Result

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন

অনার্স ফোর্থ ইয়ার রেজাল্ট nu.ac.bd

অনার্স ফোর্থ ইয়ার রেজাল্ট  বা অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০/০৭/২০২১  তারিখে প্রকাশিত হয়েছে। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার মোট বিষয় ছিল ৩০ টি।  এছাড়াও ৬৭৬ টি কলেজের ছাত্র-ছাত্রীরা  অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র ছাত্রীদের মধ্যে ৭২ শতাংশ  কৃতকার্য হয়েছে।  এবং ২৮% অকৃতকার্য হয়েছে। অনার্স চতুর্থ বর্ষের ৩০ টি বিষয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লক্ষ ১৪ হাজার ৮৪৪ জন।

অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল ২০ তারিখ রাত ৯ টায়   প্রকাশ করার কথা। কিন্তু এখনো পর্যন্ত অনার্স চতুর্থ বর্ষের ফলাফল প্রকাশ করা হয়নি।  সার্ভার জটিলতার কারণে রেজাল্ট প্রকাশ করতে সময় লাগছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে কোনভাবে অ্যাক্সেস করা যায়নি। তবে সার্ভার জটিলতার  সমাধান হলেই আশা করি ফলাফল প্রত্যাশীরা ফলাফল দেখতে পারবেন।  আমাদের ওয়েবসাইটে ভিজিট করেও আপনারা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখে নিতে পারবেন। সুতরাং যে সকল পরীক্ষার্থীরা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল খুঁজছেন তারা দয়া করে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।  ফলাফল প্রকাশিত হওয়া মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটের  মাধ্যমে ফলাফল প্রকাশ করার চেষ্টা করব।

NU Honors 4th Year Result www.nu.ac.bd

ন্যাশনাল ইউনিভার্সিটি তাদের অনার্স ফোর্থ ইয়ার রেজাল্ট www.nu.ac.bd  এবং www.nubd.info ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করেছে।  কিন্তু বর্তমানে এই দুটি ওয়েবসাইট সার্ভার জটিলতার কারণে বন্ধ রয়েছে।  ফলে ফলাফল প্রত্যাশীরা এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারছে না। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চেষ্টা করছে সার্ভার জটিলতার সমাধান করে দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রদান করার জন্য।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল

সুতরাং ফলাফল প্রত্যাশী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলবো আপনারা কিছুক্ষণ পরপর চেষ্টা করুন।  যেকোনো সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট সার্ভার  সমস্যার সমাধান হয়ে যেতে পারে। সার্ভার সমস্যার সমাধান হয়ে গেলেই আপনারা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল ওয়েবসাইটে দেখতে পারবেন।  এছাড়াও আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।  আমাদের ওয়েবসাইটের মাধ্যমেও  অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখা যাবে। সুতরাং চিন্তার কোন কারণ নেই,  আশা করছি দ্রুত সময়ের মধ্যে আপনারা রেজাল্ট দেখতে  পারবেন। 

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল

অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার্থীরা ফলাফল পাবার আশায় দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিল।ঈদের খুশির সাথে অনার্স চতুর্থ বর্ষের ২০১৯ সালের পরীক্ষার্থীদের আরো একটি খুশির সংবাদ  যুক্ত হলো।  তাদের কাঙ্ক্ষিত অনার্স চতুর্থ বর্ষের ফলাফল প্রকাশ  হয়েছে।  সুতরাং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ ২০১৯ এর পরীক্ষার্থীদের  এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়া উচিত। কেননা এই আর্টিকেল এর মাধ্যমে আমরা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল এর বিষয় সকল প্রকার তথ্য প্রদান করব। 

সুতরাং যেসকল ছাত্র-ছাত্রীরা ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তারা আমাদের নির্দেশনা অনুসরণ করে ফলাফল দেখুন।এখন আমি অনার্স চতুর্থ বর্ষের ফলাফল কিভাবে দেখবেন সে বিষয়ে আলোচনা করব।  সুতরাং নিচের অংশটুকু ভালোভাবে দেখুন।  নিচের অংশে আমরা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল চেক করার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করব। সুতরাং অনার্স চতুর্থ বর্ষের ফলাফল যারা দেখতে চান তারা দয়া করে আমাদের অনুসরণ করুন। 

