Festival

আর্মিস্টিস ডে ২০২২ – শুভেচ্ছা, উদ্ধৃতি, বার্তা, ক্যাপশন

আর্মিস্টিস ডে ২০২২ - শুভেচ্ছা, উদ্ধৃতি, বার্তা, ক্যাপশন, শুভেচ্ছা, ছবি

আর্মিস্টিস ডে ২০২২ – শুভেচ্ছা, উদ্ধৃতি, বার্তা, ক্যাপশন। প্রথম বিশ্বযুদ্ধের সময় দায়িত্ব পালনকালে প্রাণ হারানো সশস্ত্র বাহিনীর সদস্যদের সম্মানে কমনওয়েলথ সদস্য রাষ্ট্রগুলো স্মরণ দিবস হিসেবেও পরিচিত যুদ্ধবিরতি দিবস। এটিকে অনেক কমনওয়েলথ সদস্যদের দ্বারা অনানুষ্ঠানিকভাবে পপি দিবস হিসাবেও উল্লেখ করা হয়। এই দিনটি অনেক দেশে 11ই নভেম্বর পালন করা হয়। যখন সবাই এই শর্তগুলিতে সম্মত হয়, তখন চুক্তিটি আনুষ্ঠানিকভাবে স্বাক্ষরিত হয়। আপনি কি এই দিন সম্পর্কে যথেষ্ট জানেন? হয়তো আপনি এটি অন্যান্য দিনের সাথে মিশ্রিত করছেন। এই দিনের তাৎপর্য বোঝার জন্য আপনাকে এই নিবন্ধটি পড়তে হবে কারণ এটি এখানে আর্মিস্টিস ডে বিস্তারিত আলোচনা করা হচ্ছে।

আর্মিস্টিস ডে 2022 কবে?

যেহেতু 11 নভেম্বর প্রথম বিশ্বযুদ্ধ শেষ হয়েছিল, তাই এই দিনে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। দিবসটি প্রথম পালিত হয় 11 নভেম্বর 1919 তারিখে, কারণ এটি ছিল আর্মিস্টিস স্বাক্ষরের প্রথম বার্ষিকী। প্রথম বার্ষিকীতে একটি ভোজ অনুষ্ঠিত হয় এবং নিহত সৈন্যদের স্মরণে 2 মিনিট নীরবতা পালন করা হয়। সেই সময় থেকেই এটি একটি ঐতিহ্য হিসেবে বিবেচিত হয়ে আসছে।

আর্মিস্টিস ডে শুভেচ্ছা

যুদ্ধের সময় শান্তির সন্ধানে প্রাণ হারানো সমস্ত সাহসী হৃদয়কে যুদ্ধবিরতি দিবসের শুভেচ্ছা, আপনি চিরকাল আমাদের চিন্তা এবং হৃদয়ে থাকবেন।

Advertisement

সশস্ত্র বাহিনীর সকল সদস্যের অবদান প্রতিটি ব্যক্তি চিরকাল মনে রাখবে যা সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে পারে। তারা শান্তিতে বিশ্রাম কামনা করছি।

প্রথম বিশ্বযুদ্ধের সময় প্রায় সব পরিবারই তাদের একজন সদস্যকে হারিয়েছিল। আমি তাদের একটি শুভ যুদ্ধবিরতি দিবস কামনা করি। আমি তাদের আরও শক্তি এবং আরও শান্তি কামনা করি।

সমস্ত সাহসী হৃদয় যারা তাদের জীবন হারিয়েছে, আমি তাদের কাছে প্রণাম জানাতে চাই এবং আমি বলব যে তাদের স্মৃতি আমাদের কাছে মূল্যবান এবং এটি আমাদের সাথে থাকবে যতক্ষণ না আমরা আবার দেখা করব।

মরতে প্রস্তুত সকল সৈন্যদের স্মরণ করে, যাতে তাদের জাতি শান্তি পায়। আমি এই বিশেষ দিনে তাদের অভিনন্দন জানাতে চাই এবং উল্লেখ করতে চাই যে তাদের সাহসিকতার কারণে আমরা সবাই শান্তি পেতে পারি।

নিঃসন্দেহে এটি আপনার সাহসিকতা যা আমাদের স্বাধীনতা দিয়েছে এবং এই শুভ দিনে, আমি সমস্ত সাহসী হৃদয়কে অভিনন্দন জানাতে চাই এবং তাদের সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করব।

ইতিহাস বদলানো যায় না, আমরাই পারি। আমি আশা করি এই দিনটি কখনই না ঘটত কিন্তু এখন যেহেতু এটি ইতিমধ্যে ঘটেছে আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করতে চাই যে জীবনের মূল্যে এমন ঘটনা আর না ঘটবে।

আমরা সবাই খুশি এবং জীবন উপভোগ করতে পারি কারণ আপনার সমস্ত সাহসীকতা এবং আত্মবিশ্বাস আপনার সমস্ত নিজ নিজ সুপারহিরোদের দ্বারা দেখানো হয়েছে। এই বিশেষ আর্মিস্টিস ডেতে আমি আমাদের জীবনকে এত সহজ করে তোলার জন্য আমার হৃদয়ের নীচ থেকে আপনাকে ধন্যবাদ জানাতে চাই।

আমি আশা করি সমস্ত নাগরিক সেই সমস্ত সুপারহিরোদের জীবন উদযাপন করছে যারা তাদের জীবন হারিয়েছে এবং শান্তির জন্য প্রার্থনা করছে।

আর্মিস্টিস ডে হল যুদ্ধের উপর শান্তির বিজয় উদযাপন করা এবং আমি আশা করি যে সমস্ত নাগরিক তাদের জীবনে আরও শান্তি খুঁজে পেতে এই ছুটিটি উদযাপন করছে।

