আর্জেন্টিনা বনাম সৌদি আরব হেড টু হেড রেজাল্ট

সারা বিশ্বে ফুটবল একটি অত্যন্ত জনপ্রিয় খেলা। সারা বিশ্বের ফুটবল ভক্তরা অধির আগ্রহ নিয়ে ৪ বছর বসে থাকে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট উপভোগ করার জন্য। কাতার বিশ্বকাপ ২০২২ কে সামনে রেখে আর্জেন্টিনা ফুটবল ভক্তদের মধ্যে অনেক উত্তেজনার সৃষ্টি হয়েছে। বর্তমানে খুবই ভালো খেলা উপহার দিচ্ছে টিম আর্জেন্টিনা। 

কাতার বিশ্বকাপ ২০২২ এর গ্রুপ পর্বের প্রতিযোগীতায় আর্জেন্টিনা সৌদি আরব এর সাথে লড়াই করবে। তাই আর্জেন্টাইন ফুটবল ভক্তরা এই দুইটি দলের হেড টু হেড রেজাল্ট, শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে, এসকল বিষয়গুলো নিয়ে অনলাইনে অনুসন্ধান করছেন। চলুন আর্জেন্টিনা বনাম সৌদি আরব এর হেড টু হেড রেজাল্ট জেনে নেওয়া যাক। 

আর্জেন্টিনা বনাম সৌদি আরব হেড টু হেড 

এই পর্যন্ত আর্জেন্টিনা সৌদি আরবের সাথে মাত্র ৪ টা ম্যাচ খেলেছে। জাতীয় দলের সকল খেলায় এই দুইটি দলের খেলা খুব একটা দেখা যায় না। মুখোমুখী ৪ বারের লড়াইয়ে আর্জেন্টিনা ২ টি ম্যাচ জিতেছে এবং বাকি ২টি ম্যাচ ড্র হয়। সৌদি আরবের সাথে আর্জেন্টিনা মুখোমুখী লড়াইয়ে এই পর্যন্ত হারেনি। 

আর্জেন্টিনা বনাম সৌদি আরব মুখোমুখি লড়াই 

সৌদি আরবের সাথে আর্জেন্টিনা সর্বপ্রথম ম্যাচ Bicentennial Gold Cup এ ১৯৮৮ সালের ৬ জুলাই অনুষ্ঠিত হয়। উক্ত ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। এর পরে আরো ৩ বার আর্জেন্টিনা সৌদি আরবের সাথে খেলে। আর্জেন্টিনা বনাম সৌদি আরবের সকল ম্যাচ রেজাল্ট নিচে দেওয়া হলো। 

Date 

Match 

Win

Score  

Competition

6 Jul 1988

Argentina VS Soudi Arabia 

Draw

2-2

Bicentennial Gold Cup

16 Jul 1988

Argentina VS Soudi Arabia

Argentina

2-0

Bicentennial Gold Cup

20 Oct 1992

Argentina VS Soudi Arabia

Argentina

3-1

FIFA Confederation Cup

14 Nov 2012

Argentina VS Soudi Arabia

Draw

0-0

International Friendly

শক্তিমত্তার দিক থেকে কে এগিয়ে? 

সাম্প্রতিক সময়ে দুইটি দলই অনেক ভালো ফুটবল খেলছে। আর্জেন্টিনা বর্তমানে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন। দীর্ঘদিন থেকে আর্জেন্টিনা কোন দলের সাথে হারেনি। সর্বশেষ ম্যাচে আর্জেন্টিনা এস্তোনিয়া কে ৫-০ ব্যাবধানে অনেক বড় জয় পয়। উক্ত ম্যাচে লিওনেল মেসি একাই ৫ টি গোল করেন। 

অপরদিকে সৌদি আরব ও সাম্প্রতিক সময়ে ভালো ফুটবল খেলছে। তবে সৌদি আরবের সর্বশেষ ম্যাচে ভেনেজুয়েলার কাছে ১-০ গোলে পরাজিত হয়। তাই সাম্প্রতিক সময়ের ম্যাচগুলো বিবেচনা করে বিভিন্ন ফুটবলবিদরা আর্জেন্টিানাকে সৌদি আরবের থেকে অনেকটা এগিয়ে রাখছে। তার পরেও বিশ্বকাপের মতো বড় মঞ্চে যে কোন সময় যে কোন কিছু ঘটে যেতে পারে। 

উপসংহার 

কাতার বিশ্বকাপ কে সামনে রেখে সারা দেশের ফুটবল ভক্তরা নিজের পছন্দের দলের জন্য অনেক আশা নিয়ে বসে আছে। টিম আর্জেন্টিনার ক্ষেত্রে ও একই রকমের আশা ভরসা নিয়ে অনেক ভক্তরা অপেক্ষা করে আছেন। আর্জেন্টিনা বনাম সৌদি আরবের মধ্যে হেড টু হেড রেজাল্টে কে এগিয়ে তা এই আর্টিকেলের মধ্যে দেওয়া হয়েছে। টিম আর্জেন্টিনা কে ঘিরে এই ধরণের আরো কন্টেন্ট আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।