Syllabus

এসএসসি দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

মাদ্রাসা বোর্ড দশম শ্রেণীর দাখিল ২০২২ পরীক্ষার সিলেবাস

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ প্রকাশিত হয়েছে। মাদ্রাসা শিক্ষাবোর্ড এসএসসি দাখিল সংক্ষিপ্ত পাঠ্যক্রম ২০২২ সম্পর্কে একটি বিজ্ঞপ্তি আপলোড করেছে। এর অর্থ নতুন দশম শ্রেণীর বা সমমানের এসএসসি মাদ্রাসা বোর্ডের পাঠ্যক্রমটি এইচএসসি ২০২২ পরীক্ষার আগে প্রাক প্রস্তুতির জন্য বেরিয়েছে। দাখিল নতুন সিলেবাসের সমস্ত তথ্য এখানে পাবেন যা কোভিড-১৯ এর কারণে এসএসসি ২০২২ পরীক্ষার উদ্দেশ্যে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত করা হযয়েছে।

এসএসসি দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

কিছুদিন আগে, বিএমইবি এসএসসি দাখিল পরীক্ষার্থীদের জন্য ২০২১ সালের জন্য একটি ছোট সিলেবাস প্রকাশ করেছিল। তবে কোভিড -১৯ মহামারীর কারণে এসএসসি পরীক্ষা ২০২২ এখনও হয়নি। এদিকে, বর্তমান দশম শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষার সময় খুব নিকটে। এর অর্থ এসএসসি পরীক্ষার ২০২২ এর সময় ঘনিয়ে আসছে। সুতরাং অল্প সময়ে সিলেবাস শেষ করার জন্য মাদ্রাসা শিক্ষা বোর্ড দশম শ্রেণির জন্য নতুনভাবে এসএসসি দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ নতুনভাবে প্রকাশ করেছে। সুতরাং, দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ দ্বারা এসএসসি বা দাখিল ২০২১ এর পরীক্ষা হবে। আর দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ দ্বারা এসএসসি বা দাখিল ২০২২ এর পরীক্ষা হবে।

দাখিল সিলেবাস ডাউনলোড

দাখিল ২০২২ পরীক্ষার জন্য মোট ২৭ টি বিষয় রয়েছে। প্রতিটি বিষয়ের সিলেবাস একটি পিডিএফ ফাইলেই রয়েছে যা বিএমইবি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। শিক্ষার্থীদের পক্ষে এটি খুব ভাল যে কেবল একটি ফাইলে সমস্ত বিষয়ের সিলেবাস বা তথ্য রয়েছে। আলাদা ফাইল থাকলে প্রতিটি বিষয়ের সিলেবাসের জন্য আলাদা ফাইল ডাউনলোড করতে হত। তাহলে আপনি কি এসএসসি দাখিল শর্ট সিলেবাস ২০২২ ডাউনলোড করতে চান? দাখিল সিলেবাসের পিডিএফ ডাউনলোড লিঙ্কটি নীচে দেওয়া হয়েছে।

Download

SSC Syllabus 2022

Dakhil Syllabus 2022

দাখিল সিলেবাসে ফন্ট বা লেখা আসছেনা?

দাখিল সিলেবাস ডাউনলোড করেছেন কিন্তু বাংলা লিখা শো করছেনা? অনেকের ফেন বা কম্পিউটারে সিলেবাসটির বাংলা লেখা আসছেনা। কারণ এসএসসি দাখিল সিলেবাসটির পিডিএফ ফাইলের লেখাগুলো বিজয় ফন্ট এর। যাদের এমন সমস্যা হচ্ছে তাদের জন্য সম্ভ্যাব্য সমাধান নিচে দেওয়া হলো।

পিডিএফ ফাইলটি আপনার ফোনের গুগল ড্রাইভে আপলোড করুন। গুগল ড্রাইভ থেকে ফাইলটি ওপেন করুন। যদি বাংলা লেখা আসে তাহলে প্রয়োজনে স্ক্রিন নিয়ে রাখুন।

Related Articles