Assignment

এইচএসসি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

এইচএসসি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  একাদশ শ্রেণীর পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট হিসেবে গুচ্ছ ৪ এবং ৫ নির্ধারণ করা আছে। সুতরাং গুচ্ছ ৪ এবং ৫ এর মধ্যে যে সকল বিষয় দেওয়া আছে সেগুলো পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট এর বিষয়। আজকে এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সকল বিষয় এর এসাইনমেন্ট উত্তর কিভাবে করতে হবে সে বিষয়ে কথা বলব।  এছাড়াও আমরা এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র তৈরি করব। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তরপত্র ডাউনলোড করে নিতে পারবেন। Get Update For HSC 5th Week Assignment.

এইচএসসি পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে যে সকল প্রশ্নের উত্তর প্রদান করতে হবে  সে বিষয়ে আলোচনা করব।  একাদশ শ্রেণীর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট  সমাধান করার জন্য সর্বপ্রথম অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলো ভালোভাবে বুঝতে হবে।  অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে কি করতে বলা হয়েছে তা ভালোভাবে না জেনে অ্যাসাইনমেন্টের উত্তর প্রদান করা সম্ভব না।  সুতরাং এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে ভালো নাম্বার অর্জনের জন্য সর্বপ্রথম অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের প্রতি নজর দিতে হবে।  কেননা প্রশ্ন ভালো হবে না বুঝলে সঠিক উত্তর প্রদান করা সম্ভব হবে না।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর করার জন্য যে সকল প্রশ্নের উত্তর প্রদান করতে হবে তা বিষয়ভিত্তিক ভাবে তুলে ধরছি।

[junkie-button url=”http://dshe.gov.bd/sites/default/files/files/dshe.portal.gov.bd/notices/f9118752_a83f_48c2_8b3d_4b7757115e8c/hsc-2022-week5.pdf” style=”grey” size=”small” type=”round” target=”_blank”] ডাইনলোড ৫ম সপ্তাহের পিডিএফ [/junkie-button]

