এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

SSC 4th Week Assignment

এসএসসি ২০২১ পরীক্ষার চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এই চতুর্থ সপ্তাহে, ৬ টি বিষয়, ইতিহাস, পদার্থবিজ্ঞান, ব্যবসায়িক উদ্যোগ, অর্থনীতি, জীববিজ্ঞান, এবং ফাইন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট রয়েছে। বিজ্ঞান, মানবিক এবং বাণিজ্য শিক্ষার্থীদের তাদের নিজ নিজ বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। তাই এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ পিডিএফ ফাইল প্রকাশ করার পর, আমরা এসএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এর সমস্ত বিষয়গুলি পৃথকভাবে আপলোড এবং আলোচনা করেছি। সুতরাং, আপনি কি এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর খুঁজছেন? এখানে আপনি ৪র্থ সপ্তাহের এসএসসি ২০২১ এসাইনমেন্ট এর সমাধান পেতে পারেন খুব ভালো মার্কস এর জন্য সঠিক নির্দেশনা সহ। যাতে আপনি ২০২১ সালের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করতে পারেন।

এসএসসি ইতিহাস চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

এসএসসি ২০২১ পরীক্ষার্থীদের জন্য বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য ইতিহাস বিষয়টি বাধ্যতামূলক। এ পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় সপ্তাহে ইতিহাস অ্যাসাইনমেন্ট ছিল। বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ে মোট আটটি এসাইনমেন্ট এর মধ্যে এটি তিন নাম্বার এসাইনমেন্ট। দেশ কর্তৃপক্ষ এসএসসি ২০২১ অ্যাসাইনমেন্ট এর চতুর্থ সপ্তাহে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ে প্রশ্ন প্রকাশ করেছে। এসএসসি পরীক্ষা ২০২১ প্রার্থীদের চতুর্থ সপ্তাহের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর করতে হবে এবং নিজ নিজ স্কুলে জমা দিতে হবে। নিচে এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর সম্পর্কে আলোচনা করা হলো।

এসএসসি ইতিহাস চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি ইতিহাস অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

এসএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

এসএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ প্রকাশিত হয়েছে। চতুর্থ সপ্তাহে এসএসসি বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য দুইটি অ্যাসাইনমেন্ট রয়েছে তার মধ্যে পদার্থবিজ্ঞান একটি। তবে এসএসসিতে যাদের চতুর্থ বিষয় পদার্থবিজ্ঞান, তাদের জন্য পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট করার প্রয়োজন নেই। সিলেবাস অনুযায়ী আমরা জানি যে এসএসসি ২০২১ পরীক্ষার্থীদের জন্য মোট আটটি পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে। তারমধ্যে দুইটি পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট ইতোমধ্যে হয়ে গেছে। চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টে তৃতীয় পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর প্রস্তুত করতে হবে এবং নিজ বিদ্যালয়ে জমা দিতে হবে। পূর্বের দুইটি অ্যাসাইন্মেন্টা আমরা দেখেছি পদার্থবিজ্ঞান পাঠ্য বইয়ের প্রথম এবং দ্বিতীয় অধ্যায় থেকে প্রশ্ন হয়েছিল। চতুর্থ সপ্তাহের পেমেন্ট প্রশ্নটিই পদার্থবিজ্ঞান পাঠ্যবইয়ের তৃতীয় অধ্যায় থেকে হয়েছে। যেহেতু ডিএসই কর্তৃপক্ষ এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে, তাই আমরা নিচে পদার্থবিজ্ঞানের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর সম্পর্কে আলোচনা করছি।

এসএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

এসএসসি ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

এখন আমরা চতুর্থ সপ্তাহের  ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট এর সমাধান নিয়ে কথা বলবো। আমরা জানি ব্যবসায় উদ্যোগ কমার্স বিভাগ  এর একটি গুরুত্বপূর্ণ বিষয়।  যে সকল ছাত্র ছাত্রীরা কমার্স বিভাগে অধ্যয়নরত রয়েছেন তারা আমার লেখাগুলো মনোযোগ সহকারে করুন।  কেননা এখন আমি ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করব। কিভাবে আপনি ব্যবসায় উদ্যোগ  চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র লিখবেন? এছাড়াও কিভাবে উত্তরপত্র লিখলে আপনি  ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হতে সর্বোচ্চ নম্বর অর্জন করতে পারবেন? 

এসএসসি ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করার জন্য বেশকিছু নির্দেশনা দেওয়া আছে।  সর্বপ্রথম নির্দেশনাগুলো দেখে নিতে হবে। পরবর্তীতে নির্দেশনা অনুসরণ করে ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান করার চেষ্টা করতে হবে। এছাড়াও ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে অতি উত্তম ফলাফল অর্জনের জন্য আমরা অতিরিক্ত কিছু নির্দেশনা প্রদান করব। যে সকল ছাত্র ছাত্রীরা ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হতে অতি উত্তম ফলাফল অর্জন করতে চান তারা আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করুন। এছাড়াও আমরা ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান এর একটি নমুনা  উত্তরপত্র প্রদান করব। সুতরাং আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে ব্যবসায় উদ্যোগ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান পত্র ডাউনলোড করে নিতে পারেন। 

