Sports

ডেনমার্ক বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড

কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে সারা বিশ্বের ফুটবল ভক্তের মধ্যে অনেক কৌতুহলের সৃষ্টি হয়েছে। উক্ত বিশ্বকাপের জন্য নির্বাচিত সকল দল গুলো সার্বিকভাবে প্রস্তুতি গ্রহণ করছে। সকল দলের মূল্য লক্ষ্য হলো বিশ্বকাপ জয় করা। ইতোমধ্যে গ্রুপ পর্বের সকল ম্যাচগুলো সেট করা হয়েছে। গ্রুপ পর্বের ম্যাচগুলো নিয়ে ফুটবল ভক্তরা অনেক চিন্তিত। 

গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ডেনমার্ক বনাম অস্ট্রেলিয়া। উক্ত ম্যাচটিকে ঘিরে দুইটি দলের ভক্তরা অনেক ধরণের আলোচনা এবং সমালোচনা করছে। দুইটি দলই অনেক শক্তিশালি দল। মাঠের মধ্যে যে কোন সময় যে কোন কিছু ঘটে যেতে পারে। তাই এই আর্টিকেলের মধ্যে ডেনমার্ক বনাম অস্ট্রেলিয়ার হেড টু হেড রেজাল্ট সম্পর্কে আলোচনা করব। 

ডেনমার্ক বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড     

এই পর্যন্ত মোট ৪ বার অস্ট্রেলিয়ার বিপক্ষে ডেনমার্ক মাঠে নেমেছে । ৪ বারের মুখোমুখি লড়াইয়ে ডেনমার্ক জয়লাভ করেছে ২টি ম্যাচে। এর বিপরীতে অস্ট্রেলিয়া জয় পেয়েছে মাত্র ১টি ম্যাচে। আর বাকি ১ টি ম্যাচ ড্র হয়েছে। হেড টু হেড রেজাল্ট এর দিক থেকে বিবেচনা করলে ডেনমার্ক একটু এগিয়ে রয়েছে। তবে হেড টু হেড রেজাল্ট পরিষ্কার ভাবে জানিয়ে দিচ্ছে দুইটি দল কেউ কারো থেকে কম নয়। 

অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক মুখোমুখি       

ডেনমার্ক সর্বোপ্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে ২০০৭ সালের ৬ ফেব্রুয়ারি। ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি এই ম্যাচটিতে ডেনমার্ক ৩-১ গোলে জয় লাভ করে। এর পরে আরো ৩ বার মাঠে নামে এই দুইটি দল। তাছাড়া এই দুইটি দল আর মাঠে নামেনি। এই দুইটি দলের খেলা খুব একটা হয়নি বললেই চলে। নিচে দুইটি দলের মুখোমুখি লড়াইয়ের ফলাফল দেওয়া হলো। 

Date 

Match 

Win 

Score 

Competition

6 Feb 2007

Denmark VS Australia

Denmark 

3-1

International Friendly 

1 Jun 2010

Denmark VS Australia

Australia

0-1

International Friendly 

2 Jun 2012

Denmark VS Australia

Denmark

2-0

International Friendly

21 Jun 2018

Denmark VS Australia

Draw

1-1

FIFA World Cup

শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে  

ফুটবলের ইতিহাসে অস্ট্রেলিয়া তেমন বড় কোন নাম না হলেও এই দলটি অনেক ভালো ফুটবল খেলে থাকে। ফুটবলের বড় মঞ্চে এই দলের তেমন কোন অর্জন নেই। তবে মাঠের মাধ্যে যে কোন দলের সাথে লড়াই করার মতো ক্ষমতা এই দালের রয়েছে। সর্বশেষ ম্যাচে অস্ট্রেলিয়া বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষে মাঠে নামে। গোলশূন্য ড্র হয় এই ম্যাচটি। বিশ্বকাটে কুয়ালিফায়ার এর চুড়ান্ত ম্যাচ হওয়ার কারণে খেলাটি টাইব্রেকারে যাই। টাইব্রেকারে ৫-৪ ব্যাবধানে জয় লাভ করে অস্ট্রেলিয়া। 

অন্যদিকে ডেনমার্ক অনেক শক্তিশালি একটি দল। সাম্প্রতিক সময়ে ডেনমার্ক আগের থেকে অনেক ভালো ফুটবল খেলছে। সর্বশেষ ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে মাঠে নামে ডেনমার্ক। উক্ত ম্যাচে ২-০ গোলে জয় লাভ করে। তবে শক্তিমত্তার দিক থেকে অনেক ফুটবলবিদরা ডেনমার্ককে অনেকটা এগিয়ে রাখছেন। গ্রুপ পর্বের অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের এই ম্যাচটি অনেক উপভোগ্য হতে যাচ্ছে। 

 

উপসংহার 

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ নিয়ে সকল ফুটবল দল এবং ভক্তরা অনেক চিন্তা-ভাবনা করছেন। গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ডেনমার্ক বনাম অস্ট্রেলিয়া। উক্ত ম্যচটিকে ঘিরে মাঠে এবং মাঠের বাইরে অনেক কৌতুহলের সৃষ্টি হয়েছে। তাই এই আর্টিকেলের মধ্যে এই দুইটি দলের হেড টু হেড রেজাল্ট সম্পর্কে আলোচনা করা হলো।   

Related Articles