নিচে এইচএসসি ২০২২ এসাইনমেন্ট ৫ম সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট প্রশ্নের ছবি এবং উত্তর এর লিঙ্ক দেওয়া আছে। যদি কোনো বিষয়ের উত্তরের লিঙ্ক না থাকে তাহলে সমাধান প্রন্তুত হলে লিঙ্ক যুক্ত করে দেওয়া হবে।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের জীববিজ্ঞান এসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে পঞ্চম সপ্তাহের জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায়ঃ কোশ ও এর গঠন থেকে নেওয়া হয়েছে। এইচএসসি  পঞ্চম সপ্তাহের জীববিজ্ঞান এসাইনমেন্ট এর কাজ হিসেবে ডিএনএ থেকে কিভাবে আরএনএ উৎপন্ন হয় এবং আরএনএ থেকে কিভাবে প্রোটিন উৎপন্ন হয় সে বিষয়ে বিশ্লেষণ করতে বলা হয়েছে। সুতরাং পঞ্চম সপ্তাহের জীববিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর করার জন্য ডিএনএ, আরএনএ এবং প্রোটিন সম্পর্কে ছাত্র-ছাত্রীদের যথেষ্ট জ্ঞান থাকা আবশ্যক।কেননা এসাইনমেন্ট এর বিষয়বস্তু সম্পর্কে ভালোভাবে না জেনে অ্যাসাইনমেন্টের উত্তর প্রদান করা সম্ভব নয়।  এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট থেকে সর্বোচ্চ নাম্বার অর্জন করতে হলে উত্তরপত্র অবশ্যই কিছু বিষয় উল্লেখ করতে হবে।  যেমন,  ডিএনএ কী তার চিত্র সহকারে বর্ণনা করতে হবে।  এছাড়াও  ডিএনএ থেকে আরএনএ তৈরীর প্রক্রিয়া ব্যাখ্যা করতে হবে। চিত্র সহকারে  আরএনএ থেকে প্রোটিন তৈরির প্রক্রিয়া বর্ণনা করতে হবে। 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের জীববিজ্ঞান এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি জীববিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজবিজ্ঞান এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজবিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  এটি সমাজবিজ্ঞান বিষয়ে প্রথম অ্যাসাইনমেন্ট। সুতরাং যে সকল ছাত্রছাত্রীদের সমাজবিজ্ঞান বিষয়টি রয়েছে তাদের জন্য আজকের অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্ব।  কেন সমাজবিজ্ঞান বিষয়ে অ্যাসাইনমেন্টের উত্তর করার পূর্ব অভিজ্ঞতা তাঁদের নেই। পঞ্চম সপ্তাহের সমাজবিজ্ঞান অ্যাসাইনমেন্ট চতুর্থ অধ্যায় থেকে নেওয়া হয়েছে।  চতুর্থ অধ্যায়ের শিরোনাম হলো সমাজ বিজ্ঞানের মৌল প্রত্যয়। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজবিজ্ঞান এসাইনমেন্ট এর কাজ হল-  সংস্কৃতি ও সভ্যতা একে অপরের পরিপূরক বিশ্লেষণ করতে হবে। অর্থাৎ সংস্কৃতি এবং সভ্যতা একে অপরের সাথে জড়িত এ বিষয়টি বিশ্লেষণ করে দেখাতে হবে। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজবিজ্ঞান অ্যাসাইনমেন্ট সুষ্ঠুভাবে সমাধান করতে পারলে সংস্কৃতি ও সভ্যতা সম্পর্কে জ্ঞান অর্জিত হবে। এছাড়াও সংস্কৃতি ও সভ্যতার মধ্যে পারস্পরিক সম্পর্ক ব্যাখ্যা করতে সক্ষম হবে। 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজবিজ্ঞান এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি সমাজবিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজকর্ম এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের সমাজকর্ম বিষয়টি প্রথম অ্যাসাইনমেন্ট।  এসাইনমেন্ট এর কাজ হিসেবে সমাজকর্মের ক্ষেত্রগুলোকে চিহ্নিত করতে হবে এবং এটি পাঠ এর ফলে ব্যক্তি দল ও সমষ্টির উন্নতির সম্ভাবনা নিরূপণ করতে হবে। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজকর্ম এসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে প্রদান করতে পারলে কিছু বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করা যাবে।  বিষয়গুলো হলো-  সমাজকর্মের ধারনা সঠিক ভাবে ব্যাখ্যা করতে পারবে।  এছাড়াও সমাজকর্মের প্রকৃতি এবং বৈশিষ্ট্য সম্পর্কে জানতে পারবে। সমাজকর্মের পরিধি কতটুকু সে বিষয়ে জ্ঞান অর্জন করতে পারবে। এছাড়াও সমাজকর্ম শিক্ষার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে পারবে। এইচএসসি ২০২২  পঞ্চম সপ্তাহের সমাজকর্ম এসাইনমেন্ট  থেকে অতি উত্তম ফলাফল অর্জন করার জন্য উত্তরপত্র অবশ্যই নিচের বিষয়গুলো উল্লেখ করতে হবে।  যেমন, সমাজকর্মের ধারণা ও বৈশিষ্ট্য উল্লেখ করতে হবে।  সমাজকর্মের পরিধি ব্যাখ্যা করতে হবে। সমাজকর্ম পাঠের প্রয়োজনীয়তা কি তা উত্তর পত্রে উল্লেখ করতে হবে। এছাড়াও ব্যক্তি, দল ও সমষ্টি উন্নয়নে প্রতিরোধ, প্রতিকার ও উন্নয়নমূলক কার্যক্রম সমাজকর্মের ভূমিকা কি তা ব্যাখ্যা করতে হবে।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সমাজকর্ম এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি সমাজকর্ম এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ভূগোল এসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের ভূগোল অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  আমাদের ওয়েবসাইটে এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ভূগোল অ্যাসাইনমেন্ট এর উত্তর রয়েছে। যে সকল ছাত্র ছাত্রীরা পঞ্চম সপ্তাহের ভূগোল অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র ডাউনলোড করতে চান তারা দয়া করে আমাদের অনুসরণ করুন। এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের জন্য ভূগোল বিষয়ে এটি প্রথম অ্যাসাইনমেন্ট।  এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ভূগোল অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে ভূত্বক ও ভূ-অভ্যন্তরের গঠন বর্ণনা করতে হবে। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ভূগোল অ্যাসাইনমেন্ট থেকে শিক্ষণীয় বিষয় গুলো নিম্নে দেওয়া হল।  পৃথিবীর বাহ্যিক ও অভ্যন্তরীণ গঠন ব্যাখ্যা করতে পারবে।  এছাড়াও পৃথিবীর ভূমিরূপ, অবস্থান ও গঠন কাঠামো বর্ণনা করতে পারবে। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ভূগোল অ্যাসাইনমেন্ট এর উত্তর করার জন্য চারটি বিষয় অবশ্যই উত্তর পত্রে উল্লেখ করতে হবে। বিভিন্ন ভূমিরূপ এর চিত্র প্রদান করতে হবে।  ভূ-অভ্যন্তরের  স্তর চিহ্নিত করে ব্যাখ্যা করতে হবে। ভূ-অভ্যন্তরের গঠন বর্ণনা করতে হবে। এছাড়াও ভূ-অভ্যন্তরের উপাদান বিশ্লেষণ করতে হবে।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ভূগোল এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি ভূগোল এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায় থেকে নির্বাচন করা হয়েছে।  প্রথম অধ্যায়ের শিরোনাম হলো অর্থায়নের সূচনা। এটি ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট। ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা বিষয় এর এসাইনমেন্ট এর কাজ  হিসেবে যৌথ মূলধনী ব্যবসায় অর্থায়ন এর সামগ্রিক ধারণা ব্যাখ্যা করতে হবে। এসএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা এসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে করতে পারলে বেশ কিছু বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করা সম্ভব হবে।  যেমন, অর্থায়নের ধারণা ব্যাখ্যা করতে পারবে।  অর্থায়নের কার্যাবলী বিশ্লেষণ করতে।  এছাড়াও অর্থায়নের নীতিসমূহ ব্যাখ্যা করতে পারবে।  এবং সর্বশেষ,  অর্থায়নের লক্ষ্য ব্যাখ্যা করতে পারবে। এছাড়াও এসএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা  থেকে ভালো ফলাফল অর্জন করার জন্য উত্তরপত্রে নিচের বিষয়গুলো উল্লেখ করতে হবে। উত্তরপত্রে অবশ্যই যৌথ মূলধনী কোম্পানির অর্থায়নের ধারণা এবং কার্যাবলী ব্যাখ্যা করতে হবে। এছাড়াও যৌথ মূলধনী কোম্পানির অর্থনীতি সমূহ এবং লক্ষ্য বর্ণনা করতে হবে। 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন এসাইনমেন্ট

এসএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন অ্যাসাইনমেন্ট এর কাজ হল-  গৃহ ব্যবস্থাপনা একটি লক্ষ্যভিত্তিক আচরণ এর তাৎপর্য বিশ্লেষণ করো। এটি  এইচএসসি ২০২২ ছাত্র-ছাত্রীদের জন্য গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট। এসাইনমেন্ট প্রথম অধ্যায় গৃহব্যবস্থাপনা থেকে নেওয়া হয়েছে। এই এসাইনমেন্ট সুন্দরভাবে সমাপ্ত করার ফলে শিক্ষার্থীরা গৃহ ব্যবস্থাপনার সকল কার্যক্রম সম্পর্কে ধারণা লাভ করতে পার। এছাড়াও গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন অ্যাসাইনমেন্ট এর উত্তর লেখার জন্য উত্তরপত্রে কিছু বিষয় উল্লেখ করতে হবে। বিষয়গুলো হলো – ব্যবস্থাপনা ও গৃহ ব্যবস্থাপনার ধারণা, গৃহ ব্যবস্থাপনা প্রসঙ্গে বিভিন্ন মনীষীদের ধারণা কাঠামো।  এছাড়াও গৃহ ব্যবস্থাপনার বিষয়বস্তু ও পরিধি বর্ণনা করতে হবে।  গৃহ ব্যবস্থাপকের গুণাবলী মূল্যায়ন করতে হবে।  এবং সর্বশেষ,  গৃহ ব্যবস্থাপনার একটি লক্ষ্যভিত্তিক আচরণ তার তাৎপর্য বিশ্লেষণ করতে হবে।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চাঙ্গ সঙ্গীত এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের উচ্চাঙ্গসংগীত অ্যাসাইনমেন্ট এর কাজ হল উচ্চাঙ্গসংগীতের প্রসারে রাজ দরবারের ভূমিকা।  এটি উচ্চাঙ্গ সঙ্গীত বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চাঙ্গসংগীত অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায় থেকে নেওয়া হয়েছে।  প্রথম অধ্যায়ের শিরোনাম হলো-  উচ্চাঙ্গ সংগীতের উৎপত্তি ও ক্রমবিকাশ।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চাঙ্গ সঙ্গীত এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি উচ্চাঙ্গসংগীত এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চতর গণিত এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। অ্যাসাইনমেন্ট প্রথম অধ্যায় থেকে নির্ধারণ করা হয়েছে।  প্রথম অধ্যায়ের শিরোনাম হলো ম্যাট্রিক্স ও নির্ণায়ক। এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে কিছু সমস্যার সমাধান করতে হবে।  সমস্যাগুলো ম্যাট্রিক্স ও নির্ণায়ক বিষয়ে দেওয়া হয়েছে। এছাড়াও পঞ্চম সপ্তাহের উচ্চতর গণিত এসাইনমেন্ট সঠিকভাবে সমাধান করতে পারলে যে সকল বিষয়গুলো সম্পর্কে জ্ঞান অর্জন করা যাবে তা নিম্নে দেওয়া হল। ম্যাট্রিক্স ও ম্যাট্রিক্সের প্রকারভেদ উদাহরণসহ ব্যাখ্যা করতে পারবে। ম্যাট্রিক্স এর সমস্ত যোগ বিয়োগ গুণ করতে সক্ষম হবে। নির্ণায়কের মান নির্ণয় করতে  পারবে। এছাড়াও এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর সঠিকভাবে করতে পারলে ম্যাট্রিক্স ও নির্ণায়ক এর বেশকিছু বিষয়ে পারদর্শী হয়ে উঠবে।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উচ্চতর গণিত এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি উচ্চতর গণিত এসাইনমেন্ট উত্তর

