Advertisement
বাংলা

বিআরটিএ পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৩ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ চাকরি

বিআরটিএ পরীক্ষা প্রশ্ন সমাধান

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৩ নীচে উপলব্ধ। বিআরটিএ পরীক্ষার প্রশ্ন সমাধান, www.brta.gov.bd প্রশ্ন সমাধান, www.brta.gov.bd, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) পরীক্ষার প্রশ্ন সমাধান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) প্রশ্নের সমাধান পেতে বিকল্প অনুসন্ধান করুন। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) পরীক্ষার প্রশ্ন। আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন শিক্ষামূলক পোস্ট, প্রশ্ন সমাধান এবং অনেক কিছু প্রকাশ করি। পরীক্ষার প্রশ্ন সমাধান এবং ফলাফল আমাদের ওয়েবসাইটের সবচেয়ে গুরুত্বপূর্ণ উদ্বেগের একটি। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বিভিন্ন পদের জন্য পরীক্ষা পরিচালনা করেছে।

বিআরটিএ পরীক্ষা ২০২৩ – বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি ২০২৩ সালে বিআরটিএ পরীক্ষার আয়োজন করেছিল। এমসিকিউ পরীক্ষার পর বিআরটিএ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং ব্যবহারিক পরীক্ষা 20শে জানুয়ারী ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়েছিল। এই বছর, 64,000 এরও বেশি প্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। ঢাকায় বিআরটিএ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অনেক চাকরির আবেদনকারী চাকরির বিজ্ঞপ্তির জন্য আবেদন করেছিলেন কারণ এটি একটি জনপ্রিয় সরকারি প্রতিষ্ঠান। বিআরটিএ চাকরির বিজ্ঞপ্তিতে কম্পিউটার সহকারী, কম্পিউটার অপারেটর এবং অডিটরের পদ ছিল। আসুন নীচে বিআরটিএ পরীক্ষার সারাংশ দেখুন। এখানে একটি টেবিল রয়েছে যাতে আপনি সহজে দেখতে পারেন।

Advertisement

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ চাকরি পরীক্ষার প্রশ্ন সমাধান

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ পরীক্ষা প্রশ্ন সমাধান  এখন উপলব্ধ। এছাড়াও, আপনি যদি এটি পেতে চান আমাদের অনুসরণ করুন. বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি চাকরির প্রশ্ন সমাধান এই চাকরির পোস্টে কিছু নতুন চাকরির শূন্যপদ অফার করে। সমস্ত চাকরির তথ্য পোস্ট করা হয়েছে এবং আমাদের ওয়েবসাইটে উপলব্ধ। ন্যূনতম স্নাতক শিক্ষার্থীরাও এই বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি চাকরির প্রশ্ন সমাধানের জন্য আবেদন করতে পারে।

তাছাড়া, এই বেকারের উপর একটি বিআরটিএ চাকরির প্রশ্ন সমাধানের ছবি ডাউনলোড করা হয়। দারুণ খবর, সেই রিয়েল-টাইমে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির জন্য একটি নতুন চাকরির প্রশ্নের সমাধান প্রকাশ করেছে। তাছাড়া, এই কাজটি একটি ইমেজ ফাইলে রূপান্তরিত হয় যাতে আপনি এটি পড়তে বা ডাউনলোড করতে পারেন। সুতরাং, আপনি যদি উত্তর পেতে চান, তাহলে নিচের দেওয়া তথ্য অনুসরণ করুন।

বিআরটিএ পরীক্ষার প্রশ্ন ২০২৩ পিডিএফ ডাউনলোড করুন

বিআরটিএ পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৩ পিডিএফ ফাইলটি আপনার জন্য এখানে রয়েছে। উপরের শর্তের আলোকে, এই কর্তৃপক্ষের সমস্ত সার্কেল অফিসকে 15 ফেব্রুয়ারি, 2015 থেকে ড্রাইভিং স্কিল টেস্ট পরিচালনার ক্ষেত্রে নিম্নলিখিত কাঠামো অনুসরণ করার জন্য একই মানদণ্ড এবং কাঠামো অনুসরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

Advertisement

উল্লেখ্য যে প্রার্থী যদি ইঞ্জিন মেকানিজম বিষয়ে ন্যূনতম 02 নম্বর না পান তবে তাকে ব্যর্থ হিসাবে বিবেচনা করা হবে। লিখিত পরীক্ষার জন্য, MET 04 (চার) সেট প্রশ্নের (যেমন A, B, C, D) সেট তৈরি করতে হবে এবং যে প্রশ্নপত্রের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে তা পরীক্ষার আগে DCTB দ্বারা নির্ধারিত হবে।

সড়ক পরিবহন কর্তৃপক্ষ চাকরির প্রশ্নের সমাধান

এখন সকল প্রার্থী বিআরটিএ চাকরির পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুত করুন। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির চাকরি সবার জন্য খুবই আকর্ষণীয়। তাই এই সুযোগ মিস করবেন না. বিআরটিএ (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) বাংলাদেশের সড়ক পরিবহন নিয়ন্ত্রক সংস্থা। সড়ক পরিবহন 1987 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। তাই প্রতি বছর তাদের আরও জনবল প্রয়োজন। এই ক্ষেত্রে তারা পরীক্ষা দেওয়ার জন্য নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে। করোনাভাইরাসের কারণে বিআরটিএ চাকরির পরীক্ষায় কিছুটা বিলম্ব হয়েছে। অবশেষে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং বিআরটিএ পরীক্ষা পরিচালনা ও প্রবেশপত্র প্রকাশের সিদ্ধান্ত নেয়।

বিআরটিএ চাকরির প্রশ্ন সমাধান ২০২৩

আপনি কি ভাবেন কিভাবে বিআরটিএ পরীক্ষা প্রশ্ন সমাধান  আবেদন করবেন? এটি প্রয়োগ করা খুব সহজ। আপনার যদি তাদের চাকরি সম্পর্কে কোনও তথ্যের প্রয়োজন হয় তবে প্রথমে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন। তারপর সংশ্লিষ্ট চাকরির অনলাইন আবেদনপত্র খুলুন। অনলাইন চাকরির আবেদনপত্র মনোযোগ সহকারে পড়ুন। আপনি কি জানেন কিছু আছে? যদি তাই হয় তাহলে খুব সাবধানে পরীক্ষার প্রস্তুতি শুরু করুন। কিন্তু এই পরীক্ষা দেওয়ার জন্য আপনাকে একাডেমিক সার্টিফিকেট এবং জাতীয় পরিচয়পত্রের মতো চাকরির অনলাইন ফর্মগুলি পূরণ করতে হবে। তাই দ্রুত আবেদন করুন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি চাকরির প্রশ্ন সমাধান। এছাড়াও আরও সর্বশেষ চাকরির প্রশ্নের সমাধান পেতে আমাদের সাথেই থাকুন।

Advertisement

Related Articles