প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের পরীক্ষার ফলাফল ২০২২

Primary Assistant Teacher 2nd Phase Examination Results 2022

প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের পরীক্ষার ফলাফল ২০২২, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি নিশ্চয় অধির অপেক্ষায় আছেন প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের পরীক্ষার ফলাফল ২০২২ দেখার জন্যে । আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা ২য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরিক্ষায় অংশ গ্রহন করেছেন এখন ফলাফল দেখার জন্যে বসে আছেন। কিন্তু যানেন না কিভাবে প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের পরীক্ষার ফলাফল দেখতে হয় । তাই আপনাদের কথা চিন্তা করেই আজকের এই আর্টিকেল ।

এই পোষ্টে আমরা দেখাবো কিভাবে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখবেন? প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের পরীক্ষার ফলাফল দেখার সকল পদ্ধতি সম্পর্কে আজকে আমরা বিস্তারিত আলোচনা করছি এই আর্টিকেলে। আশা করি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন তাহলে এখান থেকে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার সকল নিয়ম কানুন জানতে পারবেন ।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

আপনি নিশ্চয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষক নিয়োগ ২য় ধাপের পরিক্ষার্থী ছিলেন। এবং এখন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ জানতে চান। তাহলে সঠিক যায়গায় এসেছেন । আপনি এই আর্টিকেলের শেষ অংশ থেকে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ দেখার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।

এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে আপনি প্রাথমিক শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন। ফলাফল সম্পর্কিত সকল তথ্য জানতে হলে অবশ্যই আপনাকে আমাদের আজকের সম্পূর্ণ আলোচনা টি মনোযোগ সহকারে পড়তে হবে।

সহকারী শিক্ষক ২য় ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ২০২২ সালে প্রায় ৪৫ হাজার প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ এর উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে নির্ধারিত সময়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক এই নিয়োগ পরীক্ষা সঠিক সময়ে গ্রহণ করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত সম্প্রতি সিদ্ধান্ত গ্রহণ করা হয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মোট তিনটি ধাপে প্রার্থীদের নিয়োগ পরীক্ষা গ্রহণ করবে। সেই অনুসারে গত ২২ এপ্রিল ২০২২ তারিখে প্রথম ধাপ এবং ২০ মে ২০২২ তারিখে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট http://dpe.gov.bd এ প্রথম ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। আজ প্রাথমিক শিক্ষক নিয়োগ এর ২য় ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আমাদের ওয়েবসাইটে পিডিএফ ফাইল ডাউনলোডের লিংক প্রদান করা হয়েছে। নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড করে নিন।

২য় ধাপের প্রাইমারি পরীক্ষা রেজাল্ট দেখার উপায়

আপনি অনলাইনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট dpe.gov.bd থেকে ফলাফল দেখতে পারবেন ।  আপনি যদি প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল চেক করবেন তা যদি না জেনে থাকেন তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন। প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের পরীক্ষার ফলাফল দেখতে

সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ (২য় ধাপে ২৯ জেলার ফলাফল)

  •  প্রথমে আপনার মোবাইল অথবা কম্পিউটারের ব্রাউজার ওপেন করুন।সার্চ করুন dpe.gov.bd
  • ওয়েবসাইট ওপেন হলে সেখানে “সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ (২য় ধাপে ২৯ জেলার ফলাফল)” অপশন পাবেন। সেটাতে ক্লিক করুন।
  • আপনার প্রাইমারি পরীক্ষার রোল প্রদান করুন।
  • রোল সঠিক হলে Submit অপশনে ক্লিক করুন।
  • কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

২য় ধাপের প্রাইমারি রেজাল্ট ২০২২

এবারে দেশের ত্রিশটি জেলা থেকে প্রায় ছয় লক্ষ চাকরি প্রার্থী দ্বিতীয় ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন। এমসিউ ও লিখিত প্রশ্নে ৮০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজকে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কিনা তা জানতে পারবেন এই আর্টিকেল থেকে।

আশা করছি যে সকল শিক্ষার্থী ২য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ এ অংশগ্রহন করেছেন। তারা আমাদের এই আর্টিকেল থেকে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পেরেছেন। এর পাশাপাশি প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন।

আপনারা যদি প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পর্কে বা প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন তথ্য না বুঝে থাকেন । তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এবং এই আর্টিকেলটি শেয়ার করে আপনার বন্ধুদের দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ।