News

ডিপিডিসি লোডশেডিং শিডিউল ২০২২ PDF ডাউনলোড করুন

মঙ্গলবার (১৯ জুলাই) থেকে জ্বালানি তেলের খরচ কমানোর প্রয়াসে বাংলাদেশে ডিজেল চালিত বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম বন্ধ করে এলাকাভিত্তিক লোডশেডিং বাস্তবায়ন করবে সরকার। প্রতিদিন এক থেকে দেড় ঘণ্টা, মাঝেমধ্যে দুই ঘণ্টা লোডশেডিং হবে। তাই আজই যেনে নিন ডিপিডিসি লোডশেডিং শিডিউল ২০২২ এবং PDF ডাউনলোড করুন আমাদের ওয়েবসাইট থেকে।

also read: Bangladesh Load shedding schedule 2022, Check your area schedule

ডিপিডিসি লোডশেডিং শিডিউল ২০২২

 

সোমবার (১৮ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক উচ্চপর্যায়ের বৈঠকে এই বাছাই করা হয়।

বৈঠকে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী সাংবাদিকদের জানান, সোমবার ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন স্থগিত করার পাশাপাশি এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হবে।

এক থেকে দেড় হাজার মেগাওয়াট বিদ্যুতের স্বল্পতা থাকবে বলে জানান তিনি। প্রতিদিন এক থেকে দেড় ঘণ্টা, মাঝেমধ্যে দুই ঘণ্টা লোডশেডিং হবে।

বৈঠকের পর, দুটি বিতরণ সংস্থা, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), বিভিন্ন অঞ্চলের জন্য লোডশেডিংয়ের সময়সূচী জারি করে।

মঙ্গলবার, ১৯ জুলাই লোডশেডিংয়ের সময়সূচী ডিপিডিসি এবং ডেসকোর ওয়েবসাইটে উপলব্ধ করা হয়েছে। দেশের অবশিষ্ট অংশে বিদ্যুৎ বিতরণের দায়িত্বে থাকা চারটি ব্যবসা পৃথকভাবে তাদের ক্লায়েন্টদের তাদের সময়সূচী সম্পর্কেও জানাবে।

ডিপিডিসি এবং ডেসকো দ্বারা পরিসেবা দেওয়া বেশিরভাগ জায়গায়, প্রতিদিন একবার লোডশেডিংয়ের পরিকল্পনা করা হয়েছে। কিন্তু অন্যান্য জায়গায় লোডশেডিংয়ের একাধিক খবর পাওয়া গেছে।

কখন লোডশেডিং ঘটবে তার একটি সম্ভাব্য সময়সূচী ডিপিডিসি প্রকাশ করেছে। সময়সূচী দেখতে, এখানে ক্লিক করুন অথবা

ডিপিডিসি লোডশেডিং শিডিউল ২০২২ PDF ডাউনলোড করুন

সম্ভাব্য লোডশেডিং শিডিউল (তারিখ ১৯.০৭.২০২২ সময় : সকাল ১০টা – রাত ১০টা)

ব্লক কালো এরিয়া লোডশেডিং এর এরিয়া নির্দেশ করে।
Sl No.Office NameSchedule
1AdaborDownload
2AzimpurDownload
3BanasreeDownload
4BanglabazarDownload
5BangshalDownload
6BashabooDownload
7DemraDownload
8DhanmondiDownload
9FatullaDownload
10JigatolaDownload
11JurainDownload
12KakrailDownload
13KamrangircharDownload
14KazlaDownload
15KhilgaonDownload
16LalbagDownload
17ManiknagarDownload
18MatuailDownload
19MogbazarDownload
20MotijheelDownload
21MugdaparaDownload
22Narayangonj (east)Download
23Narayangonj (west)Download
24NarindaDownload
25ParibagDownload
26PostogolaDownload
27RajarbagDownload
28RamnaDownload
29SatmosjidDownload
30ShamoliDownload
31Sher-e-bangla nagarDownload
32ShyampurDownload
33SiddhirgonjDownload
34SitalakhyaDownload
35SwamibagDownload
36TejgaonDownload
লোড বরাদ্দ প্রাপ্তির ভিত্তিতে আরোপিত লোড শেডিং কম/বেশী হতে পারে বিধায় হালনাগাদর তথ্য জানার জন্য সময়ে সময়ে ডিপিডিসি’র ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হল।

সম্মেলনে, এটাও স্থির করা হয়েছিল যে সমস্ত দোকান, মল এবং সরকারী এবং বেসরকারী উভয় কর্মক্ষেত্রে ভার্চুয়াল মিটিং ও দোকান, মল ৮ টায় বন্ধ হয়ে যাবে এবং মসজিদের নামাজের সময়ের বাইরে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার করা হবে না। বৈঠকে লোকসান বাঁচাতে সপ্তাহে একদিন গ্যাস স্টেশন বন্ধ রাখতেও রাজি হয় প্রশাসন।

সরকারি-বেসরকারি অফিসের দৈর্ঘ্য এক থেকে দুই ঘণ্টা কমিয়ে একই সময়ে ভার্চুয়াল অফিসে পরিণত হবে। যদিও সংবাদমাধ্যমকে বলা হয়েছিল যে বিষয়টি এখনও সমাধান হয়নি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জ্বালানি ও বিদ্যুৎ সংরক্ষণে অফিস সময় কমানোর বিষয়ে সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

সোমবার (১৮ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী ঘোষণা করেছিলেন, “আমি কর্মক্ষেত্রে যত ঘন ঘন বিদ্যুৎ ব্যবহার করি তার চেয়ে বেশি ঘন ঘন ব্যবহার করার কথা বিবেচনা করছি।” শীঘ্রই, একটি নির্বাচন করা হবে. এক সপ্তাহের মধ্যে, আমি আপনাকে জানাব। কেউ যেন কষ্ট না পায় সে চিন্তা মাথায় রেখেই আমি একটি পছন্দ করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.