যুদ্ধের সমাপ্তি খুব কঠিন, যারা তাদের সদস্যদের হারিয়েছে তাদের চোখে এখনও সেই অশ্রু। আমি আশা করি যে ইতিহাসের পুনরাবৃত্তি হবে না এবং তাদের সবার জন্য যুদ্ধ-নির্মাণকারী জীবন আরও শান্তিপূর্ণ হবে না।

আসুন আমরা সবাই এই 11 তম দিনটি উদযাপন করি যার 11 তম ঘন্টা এই যুদ্ধবিগ্রহের দিকে পরিচালিত করেছিল যা অনেক পরিবারকে টুকরো খুঁজে পেতে পারে এবং সকালের এই 11 তম ঘন্টার পরে অনেক জীবন মৃত্যুর দরজা থেকে রক্ষা পেয়েছিল।

আর্মিস্টিস ডে বার্তা

প্রতিটি নতুন দিন আমাদের সাহসিকতার কাজটি মনে করিয়ে দেবে যা তারা তাদের জীবনের মূল্য দিয়ে টানতে পারে এবং সেই মুহুর্তে পুরো বিশ্ব লুকিয়ে ছিল এবং এটি তাদের সাহসিকতা যা আমাদের সবাইকে বাঁচাতে পারে।

আমরা সবসময় আমাদের অনুপ্রেরণা হতে সাহসী হৃদয় মনে রাখব এবং তাদের মতো সাহসী হতে চাই।

নিঃসন্দেহে স্মৃতিগুলি সর্বদা আমাদের হৃদয়ে তরুণ থাকবে এবং তাদের জীবন আমাদের দ্বারা চিরকাল উদযাপন করা হবে।

আমাদের হৃদয় অশ্রুতে ভরে যায় যখন আমরা প্রতিটি সৈনিককে স্মরণ করি যারা আমাদের শান্তি পেতে আমাদের জন্য বুলেট নিতে উঠেছিল। এখানে এই দিনে আমরা তাদের সকলের জন্য এবং এই বিশেষ দিনটি উদযাপন করতে একসাথে দাঁড়িয়েছি।

আমরা প্রতিশ্রুতি দিচ্ছি যে তাদের গল্পগুলি আমাদের ভবিষ্যত প্রজন্মের কাছে পৌঁছে দেবে যাতে তারাও এই সাহসী হৃদয়ের প্রতিটি দ্বারা দেখানো বীরত্বের গল্পগুলি জানতে পারে।

তাদের প্রত্যেকেই নিজের জীবনের চেয়ে দেশকে বেশি গুরুত্ব দিয়েছেন, তারা শুধু আমাদের জন্য হিরোই নন, সুপারহিরো যারা আমাদের জীবন বাঁচিয়েছে।

জীবন এখন আমাদের জন্য খুব সহজ মনে হচ্ছে এবং তাদের কারণেই আমরা এত শান্তিপূর্ণভাবে বাঁচতে পারি এবং আমাদের এই সুখী অনুভূতি দেওয়ার জন্য তাদের ধন্যবাদ।

আনুগত্যের যদি কোন বর্ণনার প্রয়োজন হয় তবে এই শহীদদের জীবনের উদাহরণ দিতে হবে যারা নিজ দেশের নিরাপত্তার জন্য প্রাণ দিতে প্রস্তুত ছিলেন।

আর্মিস্টিস ডে উক্তি

“বীর্য হল স্থিতিশীলতা, পা এবং বাহু নয়, সাহস এবং আত্মার।” ~ মিশেল ডি মন্টেইগনে

“আমরা যখন আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করি, আমাদের কখনই ভুলে যাওয়া উচিত নয় যে সর্বোচ্চ প্রশংসা শব্দগুলি উচ্চারণ করা নয়, তবে তাদের দ্বারা বেঁচে থাকা।” ~ জন এফ কেনেডি

“আমাদের দেশের জন্য আত্মত্যাগ করার জন্য আমেরিকার প্রবীণদের ইচ্ছা তাদের আমাদের স্থায়ী কৃতজ্ঞতা অর্জন করেছে।” ~ জেইএফ মিলার

“যুদ্ধ কখনও কখনও একটি প্রয়োজনীয় মন্দ হতে পারে। তবে যতই প্রয়োজন হোক না কেন, এটি সর্বদা একটি মন্দ, কখনও ভাল নয়। আমরা একে অপরের সন্তানদের হত্যা করে শান্তিতে একসাথে বসবাস করতে শিখব না।” ~ জিমি কার্টার

“যতদিন এই জাতি বীরদের বাড়ি থাকবে ততদিনই স্বাধীনের দেশ থাকবে।” ~ এলমার ডেভিস

“আমরা প্রায়শই সেই জিনিসগুলিকে মঞ্জুর করি যা আমাদের কৃতজ্ঞতার যোগ্য।” ~ সিনথিয়া ওজিক

“সাহস প্রায় পরিপ্রেক্ষিতে একটি দ্বন্দ্ব। এর মানে মরার প্রস্তুতির রূপ নিয়ে বেঁচে থাকার প্রবল ইচ্ছা।” ~ গিলবার্ট কে. চেস্টারটন

“আমাদের প্রবীণরা আমাদের সবার জন্য যা করেছে তার জন্য আরও গর্বিত এবং কৃতজ্ঞ এমন কাউকে খুঁজে পেতে আপনাকে অনেক দূর যেতে হবে।” ~ জিম ডেভিস

“আমি একটি সন্তানের জন্ম দেওয়ার স্বপ্ন দেখবে যে জিজ্ঞাসা করবে: “মা, যুদ্ধ কি ছিল?”” ~ ইভ মেরিয়াম

Related Articles