৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও উত্তর

Class 7 15th Week Assignment

৭ম শ্রেণির ১৫ তম এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও উত্তর পিডিএফ ডাউনলোড। কোভিড ১৯ এর কারণে ৮ মার্চ ২০২০ সাল থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। তাই সকল শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ১৬ মার্চ ২০২১ সাল থেকে আপনাদের এসাইনমেন্ট এর ব্যবস্থা করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা পড়ালেখার সাথে সম্পৃক্ত থাকতে পারে।

৭ম শ্রেণীর ১৫ তম সপ্তাহে দুইটি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন আজকে প্রকাশ করা হয়েছে। সুতরাং যে সকল শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে তাদের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর খুঁজে থাকে তাদের জন্য এই পোস্টটি করা হয়েছে। তাই আমাদের এখান থেকে খুব সহজেই তোমরা অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের উত্তর ডাউনলোড করতে পারবেন। এই বছরের মার্চ মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এ প্রকাশ করা হয়েছিল। যার ধারাবাহিকতায় ১৫ তম এসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

৭ম শ্রেণির ১৫ তম সপ্তাহের এসাইনমেন্ট ২০২১

সপ্তম শ্রেণীর প্রথম অ্যাসাইনমেন্ট দুইটি বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। যেমন বিজ্ঞান, কর্ম ও জীবনমুখী শিক্ষা। ১৫ তম অ্যাসাইনমেন্ট ২০২১ এ সপ্তম শ্রেণীর জন্য মোট ছয়টি প্রশ্ন বরাদ্দ রয়েছে। 

তোমরা যদি এই অ্যাসাইনমেন্ট এ সর্বাধিক নাম্বার পেতে চান? তাহলে অবশ্যই তোমাকে খুব সুন্দর ভাবে আপনাদের এসাইনমেন্ট তৈরি করতে হবে এবং অবশ্যই তোমাদের অ্যাসাইনমেন্টের উত্তর যথাযথ সঠিক হতে হবে। তাই তোমাদের উদ্দেশ্যে বলছি যে আমাদের এখানে আপনাদের এসাইনমেন্ট এর উত্তর যথাযথ সঠিকতা যাচাই করে প্রকাশ করা হয়েছে। 

৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

বর্তমান সময়ে বিজ্ঞান একটি গুরুত্বপূর্ণ বিষয়। অনেকেই রয়েছে যারা খুব সহজেই বিজ্ঞান বুঝতে পারে। কিন্তু কিছু শিক্ষার্থী রয়েছে যাদের বিজ্ঞান বুঝতে কিছুটা অসুবিধা হয়। তাদের জন্য আজকে আমরা সপ্তম শ্রেণীর ১৫ তম সপ্তাহের বিজ্ঞান বিষয়ের সমাধান দেখব। ১৫ তম সপ্তাহের বিষয়টি নেওয়া হয়েছে ষষ্ঠ অধ্যায় পদার্থের গঠন থেকে। এ অধ্যায় থেকে মোট তিনটি প্রশ্ন করা হয়েছে। যার সমাধান করার জন্য সপ্তম শ্রেণীর পদার্থের গঠন অধ্যায় এর 1 থেকে 11 পাঠ অধ্যায়ন করতে হবে। 

৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

Get Class 7 Science 15th Week Assignment Answer

৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

২০২১ সালের সপ্তম শ্রেণীর ১৫ সপ্তাহের দুটি বিষয়ের মধ্যে আরেকটি হলো জীবন ও কর্মমুখী শিক্ষা। জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়টি জীবনঘনিষ্ঠ। তাই এটি শিক্ষার্থীদের অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এজন্য ১৫ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করার সময় শিক্ষার্থীদের কে মনোযোগ দিয়ে বিষয়বস্তু বুঝতে হবে। এই এসাইনমেন্ট এর বিষয়বস্তু নেওয়া হয়েছে পাঠ্য বইয়ের প্রথম অধ্যায়ের কর্ম ও মানবিকতা থেকে। অ্যাসাইনমেন্ট এর সমাধান করার জন্য শিক্ষার্থীদের প্রশ্নের অনুভব ক্ষমতা থাকতে হবে, গভীর ভাবে বোঝার দক্ষতা থাকতে হবে। 

৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

Get Class 7 Work and Life Oriented Education 15th Week Assignment Answer