Quiz

সংবিধানের কততম সংশোধনীতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা অন্তর্ভুক্ত করা হয়?

স্বাধীনতার ঘোষণা কবে সংবিধানের অন্তর্ভুক্ত করা হয়?

১৯৭১ সালের ২৫শে মার্চ দিবাগত রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। পরবর্তী সময়ে স্বাধীনতার ঘোষণাটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানে অন্তর্ভুক্ত করা হয়। সংবিধানের কততম সংশোধনীতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা অন্তর্ভুক্ত করা হয়?

Today’s question সংবিধানের কততম সংশোধনীতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা অন্তর্ভুক্ত করা হয়? has been published. So the answer submission has enable for স্বাধীনতার ঘোষণা কবে সংবিধানের অন্তর্ভুক্ত করা হয়?. Are you a regular contestant of Sheikh Mujib quiz? then you need the answer of স্বাধীনতার ঘোষণা কবে সংবিধানের অন্তর্ভুক্ত করা হয়?. However, we give everyday’s quiz answer of Priyo quiz. In this case you have to read full article for getting সংবিধানের কততম সংশোধনীতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা অন্তর্ভুক্ত করা হয়? answer.

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কিুইজ প্রকিযোগিতার আয়োজন করা রয়েছে। এই কুইজ ১০০ দিন ধরে চলবে। প্রিয় ডট কম এই কুইজ প্রতিযোগিতাটি পরিচালনা করছে। প্রতিদিন ১০০জন করে বিজয়ী হবেন এবং অনেক পুরুস্কার রয়েছে।

বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করা খুবই সহজ। আপনিও চাইলে কুইজের উত্তর দিয়ে জিতে নিতে পারেন ল্যাপটপ, মোবাইল ফোন সহ ১০০ জিবি মোবাইল ডাটা। প্রিয় কুইজে অংশ নিতে এবং প্রশ্নের উত্তর দিতে মাত্র ৩০ সেকেন্ড সময় লাগবে। তাই আর দেরি না করে আজকের প্রশ্নের উত্তর দিয়ে দিন।

05-03-2021, আজকের প্রশ্ন হলো:

সংবিধানের কততম সংশোধনীতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা অন্তর্ভুক্ত করা হয়?

উত্তর নিচে পাবেন। আপনি কি জানেন যে শুধু মাত্র শেয়ার করেও আপনি প্রাইজ জিতে নিতে পারবেন। যতো বেশি শেয়ার ততো বেশি প্রাইজ। তাই আর দেরি না করে এখানে ক্লিক করে এখনই শেয়ার করুন

১। পঞ্চদশ সংশোধনী

২। ষোড়শ সংশোধনী

৩। একাদশ সংশোধনী

৪। দ্বাদশ সংশোধনী

উত্তরঃ সংবিধানের দ্বাদশ সংশোধনী সংশোধনীতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা অন্তর্ভুক্ত করা হয়? উত্তরটি সাবমিট করতে এখানে ক্লিক করুন। এছাড়াও, আপনি কি জানেন যে শুধু মাত্র শেয়ার করেও আপনি প্রাইজ জিতে নিতে পারবেন। যতো বেশি শেয়ার ততো বেশি প্রাইজ। তাই আর দেরি না করে এখানে ক্লিক করে এখনই শেয়ার করুন

কীভাবে প্রিয় / বঙ্গবন্ধু কুইজে অংশ নিবেন?

বঙ্গবন্ধু কুইজে অংশগ্রহণ করতে হলে আপনার প্রিয়.কমে একটি একাউন্ট লাগবে।

এই ক্ষেত্রে এই লিঙ্কে গিয়ে একটি একাইন্ট তৈরি করুন।

তারপর, আপনার ছবি, নাম, জন্ম তারিখ, ঠিকানা, ইত্যাদি সঠিক তথ্য দিয়ে প্রোফাইল আপডেট করুন।

তারপরে বর্তমান কুইজের প্রশ্ন দেখতে পাবেন। সেই প্রশ্নের উত্তর দিয়ে শেয়ার করুন।

সকল সঠিক উত্তরদ্বাতা দের মধ্যে থেকে লটারি করে বিজয়ীদের নির্বাচন করা হবে।

বঙ্গবন্ধু কুইজের ফলাফল কিভাবে জানবেন?

কুইজের রেজাল্ট বা বিজয়ীদের তালিকা একদিন পরে প্রিয়-ডট-কমে প্রকাশ করা হবে।

৫ জন বিজয়ী পাবেন একটি করে মোবাইল ফোন।

১০০ জন বিজয়ী পাবেন মোবাইল ডাটা।

প্রিয় কুইজের ফলাফল দেখুন এখানে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *