প্রব্রজ্যা কি?

1.73K viewsবৌদ্ধধর্ম
0

প্রব্রজ্যা কি? Class 8 Buddhism 5th Week Assignment Answer, 5th Soptaher Boddho Dhormo Assignment Somadhan, অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। 2nd Buddhism and Moral Education Assignment Solution 5th Week For Class Eight. Assignment Task 2.

প্রব্রজ্যা কি?

অষ্টম শ্রেণীর বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের ৫ম সপ্তাহের এসাইনমেন্ট রয়েছে “প্রব্রজ্যা কী”। প্রশ্নটি করা হয়েছে সপ্তম অধ্যায় “ধর্মীয় আচার-অনুষ্ঠান ও উৎসব” থেকে। এই অধ্যায়টি ভালোভাবে পড়লেই প্রব্রজ্যা সম্পর্কে জানা যাবে এবং এই প্রশ্নের উত্তর করা যাবে।

The 5th week assignment on the subject of Buddhism and moral education of the eighth grade is “Prabrajya Ki”. The question is asked from the seventh chapter “Religious Rites and Festivals”. A good reading of this chapter will help you to know about migration and answer this question.

এ্যাসাইনমেন্ট প্রশ্ন:

সংক্ষিপ্ত প্রশ্ন:

১। প্রব্রজ্যা কি?

উত্তর: পারিবারিক জীবন ত্যাগ করে বৌদ্ধ রীতিতে সন্ন্যাস অবলম্বনের নাম প্রব্রজ্যা। প্রব্রজ্যা সন্ন্যাস জীবনের প্রথম পর্যায়। এটিকে শ্রমণ হওয়া বা শ্রামণ্যধর্মে দীক্ষিত হওয়াও বলে। এটি বৌদ্ধদের পুণ্যময় একটি ধর্মীয় অনুষ্ঠান; সংসার ত্যাগের মুক্তির পথ অনুসন্ধানের প্রথম পদক্ষেপ। বৌদ্ধ মাত্রই জীবনে একবার হলেও প্রব্রজ্যা গ্রহণ করে থাকে। পরম শান্তিময় নির্বাণে উপনীত হওয়াই প্রব্রজ্যা গ্রহণের অন্যতম উদ্দেশ্য।

Class 8 Buddhism 5th Week Assignment Answer

Asif Changed status to publish December 1, 2020
Add a Comment
Write your answer.