বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থানের নামগুলাে লিখ।

184 viewsবৌদ্ধধর্ম
0

বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থানের নামগুলাে লিখ। Class 6 Buddhism 5th Week Assignment Answer, 5th Soptaher Boddho Dhormo Assignment Somadhan, ষষ্ঠ শ্রেণীর ৫ম সপ্তাহের বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। 2nd Buddhism and Moral Education Assignment Solution 5th Week For Class6. Assignment Task 2.

বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থানের নামগুলাে লিখ।

৬ষ্ঠ শ্রেণীর বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা ৫ম সপ্তাহের এসাইনমেন্টের প্রশ্ন “বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থানের নামগুলাে লিখ।”। পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্নগুলো ষষ্ঠ অধ্যায়: চতুরার্য সত্য, সপ্তম অধ্যায়: ধর্মীয় আচার অনুষ্ঠান ও উৎসব, দশম অধ্যায়: বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থান থেকে করা হয়েছে। উত্তর করার সময় যেসকল বিষয় খেয়াল রাখতে হবে তা হলো- প্রশ্নের ধরণ অনুযায়ী উত্তর প্রদান, উত্তরের যথার্থতা, বিষয়বস্তুর গভীরতা, অনুধাবন ও প্রয়ােগ দক্ষতা, যুক্তি প্রয়ােগ, মতামত প্রদান ক্ষমতা।

এ্যাসাইনমেন্ট / নির্ধারিত কাজ

সংক্ষিপ্ত প্রশ্ন:

৪। বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থানের নামগুলাে লিখ।

উত্তর: বাংলাদেশে অসংখ্য বৌদ্ধ ঐতিহ্য ও দর্শনীয় স্থান আছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো: কুমিল্লার ময়নামতিতে আবিস্কৃত শালবন মহাবিহার, আনন্দ বিহার, ভোজ বিহার, রুপবান বিহার, ইটখোলা বিহার, কুটিল্য মুড়া, কোটবাড়ি মুড়া, চারপত্র মুড়া, ত্রিরত্ন মুড়া, বগুড়ার ঐতিহ্যবাহী মহাস্থানগড়, ভাসু বিহার, গোবিন্দ ভিটা, বৈরাগী ভিটা, নঁওগার সোমপুর মহাবিহার, এছারাও আছে নরসিংদীর উয়ারী বটেশ্বও, পঞ্চগড়ের পদ্মবিহার, মুন্সিগঞ্জের রঘুনাথ বিক্রমপুরী বিহার।

Class 6 Buddhism 5th Week Assignment Answer

Changed status to publish
Add a Comment
Write your answer.