News

পাঞ্জাবি ডিজাইন ২০২১ ছবি | ছেলেদের নানা রঙের পাঞ্জাবির নতুন ডিজাইন – ঈদে নতুন পাঞ্জাবির কালেকশন

Punjabi Design 2021

সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা। আজকে আমাদের আলোচনা বাঙ্গালীদের ঐতিহ্যবাহী একটি পোশাক যা সকল বয়সী মানুষের পছন্দের তালিকায় রয়েছে সেটি হলো পাঞ্জাবি। বাঙালি পুরুষদের প্রতিটি অনুষ্ঠানের সঙ্গী পাঞ্জাবি। বিয়ের অনুষ্ঠানে, গায়ে হলুদে, পহেলা বৈশাখে, জন্মদিনে, এমনকি মুসলমানদের সবচেয়ে বড় অনুষ্ঠান ঈদের জামাতে পাঞ্জাবি ছাড়া পুরুষদের বেমানান লাগে। তাই প্রতিটি অনুষ্ঠান অনুযায়ী ছেলেরা বিভিন্ন ধরনের ও রঙের পাঞ্জাবি পরিধান করে। তবে পাঞ্জাবি কেনার ক্ষেত্রে ছেলেরা যে সমস্যায় পড়ে তা হলো ডিজাইন পছন্দ। অনেকে তাদের গালফেন্ড কিংবা বড় অপুদের সাহায্য নেয়। তবে বর্তমানে করোনার কারণে দেশের পরিস্থিতি খারাপ তাই শপিংমল গুলোতে যাওয়াটা একটু ঝুঁকিপূর্ণ। তাই আপনাদের সুবিধার্থে আমরা বিভিন্ন ডিজাইন ও বাহারি রঙের পাঞ্জাবির কালেকশন নিয়ে এসেছি। আপনি চাইলে এখান থেকে পছন্দ করতে পারেন। ভালমানের পাঞ্জাবি কিনতে আপনি দর্জিবাড়ি, স্টাইলো, রিচম্যান ইত্যাদি শপগুলো ঘুড়ে আসতে পারেন।

পাঞ্জাবি ডিজাইন ২০২১

পাঞ্জাবি পড়তে কে না ভালোবাসে। আরামদায়ক এবং রুচিশীল পোশাকগুলোর মধ্যে এটি অন্যতম। যুগে পরিবর্তে পাঞ্জাবি পোশাকের ডিজাইনেও বেশ পরিবর্তন এসেছে। আগে মানুষ এক কালারের পাঞ্জাবি পড়ত। তবে বর্তমান যুগে ছেলেরা নানা ডিজাইন ও রঙের পাঞ্জাবি পরিধান করে। ফ্যাশান ডিজাইনরা ২০২১ সালে সুন্দর এবং রুচিশীল ডিজাইন তৈরি করেছে। আশা করি সকল ছেলেদের স্মার্টনেস বাড়িয়ে তুললে পোশাক ডিজাইনারদের এই সংগ্রহ গুলো আপনাদের সকলের পছন্দ হবে। অনেকে তৈরি পাঞ্জাবি কিনে থাকেন। অপরদিকে বয়জোষ্ঠরা এবং স্বাস্থ্যবানরা পাঞ্জাবি দর্জি দ্বারা ফিটিং করে তৈরি করে নেয়। এক্ষেত্রে সাদা ও কালোসহ নানা রঙিন পাঞ্জাবির ছিটকাপড় গুলো আপনি বাজারে কিনতে পারবেন। যাইহোক পাঞ্জাবির নতুন ডিজাইনের ছবি গুলো আমরা এই আর্টিকেলে আপলোড করেছি। আপনি চাইলে সহজেই এটি ডাউনলোড করতে আপনার নিকটস্থ শপিংমলে দেখাতে পারেন। যাতে করে এই ঈদে আপনি আপনার পছন্দের কালেকশনটি পড়ে ঘুড়ে বেড়াতে পারেন। মনে রাখবেন আপনি যদি ম্যাচিং করে একটি মাস্ক পড়েন তাহলে আপনার স্বাস্থ্য সুরক্ষাসহ দেখতেও সুন্দর লাগবে।

নতুন পাঞ্জাবির কালেকশন

পাঞ্জাবি ডিজাইন 2 3

পাঞ্জাবি পোশাকের ডিজাইনের প্রকারভেদ

অন্যান্য পোশাকের ন্যায় পাঞ্জাবিতেও নানা প্রকারভেদ রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ডিজাইনের পাঞ্জাবি পরিধান করে থাকে ছেলেরা। এছাড়াও গায়ের রঙের সাথে মিল রেখে অনেকে পাঞ্জাবি পড়ে থাকে। যেমন ফর্সা মানুষেরা কালো ও লাল রঙের পাঞ্জাবি বেশি পড়ে থাকে। অপরদিকে কালো কিংবা শ্যামলা মানুষ সাদা কিংবা নীল রঙের পাঞ্জাবিতে বেশ আকর্ষণীয় দেখায়। পাঞ্জাবি এই প্রকারভেদ গুলো জানতে নিচের লিষ্ট গুলো চেক করুক। আপনি চাইলে পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

  • সাদা পাঞ্জাবি ডিজাইন
  • শেরওয়ানি পাঞ্জাবি ডিজাইন
  • জুব্বা পাঞ্জাবি ডিজাইন
  • কালো পাঞ্জাবি ডিজাইন
  • আড়ং পাঞ্জাবি ডিজাইন
  • এমব্রয়ডারি পাঞ্জাবি ডিজাইন
  • ছেলেদের পাঞ্জাবি ডিজাইন
  • চেক পাঞ্জাবি কালেকশন
  • দর্জিবাড়ি পাঞ্জাবি কালেকশন
  • বিয়ের পাঞ্জাবি ডিজাইন
  • গায়ে হলুদের পাঞ্জাবি ডিজাইন

জিয়াউল ফারুক অপূর্ব ঈদের পাঞ্জাবি 5 6

ছেলেদের নানা রঙের পাঞ্জাবির নতুন ডিজাইন

সামাজিক অনুষ্ঠান কথা আসলেই ছেলেদের মুখে প্রথম যে পোশাকের নাম আসে তা হলো পাঞ্জাবি। এটি একটি ঐতিহ্যবাহী পোশাক। যখন সকলে একসাথে পাঞ্জাবি পরিধান করে তখন তাদের অসাধারণ দেখতে লাগে। অনেকের তো পাঞ্জাবি ছাড়া এক মূহূর্ত চলে না। দুঃখের বিষয় হলেও বাংলাদেশ এবং ইন্ডিয়াতে কোন ব্যক্তি মারা গেলে তার জানাজাতে সকলে পাঞ্জাবি পড়ে সরিক হয়। এছাড়াও কলেজের কিংবা বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠানে বাধ্যতামূলক পাঞ্জাবি পড়তে হয় ছেলেদের। অনুষ্ঠান ও সময় উপযোগী বিভিন্ন ধরনের নতুন পাঞ্জাবি বাজারে পাওয়া যায়।

7 8 10 11 12 13

শেষ কথা

পরিশেষে সকলে ঈদের প্রাণঢালা শুভেচ্ছা। ঈদের দিন সকলে পাঞ্জাবি পড়ে নামাজ আদায় করবেন। এবং সামাজিক দূরত্ব মেনে সর্তক থাকবেন। কোরবানির পশু জবাই, মাংস প্রস্তুত, রান্না ও সংরক্ষণে খাদ্য নিরাপদতা নিশ্চিত করুন। পশুর বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলুন। পরিশেষে সকল কে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

Related Articles