ব্যাংক থেকে রকেট একাউন্ট এ টাকা নেয়ার পদ্ধতি

ব্যাংক থেকে রকেট একাউন্ট এ টাকা নেয়ার পদ্ধতি

মোবাইন ব্যাংকিং সেবা বাংলাদেশে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। কারন এই মোবাই ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান গুলো নানা ধরনের চমকপ্রদ সার্ভিস তাদের গ্রাহককে দিচ্ছে। এবং প্রতিনিয়ত নতুন নতুন সেবা তাদের তালিকায় যুক্ত করছে। তেমতি একটি মোবাইল ব্যাংকিং সেবা দান কারী প্রতিষ্ঠান হলো রকেট। রকেট এর অনেক সার্ভিস এর মধ্যে একটি হলো ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানো। ব্যাংক থেকে রকেট একাউন্ট এ টাকা নেয়ার পদ্ধতি।

ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানো অনেক দরকারী একাটি সার্ভিস হলেও অধিকাংশ গ্রাহক জানেনা কিভাবে ব্যাংক থেকে রকেটে টাকা পাঠাতে হয়। অনেকেই জানেনা ডাচ বাংলা ব্যাংক রকেটে টাকা পাঠানোর নিয়ম।ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম না জানার ফলে অনেক গ্রাহক তাদের দরকারী কাজ রকেটের মাধ্যমে করতে পারেনা।

তাই এই সকল রকেট গ্রাহকের কথা চিন্তা করে আমরা এই পোষ্টে আলোচনা করব।ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম, ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করুন রকেট থেকে।’ রকেট থেকে ইসলামী ব্যাংক থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়ম এই সকল বিষয় নিয়ে।

তাই আপনারা যারা ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম বা রকেটথেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার উপায়। রকেট থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম। এই সকল বিষয়ে জানতে আগ্রহী তারা এই আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়ুন।

 

ব্যাংক একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করুন রকেটে

প্রতিষ্ঠান শুরুর পর থেকেই রকেট গ্রাহকরা তাদের টাকা ব্যাংক থেকে রকেটে পাঠানোর জন্যে দাবি করছে। ব্যাংক থেকে রকেটে এ টাকা ট্রান্সফার করার সুবিধা চেয়ে আসছিলেন। আপনি যদি এই দাবি করা গ্রাহকদের মধ্যে একজন হয়ে থাকেন। তাহলে আপনার জন্য সুখবর ও আপনার জন্যেই এই আর্টিকেল। এখন থেকে আপনি চাইলে সহজেই যেকোন ব্যাংক একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করতে পারবেন রকেটে নিচে দেখাবো ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম গুলো কি কি?

ডাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম

রকেট তাদের গ্রাহকদের ব্যাংক থেকে টাকা এড করার ব্যবস্থা করে দিলেও এখনো সব ব্যাংক কে তাদের এই সার্ভিসে যুক্ত করতে পারেনি। বিকশের এই সার্ভিস কে বলে ট্রান্সফার মানি সার্ভিস। ট্রান্সফার মানি সার্ভিসের মাধ্যমে আপনি আপনার ব্যাংক একাউন্ট থেকে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে পারবেন ঘরে বসে। ব্যাংক থেকে রকেট একাউন্ট এ টাকা নেয়ার পদ্ধতি।

এখন পর্যন্ত ট্রান্সফার মানি সার্ভিস দিয়ে মিডল্যান্ড ব্যাংক, এক্সিম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, কমিউনিটি ব্যাংক, শাহ্‌জালাল ইসলামী ব্যাংক, এনআরবি ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, এনআরবিসি ব্যাংক , ন্যাশনাল ব্যাংক ব্যাংক, থেকে টাকা ট্রান্সফার করতে পারবেন।

গ্রাহক ডাচ-বাংলা ব্যাংক রকেটের মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে রকেট অ্যাকাউন্ট বা রকেট অ্যাকাউন্ট থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টে বা যেকোনো ডিবিবিএল ডেবিট কার্ডে অর্থ স্থানান্তর করতে পারেন।

ডাচ-বাংলা ব্যাংক রকেট অ্যাকাউন্ট থেকে এটি পেতে আপনাকে সিটিসেল ছাড়া যেকোনো অপারেটর থেকে *322# ডায়াল করতে হবে। আপনি যদি সিটিসেল মোবাইল ফোন ব্যবহার করেন তবে 16216 নম্বরে একটি খালি এসএমএস পাঠান।

একবার আপনি *322# ডায়াল করলে বা 16216 নম্বরে এসএমএস পাঠালে আপনি নিম্নলিখিত স্ক্রিনটি পাবেন। পর্দা থেকে বিকল্প 4 নির্বাচন করুন এবং তারপর আপনার পছন্দসই পরিষেবা নির্বাচন করুন।

 

ফান্ড ট্রান্সফার করার পদ্ধতি:

 

  • “ব্যাংক একাউন্ট” সিলেক্ট করুন
  • ব্যাংক একাউন্ট নাম্বার প্রদান করুন
  • কারেন্ট/ সেভিংস একাউন্ট সিলেক্ট করুন
  • টাকার পরিমাণ দিন
  • পিন নাম্বার দিন
  • কনফার্ম বাটনে ক্লিক করুন
  • ট্রান্সফার শেষে কনফার্মেশন এসএমএস পাবেন

ব্যাংক থেকে রকেটে টাকা পাঠানোর চার্জ ও লিমিট

উপরে উল্লিখিত ব্যাংকসমূহের মোবাইল ব্যাংকিং অ্যাপ এবং অনলাইন ব্যাংকিং সার্ভিস ব্যবহার করে রকেটে ফান্ড ট্রান্সফার করা যাবে।

এক্ষেত্রে, ব্যাংক একাউন্ট থেকে রকেটে টাকা টাকা ট্রান্সফার করে আনার জন্য গ্রাহকদের কাছ থেকে কোনো টাকা চার্জ কাটবে না। মানে সম্পর্ন ফ্রিতে টাকা ট্রান্সফার করতে পারবে।

 

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

আশা করি এই আর্টিকেল থেকে রকেট থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। রকেট একাউন্টে ব্যাংক একাউন্ট যুক্ত করা, রকেট থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ ও লিমিট, ডাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম। সম্পর্কে যেকোন তথ্য না বুঝলে আমাদের জানাতে পারেন ।

Leave a Comment