টাটা আইপিএল ২০২২ কখন শুরু হবে? BCCI, সম্প্রচারকদের মনে এই তারিখ আছে

টাটা আইপিএল ২০২২ কখন শুরু হবে? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ এর মেগা নিলামের পরেই, মেগা ইভেন্ট শুরু হওয়ার তারিখটি সবার মনে রয়েছে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) প্রাথমিকভাবে ২৭ মার্চ শুরু করার সিদ্ধান্ত নিয়েছিল, সম্প্রচারকারী, ডিজনি স্টারের মতামত ভিন্ন। এক দিনের মধ্যে নগদ সমৃদ্ধ টুর্নামেন্ট শুরু করার সম্প্রচারকারীর দাবি মেনে নেওয়া উচিত কিনা তা বিসিসিআই বিবেচনা করছে বলে মনে করা হচ্ছে। বিসিসিআই এখনও পর্যন্ত লিগের সময়সূচী ভাগ করেনি তার কারণগুলির মধ্যে একটি সঠিক শুরুর তারিখ নেই।

[Gaming]

বিসিসিআই আনুষ্ঠানিকভাবে ভেন্যু ঘোষণা করেনি এবং লিগটি আরও ভেন্যুতে ছড়িয়ে দেওয়া যায় কিনা তা নিয়ে কিছু আলোচনা হয়েছে।

আরও পড়ুনঃ আইপিএল ২০২২ মেগা নিলামে সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড়ের তালিকা 

আইপিএল ২০২২ কখন শুরু হবে?

[Gaming]

ক্রিকবাজের মতে, স্টার শনিবারের শুরুতে জোর দিয়ে বলেছে যে এটি ২৭ শে মার্চ, রবিবার একটি ডাবল হেডার সহ লিগের গতিবেগ নির্ধারণ করবে, যা অন্যথায় সম্ভব হবে না। এর মানে এমনও হতে পারে যে সোমবার (২৮ মার্চ), একটি জাতীয় ছুটি না হলে ডাবল হেডার হতে পারে না।

“আমরা বুঝতে পারি যে শনিবারের সূচনা সম্প্রচারককে প্রথম সপ্তাহান্তে তিনটি ম্যাচ দিয়ে লিগ শুরু করতে সাহায্য করে। রবিবারের উদ্বোধন এটিকে অনুমতি দেবে না। বিসিসিআই এবং সম্প্রচারকারীরা এই নিয়ে আলোচনায় ছিল এবং শেষ পর্যন্ত, এটি হতে পারে। ২৬ শে মার্চ হবে,” একজন ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তা প্রকাশ করেছিলেন।

যদিও বিসিসিআই ২০ ফেব্রুয়ারির মধ্যে সময়সূচী এবং ভেন্যু সম্পর্কে ফ্র্যাঞ্চাইজিগুলিতে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছে, নতুন বিকাশ বিলম্বিত হয়েছে বলে বোঝা যাচ্ছে।

[Gaming]

লিগের ধারাভাষ্যকারদের সম্পর্কে কথা বলতে গিয়ে, স্টার তাদের ১৯ মার্চ থেকে ৭ জুনের মধ্যে প্রস্তুত থাকতে বলেছে৷ “শুরুতে, বিশ্ব ফিড সম্প্রচারে আইপিএল ২০২২ এর জন্য আপনার উপলব্ধতা সম্পর্কে আপনার সাথে জানতে চেয়েছিলাম৷ তাই অনুগ্রহ করে আপনাকে সরবরাহ করার জন্য অনুরোধ করছি৷ শুধুমাত্র টুর্নামেন্টের জন্যই আপনার প্রাপ্যতা নয়, সম্ভবত শুরুর তারিখ থেকে মাইনাস ৮-১০ দিন এবং শেষ তারিখ থেকে পাঁচ দিন নিরাপদ থাকার জন্য বলুন, তাই কার্যকরভাবে ১৯ই মার্চ ২০২২ থেকে ৭ জুন, ২০২২ (sic), ” মেইল বলেন

টাটা আইপিএল ২০২২ এর ভেন্যু

[Gaming]

যদিও তারিখগুলি এখনও বের হয়নি, এমনকি লিগ আয়োজনের স্থানগুলি এখনও নিশ্চিত করা হয়নি। বিসিসিআই আনুষ্ঠানিকভাবে ভেন্যু ঘোষণা করেনি এবং লিগের কোভিডের হুমকি যথেষ্ট কমে গেছে বিবেচনা করে লিগটি আরও ভেন্যুতে ছড়িয়ে দেওয়া যায় কিনা তা নিয়ে কিছু আলোচনা হয়েছে। যাইহোক, বিসিসিআই মহারাষ্ট্রের (মুম্বাই এবং পুনে) মূল ভেন্যু হিসাবে মীমাংসা করবে এমন সম্ভাবনা রয়েছে।

[Gaming]

এই অনুসারে, চারটি মাঠ হবে – ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন, ডিওয়াই পাটিল স্টেডিয়াম নভি মুম্বাই এবং পুনে মাঠ – যেখানে ম্যাচগুলি খেলা যাবে। যদিও, বিসিসিআই এবং মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) এর জন্য ১০ টি আইপিএল দলের জন্য অনুশীলন সুবিধা প্রদান করা চ্যালেঞ্জ ছিল। 

আরও পড়ুনঃ আইপিএল ২০২২ সব দলের স্কোয়াড – ১০ টি দলের আপডেট করা তালিকা

 

Leave a Comment