Result

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খ ইউনিট ফলাফল ২০২২ – মেধা এবং অপেক্ষমান তালিকা

রাজশাহী বিশ্ববিদ্যালয় বি ইউনিট রেজাল্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাবি খ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে। রাবি খ ইউনিটের সকল শিক্ষার্থী পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষায়ে রয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ফলাফল রাবি অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এখন সকল প্রার্থীরা রাবি অফিসিয়াল ওয়েবসাইট admission.ru.ac.bd থেকে তাদের ফলাফল জানতে পারবে। এছাড়াও এসএমএসের মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীদের ফল জানানো হবে।

যে সকল শিক্ষার্থীরা মেধা তালিকায় থাকবে তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে বিষয় বাছায় করতে হবে। আর যারা অপেক্ষমান এর লিস্টে থাকবে তাদের অপেক্ষা করতে হবে।  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তির ফলাফল ২০২২

রাবি খ ইউনিটের ভর্তির ফলাফল খুব শিঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। তবে শুধু ফলাফল নয় এর পাশাপাশি বিষয় পছন্দের ফরম পূরণ, সাক্ষাৎকারের সময়সূচী বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সকল শিক্ষার্থী এখন তাদের ভর্তি পরীক্ষার রোল নম্বর সহ পরীক্ষার ফলাফল দেখতে পাবে। যে সকল শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করেছিল তারা মেধা তালিকা এবং অপেক্ষমান এর তালিকা PDF ডাউনলোড করতে পারবে।  ১ম মেধা তালিকা থেকে ভর্তির পর ২য় ও ৩য় মেধা তালিকা অপেক্ষমাণ তালিকা থেকে প্রকাশ করা হবে।  

রাজশাহী বিশ্ববিদ্যালয় খ ইউনিটের ফলাফল ২০২২ 

গত ২৭ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে শিক্ষার্থীরা ফলাফলের জন্য অধির আগ্রহে অপেক্ষা করছিল। সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশ হলো রাবি খ ইউনিটের ভর্তির ফলাফল। উক্ত পরীক্ষায় মোট ৩৩ হাজার ৬৮৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। 

রাবি খ ইউনিটের ফলাফল কিভাবে জানবেন 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন করার পর সকল আবেদনকৃত শিক্ষার্থীরা ফলাফলের জন্য অনুসন্ধান করছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাবি খ ইউনিটের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। তবে অনেক শিক্ষার্থী তাদের ফলাফল দেখার সঠিক নিয়ম জানে না। তাই এই আর্টিকেলের মাধ্যমে সঠিক পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হলো। নিচের নির্দেশনাগুলো অনুসরণ কর: 

  1. admission.ru.ac.bd ওয়েবসাইটে যান।
  2. রেজাল্ট অপশনে যান।
  3. ইউনিট বিকল্প থেকে “বি-ইউনিট” নির্বাচন করুন।
  4. ভর্তি পরীক্ষার রোল লিখুন।
  5. সাবমিট বাটনে ক্লিক করুন। 

রাজশাহী বিশ্ববিদ্যালয় খ ইউনিট মেধা তালিকা 2022 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ রাবি খ ইউনিটের ফলাফলের পাশাপাশি মেধা তালিকা ও প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে মেধা তালিকা ডাউনলোড করা যাবে। অপেক্ষমাণ তালিকাও একই ভাবে ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।  ১ম মেধা তালিকা থেকে ভর্তির পর ২য় ও ৩য় মেধা তালিকা অপেক্ষমাণ তালিকা থেকে প্রকাশ করা হবে।  

উপসংহার 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খ ইউনিট এ ভর্তির জন্য অসংখ্য শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে। এখন সকল শিক্ষার্থী তাদের ফলাফলের জন্য অপেক্ষা করে আছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ রাবি খ ইউনিটের ভার্তর ফলাফল এর পাশাপাশি মেধা তালিকা ও অপেক্ষমাণ এর তালিকা প্রকাশ করেছে। আশা করি এই আর্টিকেলটি আপনার জন্য সাহায্যজনক হবে।  

Related Articles