাইনমেন্ট তৈরি করে জমা প্রদান করতে হবে।

কিন্তু রসায়ন বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য নির্ধারিত বিষয়ে। শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা রসায়ন অ্যাসাইনমেন্ট তৈরি করে জমা প্রদান করবে ।অনুরুপ হিসাববিজ্ঞান কমার্সের ছাত্র ছাত্রীদের জন্য এবং ইতিহাস ও বিশ্বসভ্যতা মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য। উপরের তথ্যগুলো থেকে আমরা জানতে পারলাম যে,  এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২  এর জন্য প্রত্যেক ছাত্র-ছাত্রীদের দুইটি বিষয়ে এসাইনমেন্ট তৈরি করে জমা প্রদান করতে হবে।  নিচে এসএসসি নবম সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট এর উত্তরপত্র সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করা হবে। যে সকল ছাত্র ছাত্রীরা এসএসসি নবম সপ্তাহেরএসাইনমেন্ট এর উত্তর তারা আমাদের পরবর্তী লেখা গুলো মনোযোগ সহকারে পড়ুন।

এসএসসি নবম সপ্তাহের গনিত এসাইনমেন্ট উত্তর

নবম সপ্তাহের গনিত বিষয়ে এটি 3 নং এসাইনমেন্ট। পূর্বে  এসএসসি পরীক্ষার্থীরা গণিত বিষয়ে দুইটি এসাইনমেন্ট সফলভাবে জমা প্রদান করেছে। সুতরাং 3 নং এসাইনমেন্ট এর উত্তর প্রদান এসএসসি পরীক্ষার্থীদের তেমন কোনো সমস্যা হবার কথা না।  কেননা কিভাবে গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদান করতে হবে সেই বিষয়ে তাদের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। এসএসসি নবম সপ্তাহের গনিত এসাইনমেন্ট এর উত্তর হিসেবে দুটি প্রশ্নের উত্তর প্রদান করতে হবে। প্রশ্নের তিনটি কোণের মান দেওয়া রয়েছে।  পেন্সিল এবং কম্পাস ব্যবহার করে কোন তিনটি অঙ্কন করতে হবে। এছাড়াও তোমার আয়তো কার পড়ার টেবিলের দৈর্ঘ্য প্রস্থ পরিমাপ করে তা লিপিবদ্ধ করতে হবে। 

এই প্রশ্নটির উত্তর প্রদান করার সময় এখান থেকে বেশকিছু শিক্ষা ছাত্রছাত্রীরা গ্রহণ করবে।  যেমন,  এখান থেকে ছাত্রছাত্রীরা চতুর্ভুজ ট্রাপিজিয়াম অঙ্কন কিভাবে করতে হয় তা জানতে পারবে। এছাড়াও এসএসসি নবম সপ্তাহের গনিত এসাইনমেন্ট থেকে ছাত্রছাত্রীরা ত্রিভুজ অঙ্কন সম্পর্কে ধারণা লাভ করতে পারবে। 

এসএসসি নবম সপ্তাহের গনিত এসাইনমেন্ট উত্তর

Get SSC 9th Week Math Assignment Answer

এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর

২০২২ সালের এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে বিজ্ঞান বিভাগ থেকে রসায়ন বিষয়টি নির্ধারণ করা হয়েছে।  এটি বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থীদের জন্য দ্বিতীয় অ্যাসাইনমেন্ট।  সুতরাং পূর্বে বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা রসায়ন বিষয়ে একটি  এসাইনমেন্ট এর উত্তর প্রদান করেছে।  যেহেতু,  রসায়ন এসাইনমেন্ট তৈরি করার নিয়মকানুন ছাত্র-ছাত্রীদের জানানো হয়েছে সেহেতু নতুন এসাইনমেন্ট তৈরি করতে সমস্যা হওয়ার কথা নয়।

এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর  হিসেবে একটি প্রশ্নের উত্তর প্রদান করতে হবে। প্রশ্নের উত্তরটি প্রদান করার জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।  রয়েছে নির্দেশ সঠিকভাবে অনুসরণ করে এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর  প্রদান করতে হবে। এছাড়াও এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর থেকে আমরা বেশকিছু শিক্ষা গ্রহণ করতে পারব।এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর

