ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড

কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে সকল ফুটবল টিমগুলো সার্বিকভাবে প্রস্তুতি গ্রহণ করছেন। এর পাশাপাশি মাঠের বাইরে সারা বিশ্বের ফুটবল ভক্তদের মধ্যে চলছে অনেক কৌতুহল। অনেকেই তার প্রিয় টিমটার জন্য অনেক চিন্তিত। কাতার বিশ্বকাপ ২০২২ এর জন্য ইতোমধ্যে লটারির মাধ্যমে গ্রুপ নির্ধারণ করা হয়েছে। গ্রুপ পর্বের যে সকল ম্যাচগুলো হবে তা নিয়ে মাঠ এবং মাঠের বাইরে অনেক কিছু ঘটে চলেছে। 

২০২২ বিশ্বকাপে টিম ব্রাজিল পড়েছে G গ্রুপে। ব্রাজিলের সাখে এই গ্রুপে আরো আছে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন। গ্রুপ পর্বের ম্যাচে ব্রাজিল এই দলগুলোর মুখোমুখী হবে। এই কারণে ব্রাজিল ভক্তরা এই দলগুুলোর সাথে ব্রাজিলের আগের রেকর্ড নিয়ে চিন্তিত। তাই এই আর্টিকেলের মধ্যে আমরা ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড রেজাল্ট, স্কোর এবং শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে তা নিয়ে আলোচনা করব। 

ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড 

আমরা জানি বিশ্বকাপ খেলায় গ্রুপ পর্বের ম্যাচগুলো সকল টিমের কাছে অনেক গুরুত্বপূর্ণ। কাতার বিশ্বকাপ ২০২২ এর গ্রুপ পর্বের ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে সার্বিয়া। তবে এর আগে সার্বিয়ার বিপক্ষে ব্রাজিল মাত্র ২ বার মুখোমুখি হয়েছে। ২ বারের লড়াইয়ে ব্রাজিল ২ টি ম্যাচেই জয় লাভ করে। ব্রাজিল ভক্তরা আশা করছে সামনের দিনগুলোতেও একই রেজাল্ট তারা পাবে।  

সার্বিয়া বনাম ব্রাজিল মুখোমুখী  

ব্রাজিল এবং সার্বিয়ার মধ্যে সর্ব প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয় ২০১৪ সালের ৬ জুন। ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচে প্রথম এই দুইটি দল মুখোমুখী হয়। উক্ত খেলায় ব্রাজিল ১-০ গোলে জয়লাভ করে। এর পর ২০১৮ সালেন ২৭ জুন বিশ্বকাপের মঞ্চে আবার এই দুইটি দল মুখোমুখী হয়। উক্ত ম্যাচে ব্রাজিল ২-০ গোলে জয় লাভ করে।  

Date 

Match 

Win 

Score 

Competition

6 Jun 2014 

Brazil VS Serbia 

Brazil 

1-0 

International Friendly 

27 Jun 2018 

Brazil VS Serbia

Brazil

2-0

FIFA World Cup

শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে 

সারা বিশ্বের ফুটবল ভক্তদের কাছে ব্রাজিল ফুটবল টিম খুবই প্রিয় একটি টিম। এর কারণ হলো সব থেকে বেশি বার বিশ্বকাপ জয়ি দল হলো ব্রাজিল। এছাড়াও ব্রাজিলে পেলে, রোনালদিনহো, কাকা, নেইমার এদের মতো স্টার ফুটবলার রয়েছে। বর্তমান সময়ে ব্রাজিল খুবই ভালো ছন্দে আছে। সর্বশেষ ম্যাচে ব্রাজিল মুখোমুখি হয়েছিল জাপানের সাথে। উক্ত ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে ব্রাজিল। 

অপরদিকে সার্বিয়া অনেক ভালো ফুটবল খেলে। সর্বশেষ ম্যাচে সার্বিয়া মুখোমুখী হয় স্লোভিয়ার সাথে। উক্ত ম্যাচে ২-২ গোলে ড্র হয়। তবে ব্রাজিলের কাছে সার্বিয়া তুলনামূলকভাবে অনেক ছোট একটি দল। বিভিন্ন ফুটবল বিদরা ব্রাজিলকে অনেকটা এগিয়ে রাখছে সার্বিয়ার থেকে। তবে সারা বিশ্বের ফুটবল ভক্তদের উদ্দেশ্যে ফুটবল বিদরা এটাও বলেছন যে এটা ফুটবল খেলা, এবং বিশ্বকাপের মতো একটি বিশাল মঞ্চ। এতা বড় খেলার মঞ্চে যে কোন সময় যে কোন কিছু ঘটে যেতে পারে। 

উপসংহার 

ফুটবল বিশ্বে ব্রাজিল অনেক বড় একটি নাম। সারা বিশ্বে এই দলের অনেক ভক্ত রয়েছে যারা প্রতিটি ম্যাচ দেখেন এবং সাপোর্ট করেন। কাতার বিশ্বকাপ কে সামনে রেখে ব্রাজিল তাদের প্রস্তুতি নিচ্ছে। তবে গ্রুপ পর্বের ম্যাচগুলো নিয়ে ব্রাজিল ভক্তরা অনেক চিন্তিত। অনেকেই ব্রাজিল বনাম সার্বিয়ার হেড টু হেড রেজাল্ট জানতে চাইছেন। তাই এই আর্টিকেলের মধ্যে আমরা ব্রাজিল বনাম সার্বিয়ার হেড টু হেড রেজাল্ট সম্পর্কে আলোচনা করেছি।