এসএসসি অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  অর্থনীতি মানবিক বিভাগের একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়।   যে সকল ছাত্র-ছাত্রীদের অর্থনীতি বিষয়টি বাধ্যতামূলক রয়েছে তারা দয়া করে আমার লিখাগুলো মনোযোগ সহকারে পড়ুন।  কেননা আজকে   অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট  এর বিষয়ে সকল প্রশ্নের উত্তর প্রদান করব।  আপনারা অনেকেই অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কিভাবে করবেন সে বিষয়ে চিন্তিত।  কেননা অর্থনীতি অ্যাসাইনমেন্ট গুলো  অন্যান্য বিষয় থেকে একটু অন্যরকম।

এসএসসি অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি অর্থনীতি অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

তবে অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে চিন্তার কোন কারণ নেই। কেননা আপনাদের সুবিধার জন্য অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান প্রদান করব।  এছাড়াও যে সকল ছাত্র ছাত্রীরা নিজে অ্যাসাইনমেন্ট এর সমাধান করার চেষ্টা করবেন তাদের জন্য রয়েছে আলাদা নির্দেশনা। আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করে অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখলে অবশ্যই আপনি অতি উত্তম ফলাফল অর্জন করতে পারবেন।  এছাড়াও এসাইনমেন্ট এর সাথে বেশ কিছু নির্দেশনা দেওয়া রয়েছে।  নির্দেশনাগুলো আপনাকে এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে বিষয়ে সাহায্য করবে।  যে সকল ছাত্র ছাত্রীরা অর্থনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে যাচ্ছেন তাদের জন্য আমাদের একটি পরামর্শ রয়েছে।  পরামর্শটি হলো এসাইনমেন্ট লেখার পূর্বে অ্যাসাইনমেন্ট অ্যাসাইনমেন্ট এর নির্দেশনা গুলো ভালোভাবে পড়েন।  

এসএসসি জীববিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

এসএসসি ২০২১ পরীক্ষার্থীদের জীববিজ্ঞান বিষয় চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে প্রদান করা হয়েছে। জীববিজ্ঞান বিষয় অনেক ছাত্র ছাত্রী ঐচ্ছিক বিষয় হিসেবে  গ্রহণ করেন।  কিন্তু এসএসসি ২০২১ পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর ক্ষেত্রে ঐচ্ছিক বিষয় কোন অ্যাসাইনমেন্ট জমা প্রদান করার প্রয়োজন নেই। সুতরাং যে সকল ছাত্র-ছাত্রীদের জীববিজ্ঞান বিষয়টি বাধ্যতামূলক রয়েছে শুধুমাত্র  তাদেরই জীববিজ্ঞান বিষয়ে এসাইনমেন্ট জমা দিতে হবে।জীববিজ্ঞান বিষয়ে ছাত্রছাত্রীরা পূর্বে অ্যাসাইনমেন্ট জমা প্রদান করেছে।  সুতরাং জীববিজ্ঞান এসাইনমেন্ট এর বিষয়ে ছাত্রছাত্রীদের পূর্ব অভিজ্ঞতা রয়েছে।  সুতরাং জীব বিজ্ঞান চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান বিষয়ে নতুন করে বলার কিছুই নেই।  কিন্তু,  ছাত্র-ছাত্রীদের কথা ভেবে কিছু নির্দেশনা প্রদান করব।

এসএসসি জীববিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

জীব বিজ্ঞান চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান করার জন্য নির্দেশনা গুলো অবশ্যই অনুসরণ করতে হবে।  কেননা জীববিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করার  জন্য নির্দেশনাগুলো অনুসরণ না করলে উত্তরপত্র সঠিক  ভাবে তৈরি করা সম্ভব হবে না।  সুতরাং আপনি যদি জীববিজ্ঞান-চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হতে ভালো ফলাফল অর্জন করতে চান তাহলে আপনাকে অবশ্যই নির্দেশনাগুলো অনুসরণ করতে হবে।  এছাড়া নির্দেশনাগুলো অনুসরণ করে বিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করা সহজ হবে।  কেননা কিভাবে উত্তরপত্র তৈরি করতে হবে সে বিষয়ে  নির্দেশনাগুলো আপনাকে সঠিক পথ দেখাবে।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা জীব বিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান লিখতে যাচ্ছেন তারা দয়া করে আমাদের লেখা গুলো মনোযোগ সহকারে পড়ুন।  এছাড়াও ছাত্র-ছাত্রীদের  সুবিধার জন্য আমরা জীববিজ্ঞান-চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র আমাদের ওয়েবসাইটে আপলোড করব।  যে সকল ছাত্র জীববিজ্ঞান  চতুর্থ সপ্তাহের  অ্যাসাইনমেন্ট এর সমাধান খুঁজছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে  নিতে পারবেন।