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিষয়ের এটি প্রথম অ্যাসাইনমেন্ট। পঞ্চম সপ্তাহের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এসাইনমেন্ট প্রথম অধ্যায় থেকে নেওয়া হয়েছে।  প্রথম অধ্যায়ের বিষয়বস্তু শিরোনাম হলো উৎপাদন।  অর্থাৎ এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এসাইনমেন্ট থেকে শিক্ষার্থীরা উৎপাদন সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে পারবে। উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিষয়ের পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ হল-  দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির অর্জনের ক্ষেত্রে উৎপাদনশীলতার ভূমিকা বিশ্লেষণ করো। 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এসাইনমেন্ট উত্তর

এছাড়াও নিচে  এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অন্যান্য বিষয় গুলোর এসাইনমেন্ট এর  উত্তর বা সমাধান দেওয়া হল:

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের আরবি এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের আরবি এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি আরবি এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের পালি এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের পালি এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি পালি এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সংস্কৃত এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সংস্কৃত এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি সংস্কৃত এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি কৃষি শিক্ষা এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের মনোবিজ্ঞান এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের মনোবিজ্ঞান এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি মনোবিজ্ঞান এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের পরিসংখ্যান এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের পরিসংখ্যান এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি পরিসংখ্যান এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের মৃত্তিকা বিজ্ঞান এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের মৃত্তিকা বিজ্ঞান এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি মৃত্তিকা বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর 

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছদ এসাইনমেন্ট

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছদ এসাইনমেন্ট

দেখুন- এইচএসসি শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছদ এসাইনমেন্ট উত্তর 

Contents

Related Articles