NU Hons 4th Year Result Notice

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল চেক করার পদ্ধতি

এখন আমরা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল কিভাবে চেক করবেন বা দেখবেন সে বিষয়ে  কথা বলব। সুতরাং যারা ২০১৯ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা দয়া করে মনোযোগ সহকারে আমাদের আর্টিকেলটি পড়ুন। কেননা এখন আমরা ফলাফল চেক করার পদ্ধতি নিয়ে কথা বলবো।  জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখার জন্য সাধারণত দুইটি পদ্ধতি চালু করেছে।  প্রথম পদ্ধতিটি হলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করে।  দ্বিতীয় পদ্ধতিটি হলো এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীদের মোবাইল ব্যবহার করে। 

অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখার নিয়ম:

  1. Exam Name- Honors 4th Year
  2. Year of Exam  – ২০১৯
  3. Exam Held- ২০২১
  4. Result Published Date-২০/০৭/ ২০২১
  5. Session: ২০১৫-১৬

সুতরাং প্রথম পদ্ধতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করে ফলাফল দেখতে পারবেন।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুইটি অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে।  ওয়েবসাইট দুটি হল- www.nu.ac.bd এবং www.nubd.info । এছাড়াও আমাদের ওয়েবসাইট ভিজিট করে জাতীয় বিশ্ববিদ্যালয়  সহ যেকোনো রেজাল্ট আপনি দেখে নিতে পারবেন। রেজাল্ট দেখার নিয়ম নিম্নে প্রদান করা হলো-

  1. At first visit the National University Official website –
  2. Click http://www.nu.ac.bd or nubd.info.
  3. Go to results tab
  4. Please select your exam year
  5. select 4th year
  6. Select the Exam Roll, Registration, Exam Year and ”CAPTCHA” also.
  7. Exam Year is ২০19.
  8. Finally click the Search Result button.
  9. Show your result.
  10. You can print the result if you need.

এসএমএসের মাধ্যমে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখার নিয়ম:

এছাড়াও দ্বিতীয় পদ্ধতিতে আপনার মোবাইল থেকে এসএমএস প্রদানের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন।  এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার জন্য আপনার মোবাইল এর মেসেজ অপশন থেকে nu<space>H4<space>Reg No (শেষের ০৭ ডিজিট)  লিখে ১৬২২২  নম্বরে  সেন্ড করে  ফলাফল জানা যাবে।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল

রেজাল্ট দেখার ক্ষেত্রে সর্তকতা:

আমরা জানি সম্প্রতি  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল প্রকাশিত হয়েছে। আর্টিকেল এর শুরুর দিকে কিভাবে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখবেন সে বিষয়ে আলোচনা করা হয়েছে।  কিন্তু অনেকেই রেজাল্ট দেখার ক্ষেত্রে কিছু ভুল করে থাকেন।  সেই ভুলগুলো বিষয়ে  এখন কথা বলব।  অনেকেই রেজাল্ট দেখার জন্য রেজিস্ট্রেশন নাম্বার, এক্সাম ইয়ার এবং এক্সাম নেম দিয়ে সার্চ করেন।  কিন্তু অনেক সময় রেজিস্ট্রেশন নাম্বার ভুল হচ্ছে এমন তথ্য প্রদান করা হয়। সে ক্ষেত্রে অনেকেই  রেজিস্ট্রেশন নাম্বার ঠিক প্রদান করলেও, এক্সাম ইয়ার অথবা এক্সাম নেম ভুল করে থাকেন। সে ক্ষেত্রে রেজিস্ট্রেশন নাম্বার সঠিক হলেও আপনাকে পূর্বের ম্যাসেজটি প্রদান করবে।  সুতরাং এমন তথ্য প্রদান করলে আপনার পরীক্ষার নাম এবং পরীক্ষার   সাল অবশ্যই চেক করে দেখুন।

 

Related Articles