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে নির্ধারণ করা হয়েছে। সুতরাং এইচএসসি পরীক্ষার্থীদের  ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করতে হবে। আমরা জানি ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়টি কমার্স এর ছাত্র-ছাত্রীদের পড়ানো হয়ে থাকে।  সুতরাং যে সকল ছাত্র ছাত্রীরা কমার্স বিভাগে অধ্যয়নরত রয়েছেন এবং যাদের ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়টি বাধ্যতামূলক রয়েছে তারা আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।  কেননা আজকে আজকে আপনার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।  আজকে আমরা ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান বিষয়ে আলোচনা করব।  বর্তমানে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে  সকলেই চিন্তিত। কেননা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান  জমা প্রদানের সময় চলে আসছে।

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

কিভাবে আপনি সহজেই ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান লিখবেন সে বিষয়ে জানতে হলে আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করতে হবে।  ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে বিষয়ে পূর্বে এসাইনমেন্ট নির্দেশিকাতে সকল নির্দেশনা প্রদান করা হয়েছে। আপনারা যদি নির্দেশনাগুলো অনুসরণ করে ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে চেষ্টা করেন তাহলে অবশ্যই ভালো একটি উত্তর পত্র তৈরি করতে পারবেন। এছাড়াও যেসব ছাত্রছাত্রী অতি উত্তম ফলাফল অর্জন করতে চান তাদের জন্য আমরা ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট  এর উত্তর লেখার জন্য অতিরিক্ত কিছু নির্দেশনা প্রদান করব।  সুতরাং ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে চিন্তার কোন কারণ নেই। এছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ফিন্যান্স ও ব্যাংকিং চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধানের একটি নমুনা কপি আপলোড করব।  আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে চতুর্থ সপ্তাহের ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করে নিতে পারবেন।

এসএসসি পৌরনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

পৌরনীতি ও নাগরিকতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের  উদ্দেশ্যে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে পৌরনীতি প্রদান করা হয়েছে। এখন এস এস সি পৌরনীতি ও নাগরিকতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান বিষয়ে কথা বলব। যে সকল ছাত্র-ছাত্রীদের পৌরনীতি ও নাগরিকতা আবশ্যিক বিষয় রয়েছে শুধুমাত্র  তাদেরই এই বিষয়ে এসাইনমেন্ট জমা প্রদান করতে হবে। কেননা  ঐচ্ছিক বিষয়ে কোন প্রকার অ্যাসাইনমেন্ট জমা করার প্রয়োজন নেই।  সে কারণে যাদের পৌরনীতি ও নাগরিকতা বিষয় হিসেবে নেওয়া হয়েছে তাদের এই বিষয়ে অ্যাসাইনমেন্ট এর সমাধান করার প্রয়োজন নেই। 

এসএসসি পৌরনীতি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি পৌরনীতি অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

এসএসসি পৌরনীতি ও নাগরিকতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান কিভাবে করতে হবে তা নিম্নে  দেওয়া হলো।  ২০২১  সালের এস এস সি  পরীক্ষার্থীদের পৌরনীতি  ও নাগরিকতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।  নির্দেশনাগুলো অনুসরণ করে পৌরনীতি ও নাগরিকতা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রদান করতে হবে।  যদি নির্দেশনাগুলো অনুসরণ করে অ্যাসাইনমেন্ট এর সমাধান করা হয় তাহলে অবশ্যই ফলাফল অতি উত্তম হবে। সুতরাং এসএসসি  পৌরনীতি ও নাগরিকতা  সমাধানের জন্য সকল নির্দেশনা অনুসরণ করতে হবে। 

এসএসসি উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের উচ্চতর গণিত বিষয়টি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে  নির্ধারণ করা ছিল।  সেই কারণে আজকের এসএসসি উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  এখন আমরা উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান  নিয়ে কথা বলব। সুতরাং যে সকল ছাত্র-ছাত্রীদের উচ্চতর গণিত বাধ্যতামূলক বিষয় রয়েছে শুধুমাত্র তারাই  উচ্চতর গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর অংশটুকু পড়ুন। কেননা যাদের উচ্চতর গণিত বাধ্যতামূলক নয় অর্থাৎ ঐচ্ছিক বিষয় হিসেবে উচ্চতর গণিত রয়েছে তাদের এই বিষয়ে কোন প্রকার অ্যাসাইনমেন্ট এর সমাধান করার প্রয়োজন নেই।

এসএসসি উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দেখুনঃ এসএসসি উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

 সুতরাং যে সকল ছাত্র-ছাত্রীদের উচ্চতর গণিত বাধ্যতামূলক শুধুমাত্র তারাই এই বিষয়ে এসাইনমেন্ট এর সমাধান অংশটুকু পড়ুন।  কেননা এখন আমরা এসএসসি উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান নিয়ে কথা বলবো ।  এছাড়া কিভাবে উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান করলে অতি উত্তম ফলাফল অর্জন করা যাবে সে বিষয়ে নির্দেশনা প্রদান করব।  সুতরাং যে সকল ছাত্রীরা উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে সর্বোচ্চ নম্বর অর্জন করতে চান তারা দয়া করে আমাদের সকল নির্দেশনা অনুসরন করুন।  এবং সকল নির্দেশনা অনুসরণ করে উচ্চতর গণিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান উত্তরপত্র তৈরি করুন।