AdmissionResult

ঢাকা বিশ্ববিদ্যালয় ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

সাত কলেজ গ ইউনিট রেজাল্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় (ডিইউ) এর অধীনে ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এখন আমরা ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যে সকল ছাত্র ছাত্রীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ৭ কলেজে সি ইউনিট এ ভর্তির জন্য পরীক্ষা দিয়েছেন তারা আমাদের অনুসরণ করুন। কেননা ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য যেসকল নির্দেশনা অনুসরণ করতে হবে তা আপনাদের জানার দরকার রয়েছে। সুতরাং ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য আমাদের নির্দেশনাগুলো সঠিকভাবে অনুসরণ করুন। নিচে আমরা ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার সঠিক নির্দেশনা প্রদান করব। সুতরাং সঠিকভাবে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হলে সম্পূর্ণ আর্টিকেলটি ভালোভাবে পড়ুন এবং নির্দেশনা মোতাবেক কাজ করুন। 

ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

এখন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় (ডিইউ) এর অধীনে ৭ কলেজের সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করব। এছাড়াও কিভাবে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হবে সে বিষয়ে নির্দেশনা প্রদান করব। আমরা জানি সাতটি কলেজ রয়েছে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম দ্বারা পরিচালিত হয়। অর্থাৎ ঢাকা বিশ্ববিদ্যালয় সাতটি কলেজকে তাদের মত করে পরিচালনা করে আসছে। 

শুধুমাত্র এই কারণে এই সাতটি কলেজে ভর্তির জন্য অসংখ্য ছাত্র ছাত্রী অপেক্ষা করে রয়েছে। যে সকল ছাত্র ছাত্রীরা পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন তাদের প্রথম আকর্ষণ থাকে এই সাতটি কলেজের প্রতি। কারণ ৭ কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচালনা কমিটি দ্বারা পরিচালিত হয়ে আসছে। নিচে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা ৭ টি কলেজের নাম উল্লেখ করা হলো। এই সাতটি কলেজে ভর্তির জন্য যারা অপেক্ষায় রয়েছেন তারা দয়া করে নিচের অংশটুকু ভালভাবে পড়ুন। কেননা নিচের অংশ আমরা কিভাবে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হবে সেই বিষয়ে নির্দেশনা প্রদান করব।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ডিইউ) এর অধীনে ৭ কলেজের নামের তালিকা-

  1. ঢাকা কলেজ
  2. ইডেন মহিলা কলেজ
  3. সরকারি তিতুমীর কলেজ
  4. সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ
  5. কবি নজরুল সরকারি কলেজ
  6. বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ
  7. সরকারি বাঙলা কলেজ। 

ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি-

ডিইউ ৭ কলেজ কর্তৃপক্ষ তাদের ভর্তি কার্যক্রম পরিচালনা করার জন্য একটি অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে থাকে। সুতরাং আমরা জানি ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য কর্তৃপক্ষ এই ওয়েবসাইটটি ব্যবহার করবে। অর্থাৎ ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য সকলকে অফিসিয়াল ওয়েবসাইটটি ব্যবহার করতে হবে। নিচে আমরা ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি বিস্তারিতভাবে বর্ণনা করব । যাতে করে কোনো ছাত্র ছাত্রীর ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে কোন অসুবিধায় পড়তে না হয়। নিচে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার সঠিক নিয়ম দেওয়া হল। আশা করি নিচের নিয়ম গুলো সঠিকভাবে অনুসরণ করে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে কোন অসুবিধা হবে না। 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ডিইউ) এর অধীনে ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নির্দেশনা- 

  1. সর্বপ্রথম collegeadmission.eis.du.ac.bd ওয়েব সাইটটি ভিজিট করুন।
  2. এরপর লগইন অপশন এ গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করুন।
  3.  পরবর্তীতে রেজাল্ট বা ফলাফল অপশনে গিয়ে আপনার ইউনিট সি সিলেক্ট করুন। 
  4. পরবর্তীতে প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করুন।
  5. সাবমিট বাটনে ক্লিক করুন।

এসএমএসের মাধ্যমে ডিইউ ৭ কলেজ এর ফলাফল দেখার পদ্ধতি

অনলাইনের পাশাপাশি ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য অন্য একটি উপায় রাখা হয়েছে। যেসকল পরীক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে আগ্রহী না তাদের জন্য এসএমএসের মাধ্যমে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার ব্যবস্থা করা হয়েছে। অনেক সময় ইন্টারনেটের সমস্যার কারণে অনলাইনে রেজাল্ট দেখতে সমস্যা হতে পারে। এছাড়াও সার্ভারের সমস্যার কারণে অনেক সময় ওয়েবসাইট খুলতে সমস্যা হতে পারে।উপরের সমস্যা গুলোর কথা চিন্তা করে কর্তৃপক্ষ অনলাইনের পাশাপাশি এসএমএসের মাধ্যমে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার ব্যবস্থা করেছে। সুতরাং যে সকল পরীক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে ডিইউ ৭ কলেজ সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে আগ্রহী তারা নিচের নির্দেশনা অনুসরন করুন। 

এসএমএসের মাধ্যমে ডিইউ ৭ কলেজ এর ফলাফল দেখার পদ্ধতি নিম্নরূপ-

DU <space> CSC <space> ভর্তি পরীক্ষার রোল নম্বর এবং পাঠান 16321 নম্বরে

 

Related Articles