Get SSC 9th Week Chemistry Assignment Answer

এসএসসি নবম সপ্তাহের হিসাববিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

আমরা জানি হিসাববিজ্ঞান কমার্স বিভাগ এর একটি গুরুত্বপূর্ণ বিষয়।  আজকে আমরা এসএসসি নবম সপ্তাহের হিসাববিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর সম্পর্কে জানব।  যেহেতু এটি হিসাববিজ্ঞানের দ্বিতীয় এসাইনমেন্ট সেহেতু  নতুন করে এ বিষয়ে বলার তেমন কিছু নেই।  কেননা  হিসাব বিজ্ঞান বিষয়ের উত্তর কিভাবে তৈরি করতে হবে তা সকল ছাত্র-ছাত্রী জানা রয়েছে। তবুও যেসকল ছাত্রছাত্রীরা হিসাব বিজ্ঞান সম্পর্কে জানতে আগ্রহী তারা আমাদের লেখা গুলো মনোযোগ সহকারে পড়ুন।  কারণ আমরা আজকের আর্টিকেল এর মাধ্যমে এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের  হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর উত্তর পিডিএফ আকারে প্রকাশ করব। 

এসএসসি নবম সপ্তাহের হিসাববিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

Get SSC 9th Week Accounting Assignment Answer

যে সকল ছাত্র ছাত্রীরা এসএসসি নবম সপ্তাহের হিসাববিজ্ঞান এসাইনমেন্ট উত্তর  পিডিএফ আকারে ডাউনলোড করতে চান তারা নিচের অংশে ক্লিক করে ডাউনলোড করে নিন। এসএসসি নবম সপ্তাহের হিসাববিজ্ঞান এসাইনমেন্ট উত্তর হিসেবে  হিসাব রক্ষণের দুতরফা দাখিলা পদ্ধতি প্রয়োগ করে দেখাতে হবে।  এখান থেকে আমরা দুতরফা দাখিলা পদ্ধতি সম্পর্কে ধারণা লাভ করতে পারব এবং বর্ণনা করতে পারব। এছাড়াও লেনদেনে জড়িত দুটি পক্ষ অর্থাৎ ডেবিট ও ক্রেডিট সনাক্ত করতে সক্ষম হব। 

এসএসসি নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট উত্তর

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়টি নির্ধারণ করা রয়েছে।  এটি মানবিক বিভাগ এর ছাত্র-ছাত্রীদের  জন্য নির্ধারিত বিষয়। সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা মানবিক বিভাগে অধ্যয়নরত রয়েছেন শুধুমাত্র তারা এই বিষয় এর এসাইনমেন্ট এর উত্তর প্রদান করবেন। পূর্বে ইতিহাস ও সভ্যতা সম্পর্কে একটি অ্যাসাইনমেন্ট মানবিক বিভাগের ছাত্র ছাত্রীরা জমা প্রদান করেছে।  এটি তাদের দ্বিতীয় এসাইনমেন্ট।  ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ে দ্বিতীয় অ্যাসাইনমেন্ট হিসেবে একটি প্রতিবেদন উপস্থাপন করতে বলা হয়েছে। প্রতিবেদনটিতে মিশর, সিন্ধু, গ্রিক এবং রোমান সভ্যতার উল্লেখযোগ্য অবদান সমূহ পর্যালোচনা করে একটি প্রতিবেদন তৈরি করতে বলা হয়েছে।

এই এসাইনমেন্ট এর মাধ্যমে আমরা মিশর সভ্যতা, গ্রিক  সভ্যতা, সিন্ধু সভ্যতা এবং রোমান সভ্যতা সম্পর্কে জ্ঞান লাভ করতে পারব। এসএসসি নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট এর উত্তর প্রদান করার জন্য বেশ কিছু নির্দেশনা অনুসরণ করতে হবে।  অ্যাসাইনমেন্ট এর নির্দেশিকা সকল নির্দেশনা দেওয়া রয়েছে। এসএসসি নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট  এর উত্তর প্রদান করার পূর্বে নির্দেশনাগুলো ভালোভাবে পড়ে নিতে হবে।

এসএসসি নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট উত্তর

Get SSC 9th Week History and World Civilization Assignment Answer

আজকে আমরা  এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের নবম সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর সম্পর্কে ধারণা লাভ করলাম।  কিভাবে নবম সপ্তাহের চারটি বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর প্রদান করতে হবে সে সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করলাম। সুতরাং আমরা যদি উপরের নির্দেশনা গুলো অনুসরণ করে এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের নবম সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর প্রদান করি তাহলে সর্বোচ্চ নাম্বার নিশ্চিত করা সম্ভব হবে।

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কোশ্চেন ডাউনলোড

নবম সপ্তাহের  অ্যাসাইনমেন্ট হিসেবে এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের যেসকল কোশ্চেন দেওয়া হয়েছে সেগুলো সম্পর্কে আলোচনা করব। এছাড়াও আপনাদের উদ্দেশ্যে আমরা  এসএসসি নবাব সপ্তাহের অ্যাসাইনমেন্ট কোশ্চেন পিডিএফ ডাউনলোড প্রদান করব। সুতরাং আপনারা যদি এসএসসি সপ্তাহের এসাইনমেন্ট এর কোশ্চেন ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন। 

Download

Related Articles

Leave a Reply

Your email address will not be published.