Uncategorized

ঈদের মেহেদি ডিজাইন- বিভিন্ন ধরণের মেহেদির ডিজাইন

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। তাই ঈদে অনেকেই বিভিন্নভাবে বিভিন্ন ধরণের সাজ গোজ করে থাকেন। বিশেষ করে মহিলারা হাতে মেহেদি দিয়ে থাকেন। অনেকে মেহেদির রং দিয়ে নিজের হাতে পায়ে বিভিন্ন ধরণের ডিজাইন করে থাকেন। 

আপনি হয়তো সুন্দর মেহেদি ডিজাইন ছবি সন্ধান করছেন? কিন্তু আপনার পছন্দের সুন্দর মেহেদি ডিজাইনের নকশা খুজে পাচ্ছেন না। আজ এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের বিভিন্ন ধরণের মেহেদির ডিজাইন এর সাথে পরিচয় করিয়ে দিব। 

ঈদের মেহেদি ডিজাইন

মুসলিম ধর্মের সব চেয়ে বড় উৎসব হলো ঈদ, যা বছরে ২ বার হয়। এই দুই ঈদে আত্বীয় স্বজন সবাই একত্রে ঈদের আনন্দ উপভোগ করে। ঈদের দিন ছেলেরা নতুন পোষাক পরে নামাজ পড়তে যায় এবং মেয়েরা নতুন পোষাকে নতুন সাজে ঈদ উদযাপন করে। বিশেষ করে, সব মেয়রা”ই হাতে মেহেদি লাগায় এবং সুন্দর মেহেদি ডিজাইন সন্ধান করে। 

বিভিন্ন ধরণের মেহেদি ডিজাইন 

এই ঈদে আপনার আনন্দ আরো বাড়াতে আমরা আপনাদের জন্য নিয়ে আসলাম বিভিন্ন ধরণের মেহেদি ডিজাইন। ঈদে মেহেদি ছাড়া সকল মেয়ের হাত খালি খালি লাগে। এই কারণে সব মেয়েরা চায় মেহেদির রং এর মাধ্যমে তার হাতটি আরো সুন্দর করতে। নিচে কিছু মেহেদির ডিজাইন দেওয়া হলো।  

উপসংহার 

সাজসজ্জার অনেক বড় একটি অংশ হলো হাতে মেহেদি দেওয়া। ঈদ হক বা বিয়ে, হাতে মেহেদি দেওয়া এখন অনেকটা প্রতিযোগীতার মতো হয়ে দাড়িয়েছে। কে কত সুন্দর মেহেদি ডিজাইন হাতে আঁকতে পারে তা নিয়ে হয় প্রতিযোগীতা। তাই আজ এই আর্টিকেলের মাধ্যমে আমরা চেষ্টা করলাম আপনাদের সাহায্য করতে।  

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.