Apps

কিভাবে বিকাশ থেকে টাকা ইনকাম করবেন – Earn Money From bKash

Earn Money From bKash, বিকাশ থেকে টাকা ইনকাম, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস (MFS) আমাদের জীবন বদলে দিয়েছে। আজ আমি আপনাদের শেয়ার করব কিভাবে বিকাশ থেকে টাকা ইনকাম করা যায়। তাহলে চলুন শুরু করা যাক।

MFS-এর সংক্ষিপ্ত সংক্ষিপ্ত বিবরণ: মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস (MFS) ধারণাটি প্রথম বাংলাদেশে সিটি ব্যাংক দ্বারা তৈরি করা হয়েছিল ২০০৯ সালে “সিটি ওয়ালেট” নামে তাদের ধারণার সাথে। যদিও বাংলাদেশের আরেকটি স্বনামধন্য ব্যাংক ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) ২০১১ সালে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস চালু করেছে। তারপর থেকে বর্তমানে ১৩টি ব্যাংক এই সেবা প্রদান করছে। এর মধ্যে বিকাশ, রকেট সবচেয়ে জনপ্রিয়, নগদও দ্রুত বৃদ্ধি পাচ্ছে যদিও তারা একটি ব্যাংক নয়।

বাংলাদেশ ব্যাংকের (বিবি) হিসাবে আমরা দেখেছি যে ২০২১ সালের সেপ্টেম্বরে ২১৭১.১৭ (কোটি টাকা) দৈনিক লেনদেন হয়েছিল।

also read: 50 Best Valentine’s Day SMS, Messages and Wishes for 2022

How to Earn Money From bKash – কিভাবে বিকাশ থেকে টাকা ইনকাম করবেন

আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন যে কোন MFS বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় আমি বলব বিকাশ, রকেট এবং নগদ। এর মধ্যে বিকাশ তার ব্যবহারকারীদের জন্য কিছু আকর্ষণীয় অফার নিয়েছে। আজ আমি আপনাদের বলব কিভাবে আপনি বিকাশ থেকে টাকা আয় করতে পারেন।

বিকাশ সম্প্রতি ব্যবহারকারীদের জন্য তার পুরস্কার পরিষেবা চালু করেছে। আপনি আপনার অ্যাকাউন্টে যত বেশি লেনদেন করবেন আপনি পুরস্কার পয়েন্ট পাবেন। তাদের নিম্নলিখিত স্তর রয়েছে:

  • ব্রোঞ্জ
  • সিলভার
  • টাইটেনিয়াম
  • গোল্ড
  • প্লাটিনাম
  • হীরা

প্রতিটি স্তরে, আপনি আপনার বিকাশ পুরস্কার পয়েন্ট ব্যবহার করতে পারেন। এই পয়েন্টগুলি খরচ করে আপনি বিকাশ থেকে অর্থ উপার্জন করতে পারেন। আপনি যখন রিওয়ার্ড পয়েন্ট ব্যবহার করবেন তখন তারা পয়েন্ট কেটে নেবে এবং আপনি যখন বেশি লেনদেন করবেন তখন তাদের পলিসি অনুযায়ী স্বাভাবিকের মতো বাড়বে।

also read: Online Train Ticket Bangladesh Railway

তাই আজ আমি আপনাদের দেখাতে যাচ্ছি কিভাবে বিকাশ থেকে টাকা ইনকাম করতে হয়, শুধু ধাপগুলো অনুসরণ করুন।

How-to-make-money-from-bKash-image-2-বিকাশ থেকে টাকা ইনকাম
অ্যাপে বিকাশ রিওয়ার্ড অপশন

আমার প্রথম ছবিতে, আপনি দেখতে পাচ্ছেন আমি ৩১৬০ পয়েন্ট অর্জন করেছি এবং আমার স্তর হল প্লাটিনাম। তাই আমি মোবাইল রিচার্জ করলে ৩০০০ পয়েন্ট ব্যবহার করে ৭০ টাকা ক্যাশব্যাক দাবি করার যোগ্য।

অন্যদিকে, আমার কাছে বিকাশের মাধ্যমে পেমেন্ট করলে ৩০০০ পয়েন্ট ব্যবহার করে ১৫০ টাকা ক্যাশব্যাক দাবি করার আরেকটি বিকল্প আছে। তাই আমি আমার পছন্দ করেছি এবং আমি পেমেন্ট বিকল্পে ক্লিক করেছি।

How-to-make-money-from-bKash-1
‘YES’ বাটন ক্লিক করুন

আমার ২য় ছবিতে আপনি দেখতে পাচ্ছেন যে অ্যাপটি আমাকে জিজ্ঞাসা করছে, আমি কি পয়েন্ট ব্যবহার করে পুরস্কার সংগ্রহ করতে চাই? যদি হ্যাঁ হয় তাহলে ‘YES’ বাটন ক্লিক করুন। আপনি যদি এটি করতে চান তবে হ্যাঁ ক্লিক করুন।

How-to-make-money-from-bKash-3
বিকাশ অ্যাপস থেকে চূড়ান্ত বার্তা

হ্যাঁ বোতামে ক্লিক করার পরে আপনার স্ক্রিনে আরেকটি বার্তা প্রম্পট করবে এবং আপনাকে ৩য় ছবির মত অভিনন্দন জানাবে। এটি আপনাকে একটি বার্তা দেবে যে আপনি যদি ১৫০ টাকা বা তার বেশি অর্থ প্রদান করেন তবে আপনি ১৫০ টাকা ক্যাশব্যাক পেতে যাচ্ছেন।

বেপারটা মজার নাহ? এটা খুবই কুল নাহ? এখন পর্যন্ত দুবার টাকা সংগ্রহ করেছি। খুব শীঘ্রই আমি ডায়মন্ড প্যাকেজ হোল্ডার হিসাবে মনোনীত হব যেখানে আমি এইভাবে ২৫০ টাকা সংগ্রহ করতে পারি।

also read: অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

তাই যদি আপনার স্মার্টফোনে বিকাশ অ্যাকাউন্ট থাকে এবং আপনার বিকাশ অ্যাপস থাকে, তাহলে বিকাশ থেকে অর্থ উপার্জন করতে শুধু লেনদেন করতে থাকুন এবং রিওয়ার্ড পয়েন্ট অর্জন করুন।

এই রকম আরও অনেক উপকারী পোস্ট নিয়ে সামনে দেখা হবে, আজকের জন্য এই টুকু আমাদের সাইটটি বুকমার্ক করতে ভুলবেন নাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.